আর মাত্র তিন দিন! নির্বাসন থেকে ফিরছেন আশরাফুল

আন্তর্জাতিক ক্রিকেট নামটা প্রায় ভুলতে বসেছে।

Updated By: Aug 10, 2018, 09:24 PM IST
আর মাত্র তিন দিন! নির্বাসন থেকে ফিরছেন আশরাফুল

নিজস্ব প্রতিনিধি : ২০১৩-র বাংলাদেশ প্রিমিয়র লিগে ফিক্সিং কাণ্ডে নাম জড়িয়েছিল তাঁর। পরে তিনি নিজেও স্বীকার করেছিলেন। পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে পাঠানো হয়েছিল তাঁকে। ঘরোয়া ক্রিকেটে নির্বাসনে ছিলেন তিন বছর। মহম্মদ আশরাফুল। আন্তর্জাতিক ক্রিকেট নামটা প্রায় ভুলতে বসেছে। কিন্তু আর মাত্র তিনদিন পরই বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান ফিরতে চলেছেন আন্তর্জাতিক সার্কিটে।

আরও পড়ুন-  শ্রীলঙ্কাকে ১২-০ গোলে হারাল ভারত

৩৪ বছর বয়সী আশরাফুল কামব্যাকের আশায় বুক বাঁধছেন। ১৩ আগস্ট তাঁর নির্বাসনের মেয়াদ শেষ হচ্ছে। আশরাফুল বলছিলেন, ''ফিক্সিংয়ে জড়িত থাকার কথা যেদিন থেকে স্বীকার করেছি তার পর থেকে হিসাব করলে পাঁচ বছরের বেশি হয়ে গিয়েছে। তবে এই সময়টার জন্য অপেক্ষা করছি অনেকদিন ধরে। গত দুই মরশুমে ঘরোয়া ক্রিকেটে খেলেছি। ফলে আমি যে একেবারে ক্রিকেটের বাইরে, তা বলা যাবে না। তাই জাতীয় দলে নির্বাচনের ক্ষেত্রে আমি কিন্তু এখনও আশা ছাড়িনি।''

২০১৪-র জুন মাসে বিপিএল-এর দুর্নীতিরোধক শাখা আশরাফুলকে আট বছরের জন্য নির্বাসনে পাঠিয়েছিল। সঙ্গে দশ লক্ষ বাংলাদেশী টাকা জরিমানাও দিতে হয়েছিল তাঁকে। যদিও এর পর সেই বছরই সেপ্টেম্বর মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড শাস্তির মেয়াদ আট থেকে কমিয়ে পাঁচ বছর কমিয়ে আনার সিদ্ধান্ত নেয়। আশরাফুল বলছিলেন, ''আরও একবার বাংলাদেশের জন্য খেলতে চাই। এটাই এখন আমার সব থেকে বড় টার্গেট। তবে জানি নিজেকে আরও বেশি ফিট করে তুলতে হবে। তার সঙ্গে নিজেকে পুরোপুরি ফর্মে ফেরাতে হবে। কাজটা কঠিন। তবে অসম্ভব নয়।'' এখন দেখার, বাংলাদেশের জাতীয় দলে তাঁকে পুনরায় ডাকা হয় কিনা!

আরও পড়ুন-  'আমি কী অযোগ্য?' ফুটবল কর্তাদের প্রশ্ন ক্ষুব্ধ মারাদোনার

.