শ্রীসন্থ চান ২০১৯ বিশ্বকাপে খেলতে, নির্বাসন তুলতে বোর্ডকে চিঠি কেরল ক্রিকেট সংস্থার

আদালতে যখন তাঁকে নির্দোষ হিসেবে ঘোষণা করেছে তখন বিসিসিআইয়ের উচিত শান্তাকুমারন শ্রীসন্থের উপর আরোপিত নির্বাসন তুলে নেওয়ার। বোর্ডকে চিঠি লিখে এমনটাই জানাল কেরল ক্রিকেট সংস্থা। শীর্ষ আদালত ফিক্সিং কাণ্ডে 'কলঙ্কিত' শ্রীসন্থকে নির্দোষ ঘোষণার পর থেকেই তার রাজ্য কেরলে সহানভূতির হাওযা বইছে। আদালতে মুক্ত হওয়ার পর শ্রীসন্থ কেরলে ফিরতেই তাঁকে বিশ্বজয়ের ঢঙে বরণ করে নেওয়া হয়।

Updated By: Jul 27, 2015, 10:13 PM IST
শ্রীসন্থ চান ২০১৯ বিশ্বকাপে খেলতে, নির্বাসন তুলতে বোর্ডকে চিঠি কেরল ক্রিকেট সংস্থার

ওয়েব ডেস্ক: আদালতে যখন তাঁকে নির্দোষ হিসেবে ঘোষণা করেছে তখন বিসিসিআইয়ের উচিত শান্তাকুমারন শ্রীসন্থের উপর আরোপিত নির্বাসন তুলে নেওয়ার। বোর্ডকে চিঠি লিখে এমনটাই জানাল কেরল ক্রিকেট সংস্থা। শীর্ষ আদালত ফিক্সিং কাণ্ডে 'কলঙ্কিত' শ্রীসন্থকে নির্দোষ ঘোষণার পর থেকেই তার রাজ্য কেরলে সহানভূতির হাওযা বইছে। আদালতে মুক্ত হওয়ার পর শ্রীসন্থ কেরলে ফিরতেই তাঁকে বিশ্বজয়ের ঢঙে বরণ করে নেওয়া হয়।

শ্রীসন্থকে রনজি ট্রফিতে খেলাতে চেয়ে বোর্ডের কাছে আবেদন করল  কেরালা ক্রিকেট সংস্থা। যদিও তাদের আবেদনকে গুরুত্ব দিচ্ছে না বিসিসিআই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক কর্তা  পরিস্কার জানিয়ে দিয়েছেন ভারতীয় দন্ডবিধি অনুযায়ী শ্রীসন্থরা ছাড়া পেয়েছেন। কিন্তু বিসিসিআই-এর আইন  অনুযায়ী তাদের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের যথেষ্ট প্রমান আছে। বোর্ড কর্তারা একথা বললেও শ্রীসন্থ কিন্তু দমছেন না। তার মূল লক্ষ্য ভারতীয় ক্রিকেট আঙিনায় ফেরত আসা এবং ভারতীয় দলের হয়ে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ খেলা। এই বিশ্বকাপ জিতে নিজের স্বপ্নপূরণ করতে মরিয়া শ্রীসন্থ। রবিবার কেরালার বাড়িতে ফিরেই অনুশীলনে নেমে পড়েছেন কেরালার এই মিডিয়াম পেসার। নেটে বেশ খানিকক্ষণ বল করেন তিনি। শ্রীসন্থ জানিয়েছেন  এখনও তিনি পুরো ফিট নন। শ্রীসন্থ জানিয়েছেন তিনি মাত্র কুড়ি শতাংশ ফিট। তাই নিজেকে ম্যাচ ফিট করার জন্য তার চাই অনুশীলনের মাঠ। বিসিসিআই-এর নির্বাসন থাকায় কেরালা ক্রিকেট সংস্থার কোনও মাঠে তিনি অনুশীলন করতে পারবেন না। তাই শ্রীসন্থ বিসিসিআইকে অনুরোধ করছেন অন্তত তাকে ক্লাব ক্রিকেটে খেলতে দেওয়া হোক।

.