ক্লার্কদের হারাতে অনুশীলনে নতুনত্বের ছোঁয়া ধোনিদের

Last Updated: Tuesday, February 19, 2013 - 19:28

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কঠিন সিরিজের আগে বেঙ্গালুরুতে ধোনিদের তিন দিনের প্রস্তুতি শিবিরে নতুনত্বের ছোঁয়া। ইশান্ত,দিন্দাদের মত বোলারদের বিশেষ অ্যাগড বল দিয়ে অনুশীলন করান বোলিং কোচ। ভারতের পাটা পিচে পেসারদের সিম যাতে ঠিক থাকে, তাই এই বিশেষ বলে অনুশীলন। বেঙ্গালুরুতে সচিন,কোহলিদের মুখোশ পরে অনুশীলনে দেখে অবাক হয়েছিলেন অনেকেই।
আসলে স্ট্যামিনা বাড়ানোর জন্যই ধোনিদের এই দাওয়াই দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অসিদের দলে পাঁচজন বাঁহাতি ব্যাটসম্যান রয়েছেন। যার মধ্যে চারজন সম্ভবত খেলবেন প্রথম একাদশে।
তাই অসি বধে ধোনির আসল লোক হতে চলেছেন কামব্যাক ম্যান ভাজ্জিই। লেগস্ট্যাম্প আর মিডল স্ট্যাম্পের মধ্যে দুটো বিশেষ স্পটে ক্রমাগত বল করতে দেখা যায় তাঁকে। সর্দারের লাইন-লেন্থ ঠিক রাখতেই এই দাওয়াই। গত সিরিজে ক্যাচ পড়েছে অনেক। অসিদের বিরুদ্ধে তার পুনরাবৃত্তি যাতে না হয় সেজন্য বিশেষ ফিল্ডিং অনুশীলন করেন ধোনিরা। সচিনদের মত অভিজ্ঞ ক্রিকেটারের পাশাপাশি অশ্বিনকেও দেখা গেছে স্লিপ ফিল্ডিং প্র্যাক্টিশে। শুধু কঠোর অনুশীলনই নয়, দেখনদারিতেও নতুনত্ব ছিল তিন দিনের শিবিরে। রিমলেস চশমায় সেওয়াগের নিউ লুক ছিল বেঙ্গালুরু শিবিরের অন্যতম আকর্ষণ।



First Published: Tuesday, February 19, 2013 - 21:46


comments powered by Disqus