ISL 2021: Habas-এর আসনে বসতে পারেন FC Goa-র Juan Ferrando

জুয়ান ফেরান্দোর কোচিংয়ে চলতি মরসুমে মোটেও মেলে ধরতে পারেনি এফসি গোয়া। 

Updated By: Dec 19, 2021, 05:14 PM IST
ISL 2021: Habas-এর আসনে বসতে পারেন FC Goa-র Juan Ferrando
এফসি গোয়া ছেড়ে এটিকে মোহনবাগানের দায়িত্ব নিতে পারেন জুয়ান ফেরান্দো। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হেড কোচ হিসেবে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) দায়িত্ব নিতে পারেন জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। শনিবার আন্তোনিও লোপেজ হাবাস চাকরি হারান। এখন শোনা যাচ্ছে হাবাসের আসনে বসতে পারেন এফসি গোয়ার (FC Goa) বর্তমান কোচ ফেরান্দো। সবুজ-মেরুনের হেড কোচ হিসেবে পেতে চাইছে কলকাতার এই দল। শোনা যাচ্ছে ৪০ বছরের এই স্প্যানিশ কোচকে সই করানোর ব্যাপারে নাকি অনেক দূর এগিয়ে গিয়েছেন সবুজ-মেরুন কর্তারা। 

সুত্র মারফত আরও জানা গিয়েছে যে ফেরান্দোকে সবুজ-মেরুনের হেড কোচ করার জন্য টাকা দিতেও রাজি হয়েছেন কর্তারা। দুই বছরের জন্য গোয়ার সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন ফেরান্দো। চলতি আইএসএল-এ (ISL 2021) গোয়া দলে এটাই তাঁর শেষ মরসুম। তবে শেষ মরসুমের চুক্তিতে এক্সিট ক্লজ রেখেছিলেন এই স্প্যানিশ। সেই ক্লজের ভিত্তিতে তাঁর সবুজ-মেরুনে সই করে দেওয়ার সম্ভাবনা প্রবল। 

আরও পড়ুন: ISL 2021: খারাপ পারফরম্যান্স, পদত্যাগ করলেন ATK Mohun Bagan-এর কোচ Antonio Lopez Habas

আরও পড়ুন: ISL 2021: Habas-এর মতো চাকরি খোয়াতে পারেন SC East Bengal-এর কোচ Manolo Diaz

               

              It may not seem like that now. I'd like to ask your love and belief in your club. We are @FCGoaOfficial We have a championship squad and there is already a full strength of                            coaches and staff to fill in the gaps in the short term.

               

                   pic.twitter.com/m5Ua2eMD4v

শেষ পর্যন্ত ৪০ বছরের ফেরান্দো সবুজ-মেরুনের হট সিটে বসলে এতে দলেরই সুবিধা হবে। কারণ তিনি এক জৈব বলয় থেকে আর একটি জৈব বলয়ে ঢুকবেন। তাই তাঁর কোচ হওয়ার সম্ভাবনা প্রবল। জানা গিয়েছে, স্পেনীয় কোচের সঙ্গে শেষ মুহূর্তের কথাবার্তা চালাচ্ছে সবুজ-মেরুন। কারণ হাবাস চলে গেলেও এটিকে মোহনবাগানে একাধিক স্প্যানিশ সাপোর্ট স্টাফ রয়েছেন। যেহেতু ফেরান্দো নিজেও স্প্যানিশ, তাই তাঁর হাবাসের ছেড়ে যাওয়ার সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করতে সুবিধা হবে। 

গত মরসুমে ফেরান্দোর কোচিংয়ে চার নম্বরে উঠেছিল গোয়া। সেমি ফাইনালে তাঁর দল মুম্বই সিটি এফসি-র কাছে হেরে গিয়েছিল। তবে চলতি মরসুমে তাঁর কোচিং-এ দলের পারফরম্যান্স মোটেও আহামরি নয়। ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে সাত নম্বরে রয়েছে গোয়া। এর ঠিক একধাপ উপরে ছয় নম্বরে রয়েছে এটিকে মোহনবাগান। হাবাসের কোচিংয়ে জোড়া জয় দিয়ে মরসুম শুরু করেছিল। সঙ্গে ছিল ডার্বি জয়। কিন্তু এরপর থেকেই দলের পারফরম্যান্সের গ্রাফ নামতে শুরু করে। মুম্বই সিটি এফসি (৫-১) ও জামশেদপুর এফসি-র (২-১) হারের পর গত দুই ম্যাচ ড্র করেছে এটিকে মোহনবাগান। সেই জন্য শেষ পর্যন্ত দায়িত্ব থেকে সরে দাঁড়ান জোড়া আইএসএল জয়ী কোচ। 

তাই ফেরান্দো দায়িত্ব নিলে তাঁর কাজ যে বেশ কঠিন হবে এমনটা কিন্তু বলাই যায়। তবে এখনও ১৪টি ম্যাচ বাকি। তাই নতুন কোচকে নিয়ে স্বপ্ন দেখতেই পারেন অগণিত সবুজ-মেরুন সমর্থক। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.