Hanuma Vihari | Cheteshwar Pujara | Ajinkya Rahane: বিহারী বাদ! থাকলেন পূজারা, ব্রাত্যই রাহানে, কী বলছেন নির্বাচক প্রধান?

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা হয়েছে। সেই দলে নেই হনুমা বিহারী। দলে জায়গা ধরে রেখেছেন চেতেশ্বর পূজারা। তবে ব্রাত্য অজিঙ্কা রাহানে। নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা জানিয়ে দিলেন যে, রাহানে-বিহারীর ভবিষ্যৎ কোন পথে!

Updated By: Oct 31, 2022, 10:06 PM IST
Hanuma Vihari | Cheteshwar Pujara | Ajinkya Rahane: বিহারী বাদ! থাকলেন পূজারা, ব্রাত্যই রাহানে, কী বলছেন নির্বাচক প্রধান?
বিহারী-রাহানে-পূজারাকে নিয়ে বড় কথা বলে দিলেন চেতন শর্মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আবহে আসন্ন চার সিরিজের দল ঘোষণা হয়ে গেল। চেতন শর্মার (Chetan Sharma) নির্বাচক কমিটি সোমবার নিউজিল্যান্ড (তিনটি ওয়ানডে ও সমসংখ্যক ওয়ানডে) ও বাংলাদেশ সিরিজের (তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট) জন্য স্কোয়াড বেছে নিয়েছে (India squad for New Zealand, Bangladesh series)। বাংলাদেশ সফরের বিমান ধরা হচ্ছে না হনুমা বিহারীর (Hanuma Vihari)। বলা যেতে পারে টেস্ট দলে সবচেয়ে বড় চমক। চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) নিজের জায়গা ধরে রেখেছেন। কিন্তু ব্রাত্যই রয়ে গিয়েছেন অপর টেস্ট স্পেশ্যালিস্ট অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। নির্বাচক কমিটির চেয়ারম্যান এদিন এই তিন ক্রিকেটারকে নিয়ে ভারতীয় দলের পরিকল্পনা সাফ জানিয়ে দিলেন।

হনুমা বিহারী

'বিহারীকে নিয়ে আমাদের অনেক আলোচনা হয়েছে। দেখতে গেলে বাংলাদেশ সফরে মিডল অর্ডার একেবারে ঠাসা এবার। যদি একবার এগারো জনের কথা ভাবা হয়, তাহলে সেখানে শ্রেয়স আইয়ার, বিরাট কোহলি রয়েছে। শুভমন গিলও রয়েছে ভাবনায়। হনুমাও ভাবনায়। কিন্তু কিছু সময় কেউ বাদ চলে যায়। এমনটা নয় যে, প্লেয়ারদের মধ্যে কোনও সমস্যা রয়েছে। দলের কম্বিনেশন, আবহাওয়া ও উইকেটের কথা ভেবে নির্বাচকরা সব ঠিক করেন। তাঁরাই বলে দেন যে, দলের কী ফর্মেশন হবে। হনুমা অবশ্যই দ্রুত দলে ফিরে আসবে। ও দলের সঙ্গেই ছিল।'

আরও পড়ুন: Jasprit Bumrah | Ravindra Jadeja: চোট সারিয়ে দলে জাদেজা, কবে প্রত্যাবর্তন করছেন বুমরা? চলে এল বড় আপডেট

চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে

'যারা পারফর্ম করবে, তাদের জন্য দরজা সবসময় খোলা। পূজারা পারফর্ম করেছে। তাই ও দলে। রাহানে চেষ্টা করছে। ও কিছু রান করেছে। তবে দলে ফেরার জন্য ওকে আরও রান করতে হবে। ও জানে যে, নির্বাচক কমিটির সঙ্গে ও নিয়মিত যোগাযোগে রয়েছে। রঞ্জি ট্রফি ও বিজয় হাজারে ট্রফি রয়েছে সামনে। আশা করি ও সেখানে ভালো পারফর্ম করবে। ভালো পারফর্ম করলেই সকলের জন্য জাতীয় দলের দরজা খোলা। এবার আমাদের মিডল অর্ডার এতটাই ভরাট যে, হনুমা বিহারীরই জায়গা হয়নি। দলে জায়গা করে নিতে গেলে, সেরকমই পারফর্ম করতে হবে। এই নিয়ে নির্বাচকদের অজিঙ্কাকে বলতে হবে না। ও বোঝে বিষয়টি। ও অসাধারণ প্লেয়ার। ৯০-র বেশি টেস্ট ম্যাচ খেলে ফেলেছে। জানে দলে কীভাবে জায়গা করে নিতে হয়।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.