Hardik Pandya: বল হাতে মোতেরায় ম্যাজিক হার্দিকের! আইপিএল ফাইনালে লিখলেন ইতিহাস

এদিন রাজস্থান প্রথমে ব্যাট করে ২০ ওভারে গুটিয়ে গেল মাত্র ১৩০ রানে। সৌজন্যে হার্দিকের ম্যাজিকাল স্পেল। নির্দিষ্ট কোটার চার ওভার বল করে তিনি একাই তুলে নিলেন তিন উইকেট। দিলেন মাত্র ১৭ রান। রাজস্থানের তিন তারকা-জস বাটলার (৩৯), স্যামসন (১৪) ও শিমরন হেটমায়ার (১১) হার্দিকের শিকার হন। 

Updated By: May 29, 2022, 10:03 PM IST
Hardik Pandya: বল হাতে মোতেরায় ম্যাজিক হার্দিকের! আইপিএল ফাইনালে লিখলেন ইতিহাস
আগুনে বোলিং হার্দিকের

নিজস্ব প্রতিবেদন: মোতেরায় চলছে মহারণ। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) মেগা ম্যাচ। আইপিএল ফিফটিন ফাইনালে (IPL Final 2022) মুখোমুখি হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujarat Titans, GT) ও সঞ্জু স্যামসনের (Sanju Samson) রাজস্থান রয়্যালস (Rajasthan Royals, RR)। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। কিন্তু সেই সিদ্ধান্ত কার্যত ভুল প্রমাণ করে দিলেন গুজরাত অধিপতি হার্দিক। 

এদিন রাজস্থান প্রথমে ব্যাট করে ২০ ওভারে গুটিয়ে গেল মাত্র ১৩০ রানে। সৌজন্যে হার্দিকের ম্যাজিকাল স্পেল। নির্দিষ্ট কোটার চার ওভার বল করে তিনি একাই তুলে নিলেন তিন উইকেট। দিলেন মাত্র ১৭ রান। রাজস্থানের তিন তারকা-জস বাটলার (৩৯), স্যামসন (১৪) ও শিমরন হেটমায়ার (১১) হার্দিকের শিকার হন। আইপিএলের ইতিহাস বলছে যে, টুর্নামেন্টের ফাইনালে কোনও ভারতীয় পেসার হিসাবে সেরা পরিসংখ্যানে নিজের নাম লিখিয়ে নিলেন হার্দিক।

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ খেলতে যাবে ভারত। চলতি আইপিএলে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় প্রাপ্তি হার্দিকের প্রত্যাবর্তন। এই নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। বিগত কয়েক মাসে যেন এক নতুন হার্দিককে দেখল বাইশ গজ। বোলার হার্দিককে কি দেখা যাবে আইপিএলে? এটাই ছিল সব চেয়ে বড় প্রশ্ন। সমালোচকদের মুখ বন্ধ করে দিয়ে তিনি বুঝিয়ে দিলেন যে, 'বোলার হার্দিক ইজ ব্য়াক'। আইপিএলের প্রথম ম্যাচ থেকেই বল করছেন তিনি। আর এদিন বল হাতে সেরা পারফর্ম করলেন।

গতবছর টি-২০ বিশ্বকাপে রীতিমতো বিবর্ণ দেখিয়েছিল হার্দিককে। ফিটনেস এবং ফর্ম এই দুই ইস্যুতেই নাজেহাল হয়েছিলেন টিম ইন্ডিয়ার স্টার অলরাউন্ডার। ঘরের মাটিতে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সফরেও সুযোগ পাননি তিনি। ভদোদরার হয়ে বিজয় হাজারে ট্রফিও (Vijay Hazare) খেলেননি। শুধু পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন ও মুম্বইতে এক মনে রিহ্য়াব করেছেন হার্দিক। জোর দিয়েছেন ফিটনেসের ওপর। তার ফল পেয়েছেন হার্দিক।

আরও পড়ুন: Asia Cup Hockey 2022: ড্র করে Malaysia-র কাছে আটকে গেল Team India

আরও পড়ুন: IPL 2022 Final: টসের সময় Ravi Shastri-কে কী বললেন Hardik Pandya?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.