Inter Miami: মায়ামি এখন 'মিনি বার্সেলোনা'! মেসির টানে ফের এক বন্ধু-তারকা, এবার কে?

Inter Miami Announce Luis Suarez Signing: ইন্টার মায়ামি ধীরে ধীরে পরিণত হচ্ছে 'মিনি বার্সেলোনা'য়। দেখতে দেখতে স্পেনের বিখ্যাত ফুটবল ক্লাবের চার ফুটবলার চলে এলেন ডেভিড বেকহ্য়ামের ক্লাবে।

Updated By: Dec 23, 2023, 09:26 PM IST
Inter Miami: মায়ামি এখন 'মিনি বার্সেলোনা'! মেসির টানে ফের এক বন্ধু-তারকা, এবার কে?
মেসি-নেইমারের সঙ্গে সুয়ারেজ। বার্সার সোনালি দিনের ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বার্সেলোনা (Barcelona) বা আল হিলাল (Al-Hilal) নয়, মার্কিন মুলুকের জীবনকে ভালোবেসে, মেসি এসেছেন মেজর লিগ সকারের (MLS) ক্লাব ইন্টার মায়ামিতেই (Inter Miami)। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Man Utd) ও ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ডেভিড বেকহ্যামের (David Beckham) ক্লাবই এখন মেসির স্টেশন।

আরও পড়ুন: আমেরিকায় কিংবদন্তির সঙ্গী হচ্ছেন তাঁরাও! চলে এল মেসির পাঁচ বন্ধু-ফুটবলারের তালিকা

শুধু মেসিকে এনেই সন্তুষ্ট নয় মায়ামি। তাদের নজরে ছিল মেসির মাঠের ও মাঠের বাইরের বন্ধুরাও! ঘটনাচক্রে সকলেই মেসির সঙ্গে খেলেছেন ক্লাবে কিংবা দেশে। ইতোমধ্য়েই মেসির টানে তাঁর প্রাক্তন বার্সার সতীর্থ জর্ডি আলবা (Jordi Alba) ও সের্জিও বুসকেটস (Sergio Busquets) এসেছেন মায়ামিতে। এবার চলে এলেন মেসির আরেক প্রিয় বন্ধু এবংবার্সার প্রাক্তন সতীর্থ লুইস সুয়ারেজ (Luis Suarez)। উরুগুয়ের বিশ্বকাপারকে সই করানোর কথা জানিয়ে দিল বেকসের ক্লাব।

বেকহ্য়াম রীতিমতো আনন্দে উচ্ছ্বসিত সুয়ারেজকে পেয়ে। মায়ামির সহ-মালিক বলেন, 'লুইসের মানের একজন প্লেয়ারকে পেয়ে আমরা খুশি। ওর খেলার প্রতি আবেগ কথা বলে। ও এমন একটা স্কোয়াডে নাম লিখিয়েছে, যারা আগামীকে অনুপ্রাণিত করে। প্রাক্তন সতীর্থদের সঙ্গেই ও তরুণ প্লেয়ারদের সঙ্গে মাঠে নামবে। এটা দেখার জন্য় আমি মুখিয়ে আছি।' কেরিয়ারে ৫০০-র বেশি গোল করা সুয়ারেজ এক বছরের জন্য় চুক্তিবদ্ধ হয়েছেন। নতুন ক্লাবে নাম লিখিয়ে বললেন, 'ইন্টার মায়ামির এই নতুন চ্য়ালেঞ্জ নেওয়ার জন্য আমি যেমন খুশি, তেমনই রোমাঞ্চিত। দুর্দান্ত এই ক্লাবের আরও খেতাব জয়ের স্বপ্নকে বাস্তবে পরিণত করার জন্য় আমি প্রস্তুত।' ৩৬ বছরের সুয়ারেজের অন্য় নাম 'এল পিস্তোলেরো বা দ্য় গানম্য়ান'। 

৬ ফুটের স্ট্রাইকারের ক্লাব কেরিয়ার যদি দেখা হয়, তাহলে টাইমলাইন বলছে, তিনি ২০১৪-২০২০ পর্যন্ত মেসির সঙ্গে বার্সার ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। মেসির সঙ্গে চারবার জিতেছেন লা লিগা ও কোপা দেল রে। সুপার কোপা দে এস্পানার খেতাব জিতেছেন দু'বার। ফিফা ক্লাব বিশ্বকাপ, সুপার কাপ জেতার সঙ্গেই হয়েছেন ইউরোপ সেরা। মানে চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন বার্সার হয়ে। বার্সা ছাড়ার পর অ্যাটলেটিকো মাদ্রিদ হয়ে ন্য়াসিওনাল ও গ্রেমিয়ো ঘুরে এলেন মায়ামিতে।

আরও পড়ুন: MS Dhoni Marriage: 'আমি বিয়ে করছি...'! গোপন কথাটি থাকল না গোপনে, বললেন ধোনির হৃদয়ের মানুষই

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.