SA vs IND 2nd Test: প্রথমদিনেই জমে গেল কেপটাউন টেস্ট! চালকের আসনে টিম ইন্ডিয়া...

SA vs IND 2nd Test India leads by 36 runs: দিনের শেষে দ্বিতীয় ইনিংসে প্রোটিয়াদের স্কোর ৩ উইকেটে ৬২। ভারতের থেকে ৩৬ রানে পিছিয়ে তারা।

Updated By: Jan 4, 2024, 10:33 AM IST
SA vs IND 2nd Test: প্রথমদিনেই জমে গেল কেপটাউন টেস্ট! চালকের আসনে টিম ইন্ডিয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: জমজমাট কেপটাউন টেস্ট। আড়াই ইনিংস খেলা হয়ে গেল প্রথমদিনেই! দু'বার ব্য়াট করল দক্ষিণ আফ্রিকা, আর একবার ভারত। দিনের শেষে দ্বিতীয় ইনিংসে প্রোটিয়াদের স্কোর ৩ উইকেটে ৬২। হাতে ৭ উইকেট থাকলেও ভারতের থেকে ৩৬ রানে পিছিয়ে তারা।

আরও পড়ুন:  Kareena Kapoor Khan-Saif Ali Khan: আইপিএলের আগেই বিরাট খবর, এখন কলকাতার মালিকানা সইফিনার!

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে আপাতত ১-০-তে এগিয়ে দক্ষিণ আফ্রিকাই। এবার কি সিরিজে সমতা ফিরবে? কেপটাউনে টেস্টে প্রথম দিনেই খেলা দেখে আশায় বুক বাঁধতেই পারেন ভারতীয় সমর্থকরা।

এদিন টসে জিতে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। কিন্তু রোহিত শর্মাকে মনে হয় কানে কানে সিরাজকে বলে দিয়েছিলেন যে, আজ ভয়ংকর খেলা হবে...। আর সেটাই করলেন সিরাজ। প্রতিপক্ষকে একা দায়িত্ব নিয়ে শেষ করে দিলেন। 

সিরাজ একাই তুলে নিলেন হাফ ডজন উইকেট। ভেঙে গুঁড়িয়ে দিলেন প্রোটিয়া ব্য়াটিং লাইন আপ। ৯ ওভার বল করে দিলেন মাত্র ১৫টি রান। তিনটি মেডেনও পেয়েছেন। সিরাজের গতি ও সুইংয়ে মুখ থুবড়ে পড়ল রামধনু দেশ। প্রথম ইনিংস গুটিয়ে গেল মাত্র ৫৫ রানে।

এদিকে প্রথম ইনিংসে ব্য়াটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারতও। চা-বিরতির পর একটা সময় রান ছিল ১৫৩-৪।  তার পরে মাত্র ১১ বলের ব্যবধানে ভারতের বাকি ৬টি উইকেট পড়ে যায়। শেষপর্যন্ত ভারতের ইনিংস শেষ হয় ১৫৩ রানে। তখন লিড ছিল ৯৮ রানের। 

আরও পড়ুন:  Ram Siya Ram: তাঁর হৃদয়ে শুধুই শ্রীরাম, মাঠেই বিরাট প্রমাণ কোহলির, ভিডিয়ো শ্রদ্ধা বাড়াবে আরও

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.