Shreyas Iyer: 'ভারতের হয়ে টেস্ট খেলার স্বপ্নই দেখেছি আজীবন'! বলছেন বেঙ্গালুরু টেস্টের সেরা

বেঙ্গালুরু টেস্টের পর নিজের ক্রিকেট নিয়ে কথা বললেন ম্যাচের সেরা শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)।

Updated By: Mar 14, 2022, 08:08 PM IST
Shreyas Iyer: 'ভারতের হয়ে টেস্ট খেলার স্বপ্নই দেখেছি আজীবন'! বলছেন বেঙ্গালুরু টেস্টের সেরা
বেঙ্গালুরু টেস্টের সেরা হলেন শ্রেয়স আইয়ার

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কাকে দু'ম্যাচের টেস্ট সিরিজে ( India vs Sri Lanka) হোয়াইটওয়াশ করেছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। প্রথম টেস্টে মোহালিতে ভারত ইনিংস ও ২২২ রানে জিতেছিল। সোমবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ভারত জিতল ২৩৮ রানে। বেঙ্গালুরুতে ব্যাট হাতে নিজের জাত চিনিয়েছেন তরুণ ব্যাটার শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)

চেন্নাস্বামীর কঠিন উইকেটে প্রথম ইনিংসে আইয়ার ছয়ে ব্যাট করতে নেমে ৯৮ বলে ৯২ রান করেন। আইয়ার ব্যাট হাতে ক্রিজে টিকতে না পারলে ভারতে প্রথম ইনিংসে ২৫০ রান তুলতে পারত না, তা বলাই যায়। প্রথম ইনিংসে দুরন্ত ব্যাট করার পর আইয়ার দ্বিতীয় ইনিংসেও ঝলসান। ৮৭ বলে ৬৭ রান করেন তিনি। দুই ইনিংসে ভাল পারফর্ম করার সুবাদে হন বেঙ্গালুরু টেস্টে ম্যাচের সেরা।

সাদা বলের ক্রিকেটে নিজেকে প্রমাণ করা আইয়ার লাল বলের ক্রিকেটেও নিজের গুরুত্ব বোঝাচ্ছেন। ম্যাচের পর এদিন তিনি বলেন, "আমার স্বাভাবিক ক্রিকেট খেলার ধরণ থেকে বেরিয়ে এসেছিলাম। আমি অন্য ব্যাটারদের যখন লড়তে দেখেছি, তখনই আমি বুঝে গিয়েছিলাম যে, আমাকে আক্রমণ করতে হবে। বোলারদের থেকে নিজেকে এক ধাপ এগিয়ে থাকার চেষ্টা করেছি। আমি ৫৫ থেকে আরও ৩৭ রান যোগ করেছি। সেঞ্চুরি হাতছাড়া করা নিয়ে ভাবিত নই। আমাদের একটা টার্গেট দেওয়া হয়েছিল। যত বেশি পারব বল খেলতে হবে। সেটা মাথায় নিয়েই ব্য়াট করেছি। ভারতের হয়ে টেস্ট খেলার স্বপ্নই দেখেছি আজীবন। সর্বোচ্চ পর্যায়ে নিজের অবদান রাখার চেষ্টা করেছি দলের মহান ক্রিকেটারদের সঙ্গে খেলে। আশা করি ভবিষ্যতেও এই ধারাবাহিকতা ধরে রাখত পারব।"

আপাতত দেশের জার্সি মাস দেড়েকের জন্য তুলে রাখবেন রোহিতরা। এবার সতীর্থরা হয়ে যাবেন প্রতিদ্বন্দ্বী। আগামী ২৬ মার্চ থেকে শুরু হয়ে যাবে আইপিএল। ক্রোড়পতি লিগ শেষ হওয়ার পর দক্ষিণ আফ্রিকা জুনে আসবে ভারত সফরে। দুই দেশের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে।

আরও পড়ুন: Team India: ঘরের মাঠে টানা ১৫টি টেস্ট সিরিজ জয়! বিশ্বের আর কোনও দল পারেনি এমনটা

আরও পড়ুনRavindra Jadeja: এক নম্বর টেস্ট অলরাউন্ডারের ক্রিকেটে মোহিত কিংবদন্তি কপিল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.