IPL 2023: বদলে যাবে মিডল অর্ডারের চেহারা! ছ'মাসের মধ্যে এই ব্যাটার ভারতীয় দলে, বলছেন শাস্ত্রী

Ravi Shastri will be surprised if Tilak Varma does not play for India in next six months: আগামী ছয় থেকে আট মাসের মধ্যে তিলক বর্মাকে ভারতীয় দলে দেখছেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন হেড কোচ রোহিতের দলের এই যুব ক্রিকেটারের ব্যাটিং ও পরিণত ইনিংস দেখে মোহিত হয়েছেন।  

Updated By: Apr 12, 2023, 02:33 PM IST
IPL 2023: বদলে যাবে মিডল অর্ডারের চেহারা! ছ'মাসের মধ্যে এই ব্যাটার ভারতীয় দলে, বলছেন শাস্ত্রী
দিল্লির বিরুদ্ধে মারমুখী মেজাজে তিলক বর্মা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পুরো নাম নমবুরি ঠাকুর তিলক বর্মা (Namboori Thakur Tilak Varma), ওরফে তিলক বর্মা (Tilak Varma)। হায়দরাবাদের বছর কুড়ির ব্যাটিং অলরাউন্ডারকে নিয়ে বেশ কয়েক বছর ধরেই আলোচনা হচ্ছে ভারতীয় ক্রিকেটে। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium, Delhi) মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটাল (Delhi Capitals vs Mumbai Indians) মুখোমুখি হয়েছিল। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল মুম্বই। ডেভিড ওয়ার্নারের (David Warner) দিল্লি প্রথমে ব্যাট করে তুলেছিল ১৭২। জবাবে রোহিত শর্মার (Rohit Sharma) দল ৬ উইকেটে ম্যাচ বার করে নেয়। রান তাড়া করে ম্যাচ জেতে মুম্বই। তিনে ব্যাট করতে পাঠানো হয়েছিল তিলককে। ২৯ বলে গুরুত্বপূর্ণ ৪১ রানের (একটি চার ও চারটি ছয়) ইনিংস খেলেন তিনি। অধিনায়ক রোহিতের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ডে তোলেন ৬৮ রান। তিলকের পরিণত ব্যাটিংয়ে মোহিত ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। ৮৩-র বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বলছেন যে, তিলককে তিনি আগামী ছ'মাসে দেশের জার্সিতে না দেখলে অবাক হবেন।

আরও পড়ুন: WATCH | Suryakumar Yadav: ক্যাচ নিতে গিয়ে বল লাগল চোখে! যন্ত্রণায় মাঠে ছটফট করলেন সূর্যকুমার

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে শাস্ত্রী বলেন, 'তিলক ভারতীয় প্লেয়ার। আগামী ছয় বা আট মাসে ও যদি ভারতের টি-২০ না খেলে, তাহলে আমি অবাক হব। ওর পরিণত মানসিকতা আমাকে মোহিত করেছে। ভীষণ পরিষ্কার ক্রিকেট খেলে। ভারতের মিডল অর্ডার বদলে দেবে ও। মাত্র ২০ বছর বয়স ওর। এখনই এমন পরিণত দেখাচ্ছে ওকে। দেখে মনে হচ্ছে ওর বয়সের চেয়ে অনেক বড় কাউকে ব্যাট করতে দেখছি। অত্যন্ত ইতিবাচক তিলক। শুধু মুম্বই ইন্ডিয়ান্সের বিচারেই বললাম না। আমি ওকে ভারতের দৃষ্টিভঙ্গিতেও দেখলাম।' গত মরসুমে ১০ দলীয় লড়াইয়ে পাঁচবারের চ্যাম্পিয়ন টিম সবার নীচে শেষ করেছিল। রোহিতৃ অ্যান্ড কোং গতবারের ব্যর্থতা ভুলে নতুন করে শুরু করতে মরিয়া। কিন্তু ব্যাক-টু-ব্যাক প্রথম দুই ম্যাচই হারেন মার্ক বাউচারের শিষ্যরা।  রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করেই মুখ থুবড়ে পরে মুম্বই। এরপর দ্বিতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছেও হারে তারা। দেখতে গেলে হারের হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে ছিল নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি। তবে সেই খারাপটা হতে দিলেন না রোহতিরা। তবে মুম্বইয়ের দুশ্চিন্তার কারণ হয়েই থাকল সূর্যকুমার যাদবের ফর্ম। দিল্লির বিরুদ্ধে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার প্রথম বলেই আউট হয়ে যান। মুকেশ কুমারের ডেলিভারিতে তিনি কুলদীপ যাদবের হাতে ক্যাচ তুলে দেন। সূর্য আইপিএল সিক্সটিনের প্রথম ম্যাচে আরসিবি-র বিরুদ্ধে করেছিলেন ১৫। এরপর দ্বিতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে করেন মাত্র ১ রান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.