Neeraj Chopra: লসেন ডায়মন্ড লিগে বাজিমাত, খেতাব জিতলেন নীরজ চোপড়া

Lausanne Diamond League:  লসেন ডায়মন্ড লিগ খেতাব জিতলেন নীরজ চোপড়া। দোহা ডায়মন্ড লিগে সোনা জিতে মরশুম শুরু করেছিলেন। এরপর চোটের জন্য দীর্ঘ বিরতির পর প্রত্যাবর্তন করলেন লুসার্নে, আরও এক ডায়মন্ড লিগেই।

Updated By: Jul 1, 2023, 10:12 AM IST
Neeraj Chopra: লসেন ডায়মন্ড লিগে বাজিমাত, খেতাব জিতলেন নীরজ চোপড়া
ফোটো- ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লসেন ডায়মন্ড লিগ খেতাব জিতলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী ভারতীয় অ্যাথলিট চোটের কারণে গতবছর অংশ নিতে পারেননি কমনওয়েলথ গেমসে। নামতে পারেননি এফবিকে গেমস ও পাভো নুরমি গেমসেও। শুক্রবার রাতে সেই হতাশা কাটিয়ে দিলেন তিনি। দোহা ডায়মন্ড লিগে সোনা জিতে মরশুম শুরু করেছিলেন। এরপর চোটের জন্য দীর্ঘ বিরতির পর প্রত্যাবর্তন করলেন লসেনে আরও এক ডায়মন্ড লিগেই।

আরও পড়ুন, Pasoori Remake Row: গান শুনেই লাইনচ্যুত 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'! সুপার ভাইরাল হল ট্যুইট

নীরজের পঞ্চম থ্রো ছিল ৮৭.৬৬ মিটারের। এই থো তাঁকে জয় এনে দিল। ৮৭.০৩ মিটার থ্রো করে দ্বিতীয় স্থানে জার্মানির জুলিয়ান ওয়েবার। তৃতীয় স্থানে শেষ করলেন চেক প্রজাতন্ত্রের অ্যাথলিট জাকুব ভ্যাডলেখ। তাঁর সেরা থ্রো ৮৬.১৩ মিটারের। দোহার পরে এটিই ছিল চলতি মরশুমে নীরজের দ্বিতীয় ইভেন্ট। নেদারল্যান্ডসের এফবিকে গেমস, ফিনল্যান্ডের পাভো নুরমি গেমস ও চেক প্রজাতন্ত্রের ওস্ত্রাভা গোল্ডেন স্পাইকে লড়াই চালানোর কথা ছিল চোপড়ার। কিন্তু পারেননি। 

এর আগে, নীরজ ৫ মে দোহায় আয়োজিত ডায়মন্ড লিগে ৮৮.৬৭ মিটারের থ্রোয়ে প্রতিযোগিতা জিতেছিলেন। এটিই এ মরশুমে নীরজের প্রথম টুর্নামেন্ট ছিল এবং তাতে অংশগ্রহণ করে শুরুটা দুরন্তভাবে করেন নীরজ। প্রসঙ্গত, আগামী ১৯ অগাস্ট থেকে ২৭ পর্যন্ত বুদাপেস্টে চলবে বিশ্ব চ্যাম্পিয়নশিপ। নীরজ সেই টুর্নামেন্ট এবং এশিয়ান গেমসকে পাখির চোখ করছেন।

তবে লুসান ডায়মন্ড লিগে অবশ্য সাফল্য পেলেন না ভারতের অপর এক অ্যাথলিট মুরলী শ্রীশঙ্কর। পুরুষদের লং জাম্পে পঞ্চম স্থানে শেষ করলেন এই অ্যাথলিট। তাঁর সেরা জাম্প ৭.৮৮ মিটারের। 

 

আরও পড়ুন, Pakistan: কাঠ কাটার যন্ত্র দিয়ে আত্মঘাতী বাবর আজমের দেশের তারকা খেলোয়াড়! পাকিস্তানে শোকের ছায়া

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.