Mohammad Rizwan: 'কোহলি-পূজারা আমাদেরই!' ভারতীয় ক্রিকেটারদের প্রতি পাক তারকার বিরাট শ্রদ্ধা

পূজারার সঙ্গে খেলার প্রসঙ্গে রিজওয়ান বলছেন, "বিশ্বাস করুন, আমার পূজারার সঙ্গে খেলার সময়ে বিস্মিত হইনি। উল্টে আমির ওর সঙ্গে মজা করেছি, প্রচুর জ্বালাতনও করেছি। পূজারা দারুণ একজন মানুষ। ক্রিকেটের ওপর ওর ফোকাস অবিশ্বাস্য। প্রত্যেকের থেকেই কিছু না কিছু শেখার থাকে। সেই সুযোগ নিতে হয়ে। ক্রিকেটারার একটা বড় পরিবাবের অংশ।"

Updated By: May 17, 2022, 01:24 PM IST
Mohammad Rizwan: 'কোহলি-পূজারা আমাদেরই!' ভারতীয় ক্রিকেটারদের প্রতি পাক তারকার বিরাট শ্রদ্ধা
রিজওয়ান মজেছেন পূজারায়

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) সম্প্রতি ভারতীয় দলের মহারথী চেতেশ্বর পূজারার (Cheteshwar Pujara) সঙ্গে সম্প্রতি ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। সাসেক্সের (Sussex) হয়ে রিজওয়ান-পূজারা কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন টু (County Championship Division 2) খেলছেন। রিজওয়ান ক্রিকউইকডটনেটে জানিয়েছেন যে, ক্রিকেটাররা সকলেই একটা বড় পরিবারের সদস্য এবং পাক তারকার ভারতীয় ক্রিকেটারদের প্রতি বেনজির শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। 

পূজারার সঙ্গে খেলার প্রসঙ্গে রিজওয়ান বলছেন, "বিশ্বাস করুন, আমার পূজারার সঙ্গে খেলার সময়ে বিস্মিত হইনি। উল্টে আমির ওর সঙ্গে মজা করেছি, প্রচুর জ্বালাতনও করেছি। পূজারা দারুণ একজন মানুষ। ক্রিকেটের ওপর ওর ফোকাস অবিশ্বাস্য। প্রত্যেকের থেকেই কিছু না কিছু শেখার থাকে। সেই সুযোগ নিতে হয়ে। ক্রিকেটারার একটা বড় পরিবাবের অংশ। আমি পাকিস্তানের হয়ে খেলছি এবং আমার ভাই খেলছে অস্ট্রেলিয়ার হয়ে। তাহলে অবশ্যই আমি তাকে আউট করতে চাইব। কারণ আমি দেশের হয়ে খেলছি। কিন্তু লড়াই শুধু মাঠেই সীমাবদ্ধ। বাকি সময় আমরা পরিবার। আমি যদি বলি বিরাট কোহলি,পূজারা, স্মিথ ও রুট আমাদের, তাহলে কিছু ভুল বলব না। কারণ সবাই এক পরিবারের সদস্য। "রিজওয়ান কিছুদিন আগেই জানিয়ে ছিলেন যে, কোহলি চ্যাম্পিয়ন ক্রিকেটার। তিনি কোহলির ফর্মে ফেরার জন্য প্রার্থনা করবেন।

 গতবছর বাইশ গজে ইতিহাস লিখেছিল পাকিস্তান। দুবাইয়ে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান (IND VS PAK)। ভারত ১০ উইকেটে সেই ম্যাচ হারে। প্রথমবার বিশ্বকাপের (কুড়ি ও পঞ্চাশ মিলিয়ে) আসরে ভারতকে হারতে হয় চিরপ্রতিদ্ধন্দ্বী দেশের কাছে। ম্যাচের পর কোহলি (Virat বুকে টেনে নিয়েছিলেন রিজওয়ানকে। সোশ্যাল মিডিয়ায় যে ছবি আগুনের মতো ছড়িয়ে পড়ে। কোহলির ভূয়সী প্রশংসা করেছিলেন নেটিজেনরা। 

বাবর আজম (Babar Azam) সেদিন টস জিতে কোহলির টিমকে ব্যাট করতে পাঠিয়েছিলেন। তরুণ পাক পেসার শাহিন শাহ আফ্রিদির আগুনে বোলিংয়ের (৩/৩১) সামনে কার্যত দিশাহীন হয়ে গিয়েছিল ভারতের বিশ্ববন্দিত ব্যাটিং লাইন-আপ। কোহলির (৪৯ বলে ৫৭) ব্যাটে ভর করে ভারত ২০ ওভারে মাত্র ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তুলতে পেরেছিল। আর এই রান তাড়া করতে নেমে দুই পাক ওপেনার বাবর (৫২ বলে ৬৮) ও রিজওয়ান (৫৫ বল ৭৯) অপরাজিত থেকে ১৮ ওভারের মধ্যে ম্য়াচ বার করে দেন।

আরও পড়ুন: Kagiso Rabada: স্টেনের নাম মুছে দিয়ে নিজের নাম ইতিহাসে লিখে দিলেন রাবাদা!

আরও পড়ুনBrett Lee-Andrew Symonds: 'কখনও টাকা বা খ্যাতির জন্য খেলেনি'! প্রয়াত বন্ধুর জন্য় আবেগি লি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.