ICC T20 World Cup 2022, IND vs BAN: রোহিত-সাকিবদের ভাগ্যে বাধা হতে পারে বৃষ্টি! কী বলছে অ্যাডিলেডের হাওয়া অফিস?

ICC T20 World Cup 2022, IND vs BAN: এই মুহূর্তে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ 'বি'-র দুই নম্বরে আছে ভারত। সমসংখ্যক ম্যাচ খেলে টাইগার্সদের পয়েন্টও সমান। তবে নেট রানরেটের বিচারে এগিয়ে রয়েছে রোহিত শর্মার দল। ০.৮৪৪। সেখানে সাকিব আল হাসানদের রানরেট -১.৫৩৩।  

Updated By: Nov 1, 2022, 04:39 PM IST
ICC T20 World Cup 2022, IND vs BAN: রোহিত-সাকিবদের ভাগ্যে বাধা হতে পারে বৃষ্টি! কী বলছে অ্যাডিলেডের হাওয়া অফিস?
বৃষ্টি নিয়ে চিন্তায় দুই অধিনায়ক।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৬ সালের পর ফের একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হবে ভারত (India) ও বাংলাদেশ (Bangladesh)। দু'দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ ম্যাচটা আদৌ আয়োজন করা যাবে তো? এমন প্রশ্নের কারণ অ্যাডিলেডের (Adelaide Weather Forecast) আকাশ বড্ড খামখেয়ালি মেজাজে রয়েছে। আশঙ্কা রয়েছে ভারী বৃষ্টির। ফলে চতুর্থ ম্যাচ ভেস্তে গেলে সেমি ফাইনালের লড়াইয়ের আগে বেশ চাপে পড়ে যাবে টিম ইন্ডিয়া (Team India)। 

অ্যাডিলেডের হাওয়া অফিস কিন্তু ভালো ইঙ্গিত দিচ্ছে না। অস্ট্রেলিয়ান মেটেরোলজির তথ্য অনুসারে, মঙ্গলবার ৯৫ শতাংশ বৃষ্টি ও সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে এতে বাধ সাধতে পারে দুই দলের অনুশীলন। এমনকি ম্যাচের দিন বুধবারও বৃষ্টি হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে। সেটাও জানাচ্ছে হাওয়া অফিস। বলা হয়েছে, 'সকাল থেকে আকাশ মেঘলা থাকবে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। সন্ধের দিকে ৬০ শতাংশ বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ২০-৩০ কিলমিটার গতিবেগে হাওয়া। 

আরও পড়ুন: Hanuma Vihari | Cheteshwar Pujara | Ajinkya Rahane: বিহারী বাদ! থাকলেন পূজারা, ব্রাত্যই রাহানে, কী বলছেন নির্বাচক প্রধান?

আরও পড়ুন: Jasprit Bumrah | Ravindra Jadeja: চোট সারিয়ে দলে জাদেজা, কবে প্রত্যাবর্তন করছেন বুমরা? চলে এল বড় আপডেট

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পারথে খেলার সময় বৃষ্টি বাধ সাধেনি। তবে তাপমাত্রা প্রায় ১১ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছিল। অ্যাডিলেডেও সন্ধে থেকে রাতের মাঝামাঝি সময় তাপমাত্রা নেমে যেতে পারে। হাওয়া অফিস ফের জানাচ্ছে, 'খেলা শুরু হওয়ার সময় তাপমাত্রা নেমে যাবে। প্রায় ৭০ শতাংশ তাপমাত্রা নেমে যেতে পারে। সন্ধে ৮টা থেকে রাত ১১টা-র মধ্যে বৃষ্টির সঙ্গে তাপমাত্রা ১২ ডিগ্রিতে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।' 

এই মুহূর্তে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ 'বি'-র দুই নম্বরে আছে ভারত। সমসংখ্যক ম্যাচ খেলে টাইগার্সদের পয়েন্টও সমান। তবে নেট রানরেটের বিচারে এগিয়ে রয়েছে রোহিত শর্মার দল। ০.৮৪৪। সেখানে সাকিব আল হাসানদের রানরেট -১.৫৩৩। ধারেভারে 'মেন ইন ব্লু' ব্রিগেড বিপক্ষকে থেকে অনেকটা এগিয়ে থাকলেও, বাংলাদেশ কিন্তু চলতি প্রতিযোগিতায় নিজেদের শেষ ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেয়েছে। সেখানে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হেরে গিয়েছে টিম ইন্ডিয়া। প্রোটিয়াসদের বিরুদ্ধে গত ম্যাচে প্রবল ঠান্ডার জন্য চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধেও বিরাট কোহলি-কেএল রাহুলরা এমন সমস্যায় পড়তে পারেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.