কেদার-মাহির জুটিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারাল টিম ইন্ডিয়া

টিম ম্যানেজমেন্টকে ভরসা দিচ্ছে ধোনির সাম্প্রতিক ফর্ম। 

Updated By: Mar 2, 2019, 10:10 PM IST
কেদার-মাহির জুটিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারাল টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: আরও একটা ভিনটেজ ধোনি শো। কেদার যাদবকে সঙ্গী করে ম্যাচ বের করে নিয়ে গেলেন মাহি। বাউন্ডারি মেরে ম্যাচ জিতিয়ে মনে করালেন 'ক্লাসিক ধোনি'কে। অস্ট্রেলিয়া ২৩৬ রানের লক্ষ্য ১০ বল বাকি থাকতেই তুলে নিল টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারাল বিরাট অ্যান্ড কোং। সৌজন্যে অবশ্যই কেদার ও ধোনির শতাধিক রানের জুটি।   

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজে দলকে ঝালিয়ে দেখে নিতে চাইছেন কোহলি-শাস্ত্রীরা। আর টিম ম্যানেজমেন্টকে ভরসা দিচ্ছে ধোনির সাম্প্রতিক ফর্ম। আগের মতো কথায় কথায় চার-ছক্কার ঝলকানি নেই ব্যাটে, তবে কঠিন পরিস্থিতিতে ম্যাচ বের করতে ধোনির বিকল্প এখনও কেউ নেই। শনিবারও সেটা আবার প্রমাণ করলেন মহেন্দ্র সিং ধোনি। শিখর ধবন শূন্য রানে আউট হওয়ার পর বিরাট কোহলি ও রোহিত শর্মা স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু বড় স্কোর করতে পারলেন না দুজনেই। রোহিত ৩৭ ও বিরাট ৪৪ রানে আউট হলেন। মাত্র ১৩ রানে ফিরলেন অম্বাতি রায়াডু। ৯৯ রানে পড়ে গিয়েছে ৪ উইকেট। তখন আরও একটা উইকেট পড়া মানে সোজা খাদের কিনারায়।

অস্ট্রেলিয়ার মতোই হাল ধরলেন কেদার যাদব ও মহেন্দ্র সিং ধোনি। ধীরেসুস্থে স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে থাকেন। তারপর স্বাভাবিক ছন্দেই ব্যাটিং করেন কেদার যাদব। শেষের দিকে হ্যামস্ট্রিংয়ে লাগায় রান নিতে সমস্যা হচ্ছিল প্রাক্তন ভারত অধিনায়কের। কিন্তু তাতে ফারাক পড়েনি। পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া। কেদার যাদব ৮১ ও ধোনি ৫৯ রানে অপরাজিত থাকেন।  

আরও পড়ুন- ঋষভ পন্থের ভবিষ্যদ্বাণী করে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া৷ অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ খেলেন মাত্র তিনটি বল। করেন শূন্য৷ এর পর স্টয়নিস কিছুটা হাল ধরার চেষ্টা করেন। তিনি ও খোয়াজা মিলে অজি ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন। দ্বিতীয় উইকেটে খোয়াজা ও মার্কাস স্টওনিস ৮৭ রান যোগ করেন৷ ৩৭ রান করেন স্টয়নিস৷ গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যালেক্স ক্যারি না থাকলে অজিরা দুশোর গণ্ডিও হয়তো পেরোতে পারত না। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৬ রান তোলে অস্ট্রেলিয়া। সামি, বুমরা ও কুলদীপ দুটি করে উইকেট পেয়েছেন।   

.