India vs England: চেন্নাইতে চালকের আসনে ভারত। দ্বিতীয় দিনের শেষেই জয়ের গন্ধ ভারতীয় শিবিরে

দিনের শেষে দ্বিতীয় ইনিংসে শুভমান গিলের উইকেট হারিয়ে ৫৪ রান ভারতের। ইতিমধ্যেই ২৪৯ রানের লিড কোহলি বাহিনীর।

Updated By: Feb 14, 2021, 07:11 PM IST
India vs England: চেন্নাইতে চালকের আসনে ভারত। দ্বিতীয় দিনের শেষেই জয়ের গন্ধ ভারতীয় শিবিরে

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ভারত। চেন্নাইতে প্রথম ইনিংসে ১৩৪ রানে অল আউট হল ইংল্যান্ড। প্রথম ইনিংসে ভারতের ৩২৯ রানের জবাবে প্রথম থেকেই উইকেট হারাতে থাকে রুটবাহিনী। সাত নম্বরে ব্যাট করতে নামা বেন ফোকসের ৪২ রান ছাড়া নজর কাড়তে পারেননি কেউই। পাঁচটি উইকেট নিয়ে ইংরেজদের ব্যাটিংয়ের মেরুদন্ড ভাঙেন রবিচন্দ্রন অশ্বিন। ২টি করে উইকেট পান অক্ষর পটেল ও ইশান্ত শর্মা।

দিনের শেষে দ্বিতীয় ইনিংসে শুভমান গিলের উইকেট হারিয়ে ৫৪ রান ভারতের। ইতিমধ্যেই ২৪৯ রানের লিড কোহলি বাহিনীর। সাংবাদিক সম্মেলনে এসে অশ্বিন জানান, তৃতীয় দিনে লিড বাড়িয়ে রুটদের উপর চাপ তৈরী করাই লক্ষ্য ভারতের। একইসঙ্গে দেশের মাঠে উইকেট পাওয়ার নিরিখে হরভজন সিংহকে টপকে গেলেন অশ্বিন।

“নিজের ঘরের মাঠে ৫ উইকেট পাওয়া সব সময়ই আনন্দের। এই টেস্টে দর্শকরাও ফিরে এসেছে মাঠে। এখনও পর্যন্ত খুব ভালো খেলা হয়েছে এই টেস্টে,” মন্তব্য করেন এই অফ-স্পিনার। একইসঙ্গে ঋষভ পন্থের হয়েও ব্যাট ধরেন তিনি। তিনি বলেন বারবার ধোনি বা ঋদ্ধিমান সাহার সঙ্গে তুলনা ঠিক নয়। ঋষভের প্রশংসা করে বলেন যে তাকে যেন তাঁর মত খেলতে দেওয়া হয়।

দিনের শুরুতে প্রথম দিনের ৩০০ রানে ৬ উইকেট থেকে খেলা শুরু করেন পন্থ ও অক্ষর পটেল। তবে পন্থ ৫৮ রানে অপরাজিত থাকলেও টেল-এন্ডাররা রান না পাওয়ায় ৩২৯ রানেই থামতে হয় ভারতকে। দিনের শুরুতেই অক্ষর পটেলের উইকেট হারায় ভারত। প্রায় একইসঙ্গে ফিরে যান ইশান্ত শর্মাও। এরপর চালিয়ে খেলে কিছু রান যোগ করেন পন্থ। পূর্ণ করেন নিজের অর্ধ-শতরানও।

 

.