PV Sindhu: বার্মিংহ্যামে অধরা স্বপ্নপূরণ সিন্ধুর, মোদী বললেন 'চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন্স'!

'সোনার মেয়ে'র সাফল্যে উচ্ছ্বসিত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সিন্ধুকে 'চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন্স' আখ্যা দিয়ে মোদী ট্যুইট করেছেন।

Updated By: Aug 8, 2022, 04:13 PM IST
PV Sindhu: বার্মিংহ্যামে অধরা স্বপ্নপূরণ সিন্ধুর, মোদী বললেন 'চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন্স'!
পদক নিয়ে সিন্ধুর উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পিভি সিন্ধু (PV Sindhu)। এই একটা নামই এখন ট্রেন্ড করবে ট্যুইটারে। বার্মিংহ্যামে চলতি কমনওয়েলথের (CWG 2022) শেষ দিনে দেশের নক্ষত্র শাটলার কামাল করেছেন। জোড়া অলিম্পিক্স পদক জয়ী সিন্ধু অবশেষে কমনওয়েলথে অধরা স্বপ্নপূরণ করলেন। গ্লাসগো (২০১৪), গোল্ড কোস্ট (২০১৮) কমনওয়েলথে যা তিনি পারেননি, তাই করে দেখালেন বার্মিংহ্যামে। মহিলাদের সিঙ্গলসে সোনা জিতলেন হায়দরাবাদের বছর সাতাশের কন্য়া। কাফ মাশলের চোটকে উপেক্ষা করেই জিতলেন সিন্ধু। মাত্র ৪৮ মিনিটের একপেশে ফাইনালে কানাডার মিশেল লি-কে ২১-১৫, ২১-১৩ হারিয়ে সোনা জিতলেন সিন্ধু। 

আরও পড়ুন: PV Sindhu, CWG 2022 : চক দে ইন্ডিয়া, চোট উপেক্ষা করে সিঙ্গলসে প্রথম সোনা জিতে ইতিহাস গড়লেন সিন্ধু

'সোনার মেয়ে'র সাফল্যে উচ্ছ্বসিত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সিন্ধুকে 'চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন্স' আখ্যা দিয়ে মোদী ট্যুইট করেছেন। তিনি লেখেন, 'পিভি সিন্ধু অনন্য সাধারণ। 'চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন্স'। বারবার তিনি দেখিয়ে দিচ্ছেন উৎকর্ষ কাকে বলে। তার আত্মনিবেদন ও দায়বদ্ধতা অনুপ্রেরণা দেয়। কমনওয়েলথে সোনা জেতার জন্য সিন্ধুকে শুভেচ্ছা। ভবিষ্যতের জন্য আগাম শুভেচ্ছা।' এর সঙ্গেই মোদী জুড়ে দিয়েছেন #Cheer4India। রাষ্ট্রপতি মুর্মু লেখেন, 'পিভি সিন্ধু কমনওয়েলথে ঐতিহাসিক ব্যাডমিন্টন সোনা জিতে দেশের হৃদয় জয় করেছেন। কোর্টে ম্যাজিক করেছেন সিন্ধু। কোটি কোটি মানুষকে উদ্বেল করেছেন। আপনার মাস্টার ক্লাসে তেরঙা উঁচুতে উড়ছে। জাতীয় সঙ্গীত শোনা যাচ্ছে বার্মিংহ্যামে। হার্দিক শুভেচ্ছা সিন্ধুকে।

সিন্ধু দিনকয়েক আগেই কমনওয়েলথে মিক্সড টিম বিভাগে সোনার পদক ঝুলিয়ে ছিলেন গলায়। সিন্ধুর দুর্দান্ত কেরিয়ারে একাধিক আন্তর্জাতিক ট্রফি থাকলেও, কমনওয়েলথে ব্যক্তিগত দক্ষতায় তাঁর সোনা অধরাই ছিল। বার্মিংহ্যামে অধরা স্বপ্নপূরণ করলেন  সিন্ধু। চার বছর আগে ভারতের অপর তারকা শাটলার সাইনা নেহওয়ালের কাছে ফাইনালে হারতে হয়েছিল সিন্ধুকে। রুপো নিয়ে কোর্ট ছেড়েছিলেন তিনি। তবে এবার সোনা ছিনিয়েই নিলেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.