রাহুল অভিষেকেই হিরো হয়ে ম্যাচ জেতালেন ভারতকে

জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে হাসতে হাসতে জয় পেল মহেন্দ্র সিং ধোনির ভারত। এদিন হারারেতে টস জিতে প্রথমে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠান ধোনি। প্রথমে ব্যাট করে ৪৯.৫ ওভারে ৯ উইকেটে ১৬৮ রান তোলে জিম্বাবোয়ে। আফ্রিকার এই দলের হয়ে সবথেকে বেশি রান করেন চিগুম্বুরা। তিনি করেন ৪১ রান। সিকন্দর রাজা করেন ২৩ রান। ২১ রান করেন আরভিন। মাসাকজাদা অবশ্য এদিন ১৪ রানের বেশি করতে পারেননি। ১৩ রান করেন চিভাভা। মাতুমবামির অবদান ১৫ রান। সব মিলিয়ে ৪৯.৫ ওভারে জিম্বাবোয়ে তোলে ১৬৮ রান। ভারতের হয়ে সবথেকে বেশি চারটিটি উইকেট নিয়েছেন বুমরাহ। দুটো করে উইকেট পেয়েছেন ধবল কুলকার্নি এবং বারিন্দর স্রান। একটি করে উইকেট পেয়েছেন অক্ষর প্যাটেল এবং যজুবেন্দ্র চাহাল।

Updated By: Jun 11, 2016, 08:56 PM IST
 রাহুল অভিষেকেই হিরো হয়ে ম্যাচ জেতালেন ভারতকে

ওয়েব ডেস্ক: জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে হাসতে হাসতে জয় পেল মহেন্দ্র সিং ধোনির ভারত। এদিন হারারেতে টস জিতে প্রথমে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠান ধোনি। প্রথমে ব্যাট করে ৪৯.৫ ওভারে ১৬৮ রান তোলে জিম্বাবোয়ে। আফ্রিকার এই দলের হয়ে সবথেকে বেশি রান করেন চিগুম্বুরা। তিনি করেন ৪১ রান। সিকন্দর রাজা করেন ২৩ রান। ২১ রান করেন আরভিন। মাসাকজাদা অবশ্য এদিন ১৪ রানের বেশি করতে পারেননি। ১৩ রান করেন চিভাভা। মাতুমবামির অবদান ১৫ রান। সব মিলিয়ে ৪৯.৫ ওভারে জিম্বাবোয়ে তোলে ১৬৮ রান। ভারতের হয়ে সবথেকে বেশি চারটিটি উইকেট নিয়েছেন বুমরাহ। দুটো করে উইকেট পেয়েছেন ধবল কুলকার্নি এবং বারিন্দর স্রান। একটি করে উইকেট পেয়েছেন অক্ষর প্যাটেল এবং যজুবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে ৪২.৩ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে ভারত। ভারতের হয়ে অভিষেক ম্যাচেই অপরাজিত ১০০ রানের ইনমিংস খেলে ম্যাচের নায়ক লোকেশ রাহুল! এর আগে ভারতের হয়ে নিজের অভিষেক একদিনের ম্যাচে সর্বোচ্চ রান করার রেকর্ড ছিল রবীন উথাপ্পার। তিনি করেছিলেন ৮৬ রান। এদিন রাহুল সবাইকে টপকে গেলেন! ভারতের অন্য ওপেনার করুণ নায়ার অবশ্য মাত্র ৭ রান করেই আউট হয়ে যান। এরপর ভারতীয় ইনিংসের হাল ধরেন রাহুল এবং অম্বাতি রায়ডু। শেষ পর্যন্ত রায়ডু অপরাজিত থাকেন ৬২ রান করে।

.