Hardik Pandya | BCCI: বোর্ডকে 'বিষাক্ত' বাউন্সার ইরফানের, হার্দিকের যৌক্তিকতা নিয়ে তুললেন বিরাট প্রশ্ন!

Irfan Pathan questions BCCI contracts For Hardik Pandya: হার্দিক পাণ্ডিয়ার জন্য় কি অন্য় নিয়ম! বিসিসিআই-কে ঠিক এই মর্মেই প্রশ্ন করলেন ইরফান পাঠান।

Reported By: শুভপম সাহা | Updated By: Feb 29, 2024, 01:15 PM IST
Hardik Pandya | BCCI: বোর্ডকে 'বিষাক্ত' বাউন্সার ইরফানের, হার্দিকের যৌক্তিকতা নিয়ে তুললেন বিরাট প্রশ্ন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই মুহূর্তে আলোচনায় ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি (BCCI Central Contracts)। কয়েক ঘণ্টা আগেই বিসিসিআই তাদের সিনিয়র পুরুষ দলের বার্ষিক প্লেয়ার রিটেইনারশিপের (২০২৩-২৪) তালিকা ঘোষণা করেছে। ৩০ জন ক্রিকেটারকে চারটি গ্রেডে ভাগ করা হয়েছে। তবে হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) কী করে 'গ্রেড এ' তালিকাভুক্ত হতে পারেন, তা নিয়ে এবার বিরাট প্রশ্ন তুলে দিলেন দেশের প্রাক্তন নক্ষত্র ক্রিকেটার ইরফান পাঠান। 

আরও পড়ুন: ভয়ংকর ভুলের পরিণামে চরম ক্ষতি, বোর্ডের বার্ষিক চুক্তি থেকে ছাঁটাই দুই নক্ষত্র!

মারাত্মক চোটপ্রবণ হার্দিক। ভারতের তারকা অলরাউন্ডার মাঠে থাকেন কম, জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে থাকেন বেশি। গত ১৯ অক্টোবর ভারত খেলেছিল বাংলাদেশের বিরুদ্ধে। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শেষবার হার্দিককে দেশের জার্সিতে দেখা গিয়েছিল। বাংলাদেশের বিরুদ্ধে বল করার সময়ে হার্দিক চোট পেয়েছিলেন হাঁটুতে। এরপর থেকে তাঁকে আর মাঠে দেখা যায়নি। রিহ্য়াবেই কেটেছে তাঁর অধিকাংশ সময়। চোট সারিয়ে হার্দিক মাঠে ফিরেছেন। নবি মুম্বইতে তিনি ডিওয়াই পাটিল টি-২০ কাপ খেলছেন। ব্য়াট-বল, দুই করেছেন। 

২০১৮ সালে হার্দিক শেষবার টেস্ট খেলেছেন। তিনি কোনও ভাবেই ভারতীয় দলের টেস্ট সেট-আপে নেই। তিনি ভীষণ ভাবে সাদা বলের ক্রিকেটের গুরুত্বপূর্ণ সদস্য়। হার্দিককে অনেকেই দেশের ভাবী টি-২০ অধিনায়ক হিসেবেই দেখেন। ঘটনাচক্রে বিসিসিআই সাফ জানিয়েছে যে, দেশের হয়ে না খেলাকালীন কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের লাল বলের ক্রিকেট খেলতেই হবে। এই ফতোয়া অমান্য় করেই ঈশান কিশান ও শ্রেয়স আইয়ার বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়েছেন। বিসিসিআই-এর গ্রেড এ প্লাস তালিকায় রয়েছেন-রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজা। গ্রেড এ-তে রয়েছেন আর অশ্বিন, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কেএল রাহুল, শুভমন গিল ও হার্দিক। 

ঈশান-শ্রেয়সের বাদ পড়া ও হার্দিকের গ্রেডেশনে থাকার যৌক্তিকতা নিয়েই প্রশ্ন ইরফানের। তিনি তাঁর এক্স হ্য়ান্ডেলে (সাবেক ট্যুইটার) লেখেন, 'ঈশান-শ্রেয়স প্রতিভাবান ক্রিকেটার। আশা করি ওরা ঘুরে দাঁড়িয়ে শক্তিশালী হয়ে ফিরবে। হার্দিকের মতো খেলোয়াড়রা যদি লাল বলের ক্রিকেট খেলতে না চায়, তাহলে সে এবং তার মতো বাকিরা কি ঘরোয়া ক্রিকেটে সাদা বলে অংশগ্রহণ করবে, যদি তারা জাতীয় দলে না থাকে? যদি এই নিয়ম সবার ক্ষেত্রে প্রযোজ্য না হয়, তাহলে ভারতীয় ক্রিকেট কখনই কাঙ্খিত ফল অর্জন করতে পারবে না।' সামনে আইপিএল ও টি-২০ বিশ্বকাপের মতো দু'টি বড় ইভেন্ট রয়েছে। হার্দিক এবার মুম্বই ইন্ডিয়ান্সের ক্য়াপ্টেন। অন্য়দিকে টি-২০ বিশ্বকাপেও তাঁর দিকে থাকবে চোখ।

আরও পড়ুন: Ravindra Jadeja: চেনা লাল দরজার সামনে দাঁড়িয়ে ছবি, জাদেজার অনুরাগে কিংবদন্তিকে কুর্নিশ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.