IPL 2022, Jay Shah: আইপিএলে লেখা হবে ইতিহাস, এবার আয় হবে ১০০০ কোটি টাকা!

আইপিএল (IPL 2022) থেকে এবার রেকর্ড উপার্জন হবে। জানিয়ে দিলেন বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah)।

Updated By: Mar 23, 2022, 06:58 PM IST
IPL 2022, Jay Shah: আইপিএলে লেখা হবে ইতিহাস, এবার আয় হবে ১০০০ কোটি টাকা!

নিজস্ব প্রতিবেদন: দেখতে দেখতে ১৪ বছর পার করে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (Indian Premier League) পা দিচ্ছে ১৫ তম বছরে। পনেরোতম আইপিএল (IPL 2022) ইতিহাস লিখতে চলেছে আয়ের বিচারে। বিসিসিআই সচিব জয় শাহ (BCCI Secretary Jay Shah) জানিয়েছেন যে, এবার ক্রোড়পতি লিগ থেকে উপার্জন হবে ১০০০ কোটি টাকা (1000 crore mark)। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগের ইতিহাসে এই প্রথমবার বেগুনি টুপি (Purple Cap) ও কমলা টুপিও (Orange Cap) স্পনসর্ড! ঘটনাচক্রে বিসিসিআই ইতিমধ্যে ৯টি স্পনসরশিপ স্লট বিক্রি করে ফেলেছে।

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে জয় বলছেন, "এটা পরিস্কার বুঝিয়ে দিচ্ছে যে, ব্র্যান্ড হিসাবে আইপিএলের মূল্য আজ কোথায়। আমরা স্পনসরশিপ চুক্তিগুলি নিয়ে অত্যন্ত আনন্দিত। এই বছর আমাদের স্পনসরশিপ থেকে আয়ের পরিমাণ সর্বোচ্চ হতে চলেছে। এই প্রথমবার আইপিএলের এক মরশুম থেকে রেকর্ড ১০০০ কোটি টাকা আয় হতে চলেছে।" জয় জানিয়েছেন যে, পুরো বিষয় একেবারে স্বচ্ছতার সঙ্গে করার জন্য মিডিয়া সত্ত্ব ই-নিলামের পথে করা হবে। ভারতের আইপিএল মডেল অনুকরণ করে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও পাকিস্তানেও শুরু হয়ে যায় টি-২০ লিগ। আইপিএল যে গোটা বিশ্বকে পথ দেখিয়েছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। 

আরও পড়ুন: IPL 2022, KKR: বিরাট ধাক্কা নাইট শিবিরে! প্রথম পাঁচ ম্য়াচে নেই এই দুই সুপারস্টার

আরও পড়ুনIPL 2022, CSK: MS Dhoni-র 'হলুদ সেনা' এবার এই জার্সিতে! দেখুন সেই ভিডিও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

 

.