Mitchell Starc: 'চ্যাম্পিয়ন কাপল' মিচেল-অ্যালিসা, কার ঝুলিতে আছে ক'টি বিশ্বকাপ?

এই পরিবার গর্ব করতে পারে তাঁদের বিশ্বকাপ ট্রফি ভাগ্য নিয়ে।

Updated By: Nov 15, 2021, 05:54 PM IST
Mitchell Starc: 'চ্যাম্পিয়ন কাপল' মিচেল-অ্যালিসা, কার ঝুলিতে আছে ক'টি বিশ্বকাপ?
মিচেল স্টার্ক ও অ্যালিসা হিলি

নিজস্ব প্রতিবেদন: শুধু অস্ট্রেলিয়ারই নয়, বাইশ গজেরও দৃষ্টান্ত তাঁরা। কথা হচ্ছে মিচেল স্টার্ক (Mitchell Starc) ও তাঁর স্ত্রী অ্যালিসা হিলিকে (Alyssa Healy) নিয়ে। 'চ্যাম্পিয়ন কাপল' শব্দবন্ধটা একেবারে তাঁদের জন্য প্রযোজ্য। স্টার্ক যেমন বিশ্ববন্দিত জোরে বোলার, তেমন অ্যালিসা অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের তারকা উইকেটকিপার-ব্যাটার।

এই পরিবার গর্ব করতে পারে তাঁদের বিশ্বকাপ ট্রফি ভাগ্য নিয়ে। পরিসংখ্যান বলছে এই দুয়ের ঝুলিতে রয়েছে মোট আটটি বিশ্বকাপ (কুড়ি ও পঞ্চাশ ওভারের)। যদিও ট্রফির নিরিখে অ্যালিসা ৬-২ এগিয়ে আছেন স্টার্কের থেকে। অ্যালিসা মহিলাদের টি-২০ বিশ্বকাপ জিতেছেন মোট পাঁচবার (২০১০, ২০১২, ২০১৪, ২০১৮ ও ২০২০)। অ্যালিসা পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জিতেছেন ২০১৩ সালে। স্টার্ক ২০১৫ তে ৫০ ওভারের বিশ্বকাপ জেতার পর এই প্রথম টি-২০ বিশ্বকাপ জয়ের স্বাদ পেলেন বিশ্ববন্দিত বোলার। যদিও বিয়ের পর প্রথম দম্পতি হিসাবে টি-২০ বিশ্বকাপ জয়ের নজির গড়লেন স্টার্ক-অ্যালিসা।

আরও পড়ুন: ICC Most Valuable Team: বিশ্বকাপের একাদশে নেই কোনও ভারতীয়! ক্যাপ্টেন Babar Azam

৩১ বছরের স্টার্ক সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপে ৯ উইকেট পেয়েছেন। নিজের দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন অ্যাডাম জাম্পা (১৩) ও জোশ হ্যাজেলউডের (১১) পর। যদিও দুবাইয়ে বিশ্বকাপ ফাইনালের পারফরম্য়ান্স ভুলে যেতে চাইবেন স্টার্ক। ৪ ওভারে বল করে তিনি হজম করেছেন ৬০ রান। তাঁর ইকনমি ১৫.০০। মাত্র ৯ বছর বয়সে মিচেল-অ্যালিসার প্রথম দেখা হয়েছিল। ২০১৬ সালে এই দু'জন বৈবাহিক বন্ধনে আবদ্ধ হন। মাঠে ও মাঠের বাইরে দু'জনের ভালবাসার গল্প অনুুপ্রেরণা দেয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.