কাল দল নির্বাচন: সচিন থাকছেন, সংশয়ে সেওয়াগ

আগামীকাল, রবিবার আসন্ন পাকিস্তান সিরিজের জন্য ভারতীয় দলগঠন। ইংল্যান্ডের বিরুদ্ধে মহাব্যর্থতার সিরিজের পর ভারতীয় দলের কতটা পরিবর্তন আনা হবে সেটা নিয়ে দেশজুড়ে জল্পনা তুঙ্গে। জাতীয় নির্বাচক সন্দীপ পাতিল কতটা `সাহসী` হতে পারবেন তার ওপরেই নির্ভর করবে ভারতীয় দলের চেহারা। অবশ্য ধোনির কাছে এটাই স্বস্তির পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন সিরিজে টেস্ট ম্যাচ নেই। শুধুই টি টোয়েন্টি আর ওয়ানডে ম্যাচ। আর টি-২০, ওয়ানডেতে ধোনি হটাও স্লোগান এখনও সেভাবে তীব্র নয়।

Updated By: Dec 22, 2012, 08:20 PM IST

আগামীকাল, রবিবার আসন্ন পাকিস্তান সিরিজের জন্য ভারতীয় ক্রিকেটের দলগঠন। ইংল্যান্ডের বিরুদ্ধে মহাব্যর্থতার সিরিজের পর ভারতীয় দলের কতটা পরিবর্তন আনা হবে সেটা নিয়ে দেশজুড়ে জল্পনা তুঙ্গে। জাতীয় নির্বাচক সন্দীপ পাতিল কতটা `সাহসী` হতে পারবেন তার ওপরেই নির্ভর করবে ভারতীয় দলের চেহারা। অবশ্য ধোনির কাছে এটাই স্বস্তির পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন সিরিজে টেস্ট ম্যাচ নেই। শুধুই টি-টোয়েন্টি আর ওয়ানডে ম্যাচ। আর টি-২০, ওয়ানডেতে ধোনি হটাও স্লোগান এখনও সেভাবে তীব্র নয়। অবশ্য ধোনি নন রবিবারের দল নির্বাচনে জল্পনার সবচেয়ে বড় নাম সচিন তেন্ডুলকর। এ ছাড়াও সংশয়ের তালিকা থাকছেন বীরেন্দ্র সেওয়াগ ও জাহির খান। বেশ কিছু ওয়েবসাইটে শনিবার বিকালে হঠাত্‍ লেখা হতে থাকে সচিন নিজেকে এই সিরিজ থেকে সরিয়ে নিচ্ছেন। তবে গুজব উড়িয়ে জানা যায় পাকিস্তানের বিরুদ্ধে সচিন খেলবেন।
টানা ব্যর্থতার পর সমালোচকদের জবাব দিতে মরিয়া সচিন তেন্ডুলকর। একদিনে ম্যাচ থেকে নিজেকে আপাতত সরিয়ে নিলেও আবার তাঁর এই ফরম্যাটে খেলার সম্ভাবনা তৈরি হয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজে খেলতে পারেন মাস্টার ব্লাস্টার। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য দল বাছতে বসছেন জাতীয় নির্বাচকরা। সূত্রের খবর পাকিস্তানের বিরুদ্ধে একদিনের দলে ঢুকতে পারেন সচিন। বাংলাদেশে এশিয়া কাপে শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন তিনি। সেখানে শততম শতরান করার নজিরও গড়েছিলেন এই বর্ষীয়ান ব্যাটসম্যান।
সচিন দলে ঢুকলেও আরেক সিনিয়র ক্রিকেটার জাহির খানের ফিটনেস সমস্যা থাকায় দলে ঢোকার ব্যাপারে ধোঁয়াশা রয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলে বীরেন্দ্র সেওয়াগকে রাখা হয় কি না সেটাও দেখার বিষয়। ডিসেম্বরের ৩০ তারিখ থেকে আরম্ভ হবে ভারত-পাক একদিনের সিরিজ।

.