ISL 2021: বিরক্ত FC Goa, অন্ধকারে রেখে বিদায় জানিয়ে ATK Mohun Bagan-এর পথে Juan Ferrando

জুয়ান ফেরান্দোর বিদায় নিয়ে বিরক্ত এফসি গোয়া টিম ম্যানেজমেন্ট।   

Updated By: Dec 20, 2021, 03:54 PM IST
ISL 2021: বিরক্ত FC Goa, অন্ধকারে রেখে বিদায় জানিয়ে ATK Mohun Bagan-এর পথে Juan Ferrando
এটিকে মোহনবাগানে জুয়ান ফেরান্দোর নতুন ইনিংস শুরু হওয়া স্রেফ সময়ের অপেক্ষা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রত্যাশামতোই এফসি গোয়া (FC Goa) থেকে ইস্তফা দিয়ে দিলেন জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। ফলে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) হেড কোচ হিসেবে তাঁর নাম ঘোষণা হওয়া স্রেফ সময়ের অপেক্ষা। যদিও মঙ্গলবার নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে সবুজ-মেরুনের কোচ হিসেবে সাইড লাইনে দাঁড়াবেন সদ্য বিদায়ী আন্তোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) সহকারী ম্যানুয়েল কাসাকাল্লানা। তবে রাতারাতি গোয়ার দায়িত্ব ছেড়ে দেওয়ার জন্য ফেরান্দোর সদ্য পুরনো দলের কর্তারা বেশ ক্ষুব্ধ। সেটা সোমবার ফের বোঝা গেল। 

এফসি গোয়ার ডিরেক্টর অফ ফুটবল রবি পুষ্কর বেশ ক্ষোভের সঙ্গে বলেছেন, "জুয়ান ফেরান্দোর এই সিদ্ধান্ত আমাদের হতাশ করেছে। মাত্র কয়েক ঘন্টার মধ্যে জুয়ান এমন হটকারি সিদ্ধান্ত নিল। ওর এমন সিদ্ধান্তে আমরা হতবাক। বিশেষ করে মরসুমের মাঝপথে জুয়ান দল ছাড়ার জন্য আমরা আরও বেশি হতাশ।" এরপরেই তিনি ফের যোগ করেন, "সবচেয়ে বড় কথা হল জুয়ান ফেরান্দো যে দল ছাড়বে সেটা আমরা রবিবার সকালে জানতে পেরেছি। যে ভাবে জুয়ান রিলিজ ক্লজ চেয়েছে তাতে আমরা অবাক। ও কোনও আলোচনা বা দরাদরির জায়গাই রাখেনি। ওর সঙ্গে দুই বছরের চুক্তি থাকলেও এক্সিট ক্লজ ছিল। তাই নিয়মের বেড়াজালে ওকে আটকে রাখাও সম্ভব নয়। আমাদের অ্যাকাউন্টে টাকা জমা পড়ে গিয়েছে। তাই ওকে রিলিজ করে দিলাম।" 

আরও পড়ুন: ISL 2021: Habas-এর আসনে বসতে পারেন FC Goa-র Juan Ferrando

আরও পড়ুন: ISL 2021: খারাপ পারফরম্যান্স, পদত্যাগ করলেন ATK Mohun Bagan-এর কোচ Antonio Lopez Habas

 

জুয়ান ফেরান্দো যে হাবাসের আসনে বসতে চলেছেন সেটা রবিবার জি ২৪ ঘণ্টার ওয়েবসাইটে লেখা হয়েছিল। তাঁকে রয় কৃষ্ণা-প্রীতম কোটালদের হেড কোচ করার জন্য টাকা দিতেও রাজি হয়েছেন কর্তারা। তাই দুই বছরের জন্য গোয়ার সঙ্গে চুক্তি থাকলেও, এক্সিট ক্লজকে হাতিয়ার করে এটিকে মোহনবাগানে যোগ দিতে চলেছেন ৪০ বছরের এই কোচ। 

হাবাস বিদায়ের পর জুয়ান ফেরান্দোকে সবুজ-মেরুনের হট সিটে বসাতে উঠেপড়ে লেগেছিল কর্তারা। কারণ তিনি এক জৈব বলয় থেকে আর একটি জৈব বলয়ে ঢুকবেন। তাই তাঁর কোচ হওয়ার সম্ভাবনা প্রবল ছিল। তাছাড়া হাবাস চলে গেলেও এটিকে মোহনবাগানে একাধিক স্প্যানিশ সাপোর্ট স্টাফ রয়েছেন। যেহেতু ফেরান্দো নিজেও স্প্যানিশ, তাই তাঁর হাবাসের ছেড়ে যাওয়ার সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করতে সুবিধা হবে। এটাও তাঁর কোচ হওয়ার বড় কারণ। 

গত মরসুমে ফেরান্দোর কোচিংয়ে চার নম্বরে উঠেছিল গোয়া। সেমি ফাইনালে তাঁর দল মুম্বই সিটি এফসি-র কাছে হেরে গিয়েছিল। তবে চলতি মরসুমে তাঁর কোচিং-এ দলের পারফরম্যান্স মোটেও আহামরি নয়। ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে সাত নম্বরে রয়েছে গোয়া। এর ঠিক একধাপ উপরে ছয় নম্বরে রয়েছে এটিকে মোহনবাগান। হাবাসের কোচিংয়ে জোড়া জয় দিয়ে মরসুম শুরু করেছিল। সঙ্গে ছিল ডার্বি জয়। কিন্তু এরপর থেকেই দলের পারফরম্যান্সের গ্রাফ নামতে শুরু করে। মুম্বই সিটি এফসি (৫-১) ও জামশেদপুর এফসি-র (২-১) হারের পর গত দুই ম্যাচ ড্র করেছে এটিকে মোহনবাগান। সেই জন্য শেষ পর্যন্ত দায়িত্ব থেকে সরে দাঁড়ান জোড়া আইএসএল জয়ী কোচ। 

মরসুমের মাঝপথ থেকে এক দলকে বিদায় জানিয়ে আর এক দলের হয়ে নতুন ইনিংস শুরু করতে চলেছেন জুয়ান ফেরান্দো। কিন্তু তিনি কি সবুজ-মেরুনকে জয়ের সরণিতে ফিরিয়ে সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারবেন? সেটা সময় বলবে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.