Lionel Messi | Inter Miami: আমেরিকায় কিংবদন্তির সঙ্গী হচ্ছেন তাঁরাও! চলে এল মেসির পাঁচ বন্ধু-ফুটবলারের তালিকা

These 5 players who could join Lionel Messi at Inter Miami: মেসি পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যাচ্ছেন। ফিরছেন না প্রাণের ক্লাব বার্সেলোনায়। মেসি কিন্তু একা যাচ্ছেন না মার্কিন মুলুকে। নিয়ে যাচ্ছেন একঝাঁক তারকা ফুটবলারকে। এমনটাই জানা যাচ্ছে এখন।  

Updated By: Jun 8, 2023, 12:57 PM IST
Lionel Messi | Inter Miami: আমেরিকায় কিংবদন্তির সঙ্গী হচ্ছেন তাঁরাও! চলে এল মেসির পাঁচ বন্ধু-ফুটবলারের তালিকা
মেসির সঙ্গী হবেন মারিয়া!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বার্সেলোনায় (Barcelona) বা আল হিলাল (Al-Hilal) নয়, কিন্তু না, মেসি যাচ্ছেন ইন্টার মায়ামিতেই (Inter Miami)। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Man Utd) ও ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ডেভিড বেকহ্যামের (David Beckham) ক্লাবই মেসির নেক্সট ডেস্টিনেশন। শুধু মেসিই নয়, ইন্টার মায়ামির নজরে আরও পাঁচ তারকা। এমনটাই খবর এখন। ঘটনাচক্রে সকলেই মেসির সঙ্গে খেলেছেন  ক্লাবে কিংবা দেশে। এই প্রতিবেদনে রইল তাঁদের নাম ও পরিচয়।

জর্ডি আলবা ও সের্জিও বুসকেটস
আলবা-বুসকেটস মেসির প্রাক্তন বার্সেলোনা সতীর্থ। চলতি মাসেই এই দুই ফুটবলার ছাড়বেন কাতালুনিয়ান ক্লাব। এই স্প্যানিশ জুটি ইন্টার মায়ামিতে মেসির সতীর্থ হতে পারেন বলেই এখন খবর। আলবা-বুসকেটসের সঙ্গে মেসির দারুণ বন্ধুতা। কারণ দীর্ঘ সময়ে তাঁরা একসঙ্গে খেলেছেন বার্সার হয়ে। মেসি লেফট-ব্যাক ও মিডফিল্ডারের সঙ্গে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪৫ ও ৫৬৭টি ম্যাচ খেলেছেন। মেসির সঙ্গে আলবা-বুসকেটসের নিয়মিত যোগাযোগ রয়েছে। কারণ এর আগে ফ্রি এজেন্ট আলবা-বুসকেটসের দিকে নজর ছিল সৌদির ক্লাব আল-হিলালের।

আরও পড়ুন: EXPLAINED | Lionel Messi: একেবারে সাজানো ছকেই খেলছেন লিও, নিজেই জানালেন বার্সায় না ফেরার কারণ!

অ্যানহেল ডি মারিয়া
বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকা উইঙ্গার ডি মারিয়া। তিনি গতবছর জুভেন্তাসে যোগ দিয়েছিলেন। চলতি মাসে ডি মারিয়ারও চুক্তি শেষ হয়ে যাবে। তিনিও ফ্রি এজেন্ট হয়ে ইতালিয়ান জায়ান্টদের ছাড়বেন। ডেভিড বেকহ্যামের ক্লাব অনেক আগেই ডি মারিয়াকে টার্গেট করেছিল। আলবা-বুসকেটসের মতোই ডি মারিয়ার সঙ্গে অসাধারণ সম্পর্ক মেসির। বহু বছর ডি মারিয়া ও মেসি জাতীয় দলের ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। কাতারে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে জিতেছেন বিশ্বকাপ। গত মরসুমে ডি মারিয়া ও মেসি একসঙ্গে ২৪ ম্যাচ খেলেছেন পিএসজি-র জার্সিতে। নীল-সাদা জার্সিতে মেসি-মারিয়া ১০৫ ম্যাচ খেলেছেন। দুয়ের যুগলবন্দিতে এসেছে ডজন গোল।

মার্কো ভেরাতি
মায়ামি কানেকশনে উঠে আসছে মার্কো ভেরাতির নাম। যিনি মেসির সঙ্গে খেলেছেন পিএসজি-তে। দারুণ সম্পর্ক দুয়ের। মেসির বিদায়বেলায় ভেরাতি সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'প্লেয়ার হিসেবে তুমি তো সেরাই। কিন্তু মানুষ হিসেবে তার চেয়েও ভালো। নতুন অভিজ্ঞতার জন্য তোমাকে ও তোমার পরিবারকে জানাই গুড লাক। এই দুই বছর অসাধারণ কেটেছে তোমার সঙ্গে। '
 
লিয়ান্দ্রো পারেডেস 
লিয়ান্দ্রোও জুভেন্তাস ছাড়ছেন বলেই খবর। জাতীয় দলের সতীর্থ মেসির পথেই পা বাড়াচ্ছেন তিনি। লিয়ান্দ্রোও কাতারে মেসির সঙ্গে জিতেছেন বিশ্বকাপ। পিএসজি-তেও খেলেছেন লিয়োর সঙ্গে। দেশ ও ক্লাব মিলিয়ে মোট ৫৯ বার মাঠে নেমেছেন লিয়ান্দ্রো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.