নিউ জিল্যান্ডে রোহিতদের মহাপতন, শাপমোচন সৌরভের!

৯২, নিউ জিল্যান্ডে এটাই ভারতের সর্বনিম্ন স্কোর। এর আগে এই লজ্জার রেকর্ড ছিল সৌরভদের। বৃহস্পতিবার রোহিতদের ভরাডুবিতে শাপমোচন হল সৌরভের।

Updated By: Jan 31, 2019, 01:36 PM IST
নিউ জিল্যান্ডে রোহিতদের মহাপতন,  শাপমোচন সৌরভের!

নিজস্ব প্রতিবেদন: হ্যামিলটনে ভারতীয় ইনিংসের সর্বোচ্চ স্কোরার যুজবেন্দ্র চাহাল। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ একদিনের আন্তর্জাতিকে অপরাজিত ১৮ রানের একটি ইনিংস খেলেছেন তিনি। আর তার জন্য নিয়েছেন ৩৭টি ডেলিভারি। এরপরের বিষয়টি আরও মজার। এই ইনিংসে যুজবেন্দ্র চাহালই সর্বাধিক ডেলিভারি খেলেছেন। তাঁর এই ইনিংসে রয়েছে ৩টি বাউন্ডারিও। রোহিত শর্মা, শিখর ধাওয়ান, শুভমান গিল, অম্বাতি রায়াডু, দীনেশ কার্তিক এবং কেদার যাদব সমৃদ্ধ এই ব্যাটিং লাইন সবমিলিয়ে এসেছে ২টি বাউন্ডারি। এদের মধ্যে রায়াডু আর কার্তিক খাতাই খুলতে পারেননি।  চাহল শেষ পর্যন্ত ক্রিজে টিকে না থাকলে ভারত হয়তো ৯২ রানেও পৌঁছতে পারত না। নিউ জিল্যান্ডে এটাই ভারতের সর্বনিম্ম স্কোর। এর আগে এই লজ্জার রেকর্ড ছিল সৌরভদের। বৃহস্পতিবার রোহিতদের ভরাডুবিতে শাপমোচন হল সৌরভের।

আরও পড়ুন- হ্যামিলটনে বিধ্বংসী বোল্ট, চতুর্থ একদিনের ম্যাচে মাত্র ৯২ রানেই গুটিয়ে গেল ভারত

 

২০০৩ সালে নিউ জিল্যান্ড সফরে এসে লজ্জা নিয়ে দেশে ফিরতে হয়েছিল তাঁদের। সৌরভের নেতৃত্বাধীন ভারত টেস্ট সিরিজ তো হেরেই ছিল, এমনকি ৭টি একদিনের ম্যাচেও মাথা তুলে দাঁড়াতে পারেনি তাঁরা। কার্যত এক তরফা সিরিজে  নিউজিল্যান্ড জিতেছিল ৫টি ম্যাচ। ভারত জিতেছিল মাত্র ২টি-তে। ওই সিরিজেই ২বার ১০৮ রানে অলআউট হয়েছিল ভারত। অকল্যান্ড  ও ক্রাইস্টচার্চ, ২টি ওয়ানডে-তেই ভারত গুটিয়ে যায় মাত্র ১০৮ রানে। এত দিন পর্যন্ত  নিউ জিল্যান্ডের মাটিতে এটাই ছিল ভারতের সর্বনিম্ম স্কোর। বৃহস্পতিবার সেই লজ্জা আরও একবার ফিরে এল। একশো রানের গণ্ডিও টপকাতে পারল না বিশ্বের দুই নম্বর ওয়ানডে দল। রোহিতের ভারত হারল ৮ উইকেটে। ১৫ ওভারও খেলত হল না, ৯৩ রান তুলে সিরিজের চতুর্থ একদিনের ম্যাচ জিতে নিল কেন উইলিয়ামসনের দল।       

আরও পড়ুন- বিধ্বংসী বোল্টে হ্যামিলটনে জয়ে ফিরল কিউইরা                                                          

     

.