IPL 2022 final, GT vs RR: মেগা ফাইনালে Umran-এর কোন রেকর্ড ভাঙলেন Lockie Ferguson? জেনে নিন

প্রথম কোয়ালিফায়ারে জয় তুলে নেওয়া সত্ত্বেও ফাইনালে উইনিং কম্বিনেশন ভাঙে গুজরাত। আলজারি জোসেফের (Alzarri Joseph) বদলে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) মাঠে নামান লকি ফার্গুসনকে (Lockie Ferguson)।    

Updated By: May 29, 2022, 10:10 PM IST
IPL 2022 final, GT vs RR: মেগা ফাইনালে Umran-এর কোন রেকর্ড ভাঙলেন Lockie Ferguson? জেনে নিন
উমরানের রেকর্ড নিজের নামে করলেন লকি ফার্গুসন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: তাঁর মাঠে নামার কথাই ছিল না। এহেন লকি ফার্গুসান (Lockie Ferguson) শুধু ফাইনাল (IPL Final 2022) খেললেনই না, সবচেয়ে দ্রুত গতির বল করে উমরান মালিকের (Umran Malik) রেকর্ড নিজের নামে করে নিলেন গুজরাত টাইটান্সের (Gujarat Titans) এই জোরে বোলার।

প্রথম কোয়ালিফায়ারে জয় তুলে নেওয়া সত্ত্বেও ফাইনালে উইনিং কম্বিনেশন ভাঙে গুজরাত। আলজারি জোসেফের (Alzarri Joseph) বদলে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) মাঠে নামান ফার্গুসনকে। উইনিং কম্বিনেশন ধরে রাখলে ফাইনালে যাঁর মাঠে নামা নিয়েই সংশয় ছিল, তিনি শেষমেশ চলতি আইপিএল-এর (IPL 2022) সব থেকে জোরে বলের রেকর্ড নিজের নামে করে নিলেন।

নিজের প্রথম ওভারে জস বাটলারকে (Jos Buttler) করা ফার্গুসনের শেষ ডেলিভারিটির গতি ছিল ১৫৭.৩ কিলোমিটার প্রতি ঘণ্টা। আইপিএল ২০২২-এর এটি সব থেকে গতিশীল ডেলিভারি হলেও আইপিএলের ১৫ বছরের ইতিহাসে এটি দ্বিতীয় দ্রুততম ডেলিভারি। অল্পের জন্য শন টেটের রেকর্ড ভাঙা হয়নি ফার্গুসনের। টেট ২০১১ আইপিএলে ১৫৭.৭১ কিলোমিটার প্রতি ঘণ্টার একটি ডেলিভারি করেছিলেন। উমরানের ১৫৭ কিলোমিটারের ডেলিভারিটি তালিকার তৃতীয় স্থানে চলে যায়।

 

এ বার সানরাইজার্স হায়দরাবাদের (Sunrises Hyderabad) হয়ে লিগের ১৪টি ম্যাচে মাঠে নামেন উমরান। ১৪টি ম্যাচেই সব থেকে জোরে বলের পুরস্কার জেতেন তিনি। ফাইনালের আগে পর্যন্ত উমরানের ১৫৭ কিলোমিটার প্রতি ঘণ্টার ডেলিভারিটিই চলতি আইপিএলের সবথেকে গতিশীল বলের রেকর্ড ছিল। তবে মেগা ফাইনালে বলে হাতে নেমে উমরানের থেকে সেই রেকর্ড নিজের নামে করে নিলেন নিউজিল্যান্ডের এই জোরে বোলার।

আরও পড়ুন: Hardik Pandya: বল হাতে মোতেরায় ম্যাজিক হার্দিকের! আইপিএল ফাইনালে লিখলেন ইতিহাস

আরও পড়ুন: Wriddhiman Saha, IPL 2022: আট বছর আগের মতো ঋদ্ধির কাছ থেকে শতরান চাইছেন দেবারতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.