INDvsWI: ইডেন গার্ডেন্সে কোন বিশেষ নজির গড়লেন Kieron Pollard? জানতে পড়ুন

পোলার্ডের সেঞ্চুরি।

Updated By: Feb 18, 2022, 08:13 PM IST
INDvsWI: ইডেন গার্ডেন্সে কোন বিশেষ নজির গড়লেন Kieron Pollard? জানতে পড়ুন
বিশেষ ম্যাচে চার-ছক্কার অপেক্ষায় কায়রন পোলার্ড। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত কয়েক বছরের মতো এ বারের ভারত সফরেও মনে রাখার মতো পারফরম্যান্স করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে এরই মধ্যে নজির গড়লেন ক্যারিবিয়ান অধিনায়ক কায়রন পোলার্ড। শুক্রবার ভারতের বিরুদ্ধে শততম টি-টোয়েন্টি খেলতে নামলেন এই বিস্ফোরক ব্যাটার। স্বভাবতই এমন মুহূর্তকে আরও উজ্জ্বল করার জন্য ম্যাচের আগে ক্যারিবিয়ান দলের তরফ থেকে তাঁর হাতে ‘১০০’ লেখা বিশেষ জার্সি তুলে দেওয়া হল।

পোলার্ড হলেন নবম ক্রিকেটার যিনি দেশের হয়ে ১০০টি টি-টোয়েন্টি খেলার নজির গড়লেন। তবে এই তালিকার শীর্ষে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক। ২০০৬ থেকে ২০২১ সাল পর্যন্ত পাক দলের হয়ে সর্বাধিক ১২৪টি ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। দুই নম্বরে রয়েছেন রোহিত শর্মা। ভারতের সীমিত ওভারের অধিনায়ক এখনও পর্যন্ত ১২১টি ম্যাচ খেলে ফেলেছেন।

এই ফরম্যাটে সবচেয়ে বিস্ফোরক ব্যাটার ক্রিস গেইল দেশের জার্সি গায়ে চাপিয়ে খেলেছেন ৭৯টি ম্যাচ। ড্যারেন ব্রাভোর ম্যাচ সংখ্যা ৯১। এমন বিশেষ দিনে পোলার্ডকে অভিনন্দন জানালো বিসিসিআই। 

আরও পড়ুন: INDvsSL: Sri Lanka-র বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেই Virat Kohli!

আরও পড়ুন: Ranji Trophy 2021-22: অভিষেকেই ত্রিশতরান! কলকাতার বুকে বিশ্ব রেকর্ড গড়লেন বিহারের Sakibul Gani

এর আগে ৯৯টি ম্যাচে ১৫৬১ রান করার পাশাপাশি ৪২টি উইকেট নিয়েছেন পোলার্ড। তাছাড়া সামগ্রিকভাবেও এই ফরম্যাটে তাঁর পারফরম্যান্স দেখার মতো। এখনও সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ১১৪১৯ রান করে ফেলেছেন পোলার্ড। রয়েছেন তিন নম্বরে। ১৪৫২৯ রান করে শীর্ষে রয়েছেন ‘ইউনিভার্স বস’।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তাঁর দল ৬ উইকেটে হেরে গিয়েছিল। ১৯ বলে ২৪ রানে অপরাজিত থাকলেও ম্যাচে তেমন প্রভাব ফেলতে পারেননি। এমন একটা মাইলস্টোন ম্যাচে পোলার্ড জ্বলে উঠতে পারেন কিনা সেটাই দেখার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.