ফাইনালে নামতেই পারলেন না ফেডেরার, সেরার সেরার হ্যাটট্রিক খেতাব জোকারের

কাঁধের চোটের কারণে এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালের খেতাবি লড়াইয়ে নামতেই পারলেন না রজার ফেডেরার। ফলে পরপর তিনবার পেশাদারি টেনিস দুনিয়ায় বছরের সেরার সেরা খেতাব জিতলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচ।  চলতি বছর মোট ৭টি এটিপি খেতাব জেতা জোকার হাসতে হাসতে ট্রফি হাতে তোলার সময় বললেন, রজারকে হারিয়ে জিততে পারলে আরও ভাল লাগত।

Updated By: Nov 17, 2014, 10:25 AM IST
ফাইনালে নামতেই পারলেন না ফেডেরার, সেরার সেরার হ্যাটট্রিক খেতাব জোকারের

ওয়েব ডেস্ক: কাঁধের চোটের কারণে এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালের খেতাবি লড়াইয়ে নামতেই পারলেন না রজার ফেডেরার। ফলে পরপর তিনবার পেশাদারি টেনিস দুনিয়ায় বছরের সেরার সেরা খেতাব জিতলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচ।  চলতি বছর মোট ৭টি এটিপি খেতাব জেতা জোকার হাসতে হাসতে ট্রফি হাতে তোলার সময় বললেন, রজারকে হারিয়ে জিততে পারলে আরও ভাল লাগত।

টেনিস সার্কিটে জোকারের যখন আবির্ভাব হয়েছিল, তখন জাঁকিয়ে বসেছেন ফেডরার, নাদাল। অনেকই বলেছিলেন, রজার- নাদালের জন্য আজীবন জকোভিচকে ভাল তৃতীয় ব্যক্তি হয়েই থেকে যেতে হবে। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে দিলেন জকোভিচ। একবার নয় দু বার নয় একেবারে হ্যাটট্রিক খেতাব জিতলেন সেরাদের সেরা প্রতিযোগিতা এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে। সেমিফাইনালে স্ট্যানলিস ওয়ারিঙ্কের বিরুদ্ধে ম্যাচে কাঁধে চোট পাওয়ায় এদিন ম্যাচ শুরু হওয়ার কিছু আগেই ফেডেরার জানিয়ে দেন তিনি খেলতে পারবেন না। পেশাদার টেনিস কেরিয়ারে এমন ঘটনা ফেডেরারের সঙ্গে এবার নিয়ে মোট তিনবার ঘটল।

এখন প্রশ্ন ফেডেরার, নাদালের কিংবদন্তি সারিতে কী জকোভিচকে রাখা যাবে। টেনিস বিশ্বের অধিকাংশই কিন্তু বলছেন এখনই নয় তবে আগামী বছর অন্তত দুটো গ্র্যান্ডস্লাম জিতলে জোকার কিংবদন্তির বেঞ্চে বসে পড়বেন। এবছর বাবা হওয়া জকোভিচ দুর্দান্ত খেলেছেন, এখন দেখার আগামী বছর এই ফর্ম ধরে রাখতে পারেন কিনা।

.