IND vs SA : জাতীয় দলে বাংলার শাহবাজ, এখনও কোভিড আক্রান্ত শামি, দলে উমেশ-শ্রেয়স

IND vs SA :  শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না রাখা নিয়ে দেশজুড়ে প্রবল বিতর্ক শুরু হয়। যদিও পরপর দু’টো দ্বিপাক্ষিক সিরিজে শামিকে দলে রাখা হয়েছিল। 

Updated By: Sep 28, 2022, 01:02 PM IST
IND vs SA :  জাতীয় দলে বাংলার শাহবাজ, এখনও কোভিড আক্রান্ত শামি, দলে উমেশ-শ্রেয়স
দলে এলেন শ্রেয়স, শাহবাজ এবং উমেশ।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022)। তাঁর জায়গায় দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে দলে এলেন বাংলার বাঁ হাতি অলরাউন্ডার শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) বিশ্রাম দেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নিল টিম ম্যানেজমেন্ট। 

এ দিকে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়ার (Team India) জন্য খারাপ খবর। এখনও কোভিড (Covid 19) থেকে সেরে উঠতে পারেননি মহম্মদ শামি (Mohammad Shami)। তাই প্রোটিয়াসদের বিরুদ্ধেও তাঁর খেলা হচ্ছে না। তাঁর জায়গায় ফের একবার সুযোগ পেলেন উমেশ যাদব (Umesh Yadav)। উমেশ এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন। তবে ভাল পারফর্ম করেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘাড়ে চোট পেয়েছেন দীপক হুডা (Deepak Hooda)। তাঁর জায়গায় হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) তরুণ শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) দেখে নিতে চাইছেন। 

শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না রাখা নিয়ে দেশজুড়ে প্রবল বিতর্ক শুরু হয়। যদিও পরপর দু’টো দ্বিপাক্ষিক সিরিজে শামিকে দলে রাখা হয়েছিল। তখন অনেকেই অনুমান করেছিলেন, হয়তো এই দুই সিরিজে দুরন্ত পারফরম্যান্স করে নির্বাচকদের ফের ভাবনার মধ্যে ফেলে দেবেন শামি। কিন্তু কোভিডের ধাক্কায় ছিটকে গিয়ে সেই সম্ভাবনা একেবারেই শেষ হয়ে গেল। বোর্ড জানিয়েছে, সেরে উঠতে এখনও বেশ কিছুটা সময় লাগবে শামির। তাঁর জায়গায় উমেশকে দলে নেওয়া হয়েছে।

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

বঙ্গ ক্রিকেটের মুখ উজ্জ্বল করে টি-টোয়েন্টি দলে ঢুকে পড়েছেন শাহবাজ। বুধবার থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হল হার্দিককে। তিনি ও ভুবনেশ্বর কুমার আপাতত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করবেন। তাঁদের সঙ্গে এনসিএ-তে থাকবেন দীপক। হার্দিকের পরিবর্তে এখনই সিমিং অলরাউন্ডার হিসাবে কাউকে দলে রাখা যাচ্ছে না। তাই একজন ব্যাটিং অলরাউন্ডারকে দলে নিতে চেয়েছেন নির্বাচকরা। ব্যাক আপ হিসাবেই শাহবাজকে দলে নেওয়া হয়েছে। যদি কোনও কারণে অক্ষর প্যাটেলকে বিশ্রাম দিতে হয় তাহলে মাঠে নামতে পারেন শাহবাজ।

আরও পড়ুন: Rishabh Pant, IND vs AUS : পন্থকে অবজ্ঞা! রোহিত-বিরাটদের কাণ্ড দেখে চটে লাল নেটিজেনরা, ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: Mohammed Shami, ICC T20 World Cup 2022 : কোন নিয়মে ভারতীয় দলে যুক্ত হতে পারেন শামি? জেনে নিন

আর কয়েক ঘণ্টা পরেই তিরুবনন্তপুরমে শুরু হচ্ছে সিরিজ। চোট পেয়ে আগেই ছিটকে গিয়েছেন দীপক হুডা। তাঁর জায়গায় দলে এসেছেন শ্রেয়স। শোনা যাচ্ছে, বিশ্বকাপ নিয়ে প্রথম সারির ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়বেন। সেই জন্যই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে একঝাঁক নতুন মুখকে সুযোগ দেওয়ার কথা ভাবছে বোর্ড। শোনা যাচ্ছে, আইপিএল-এ দুরন্ত পারফর্ম করা রজত পতিদারকে সম্ভবত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলানো হতে পারে। সেই সিরিজে সম্ভবত নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের দল : রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, হর্ষল প্যাটেল, দীপক চাহার, জসপ্রীত বুমরা, উমেশ যাদব, শ্রেয়স আইয়ার, শাহবাজ আহমেদ। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.