মারণ ভাইরাসে আক্রান্ত Rafael Nadal, Australian Open-এ অনিশ্চিত

রাফায়েল নাদালের সময়টা ভাল যাচ্ছে না। 

Updated By: Dec 20, 2021, 05:55 PM IST
মারণ ভাইরাসে আক্রান্ত Rafael Nadal, Australian Open-এ অনিশ্চিত
চোটের পর এ বার শরীরে করোনার থাবা। চাপ বাড়ছে রাফায়েল নাদালের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চলতি বছর দ্রুত ভুলে যেতে চাইবেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। এ বার করোনা ভাইরাসে (Covid 19) আক্রান্ত হলেন এই টেনিস তারকা। ফলে টেনিস দুনিয়ার প্রাক্তন এক নম্বর খেলোয়াড় আসন্ন অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে যেতে পারেন। মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর টুইটারে জানিয়েছেন স্প্যানিশ সুপারস্টার। 

নাদাল লেখেন, 'সকলকে জানাতে চাই যে, আবুধাবিতে প্রতিযোগিতা খেলে দেশের ফেরার পর আরটি-পিসিআর টেস্টে আমার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।' এছাড়াও তিনি আরও লিখেছেন, 'বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আমায় গোটা ক্যালেন্ডারটা নিয়েই ভাবনাচিন্তা করতে হবে। আমি নিজের শারীরিক উন্নতির ওপর নির্ভর করেই গোটা বিষটা বিশ্লেষণ করব। আমি ভবিষ্যতে কোন কোন প্রতিযোগিতায় অংশ নেব সেই বিষয়ে আপনাদের পরে জানাব।'

অগস্টের পর প্রথমবার সদ্য আবু ধাবিতে মুবাদালা বিশ্ব টেনিস চ্যাম্পিয়নশিপে কোর্টে ফিরেছিলেন নাদাল। সেই প্রতিযোগিতা জিততে না পারলেও অস্ট্রেলিয়ান ওপেনের আগে অনুশীলন সেরে নিয়েছিলেন। কিন্তু স্পেনে ফেরার পরেই বিপত্তি। মরুশহর থেকে দেশে ফিরেই করোনার কবলে নাদাল। নিজেই টুইটারে নাদাল জানিয়েছেন আবুধাবি থেকে স্পেনে ফেরার পর পিসিআর টেস্টে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।  

আরও পড়ুন: ISL 2021: বিরক্ত FC Goa, অন্ধকারে রেখে বিদায় জানিয়ে ATK Mohun Bagan-এর পথে Juan Ferrando

কোভিডে আক্রান্ত হওয়ার আগে কুয়েত এং আবুধাবিতে একাধিক কোভিড পরীক্ষা করিয়েছিলেন নাদাল। কিন্তু প্রতিবার পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল। এমনকি গত ১৭ ডিসেম্বর করা টেস্টও নেগেটিভ এসেছিল বলে দাবি করেছেন নাদাল। তবে শোনা যাচ্ছে বর্তমানে তিনি শারীরিক দিক থেকে কিছুটা অস্বস্তিতে থাকলেও, দ্রুত কোর্টে ফেরার বিষয়ে তিনি আশাবাদী।

 

চোটের জন্য প্রায় ছয় মাস কোর্টের বাইরে থাকার পর তাঁর আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে নামার কথা ছিল। তবে করোনায় আক্রান্ত হওয়ার পর ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী নাদালের এই প্রতিযোগিতা খেলা নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে। কারণ নিজের শরীরের ওপর নির্ভর করেই আসন্ন বছরে নিজের ক্যালেন্ডার সাজাবেন বলে জানিয়ে দিয়েছেন তিনি। 

আরও পড়ুন: SAvsIND: ওমিক্রন আতঙ্কের জন্য দর্শকশূন্য স্টেডিয়ামে বক্সিং ডে টেস্ট

চলতি বছরের শুরু থেকেই পায়ের পাতার চোটে ভুগেছিলেন। ফরাসি ওপেনে সেমিফাইনালে হারের পর তাঁর পায়ের পুরনো চোট ফের মাথাচাড়া দিয়ে উঠেছিল। সেই চোটের জন্যই উইম্বলডন, অলিম্পিক্স এবং যুক্তরাষ্ট্রে ওপেন থেকে সরে দাঁড়িয়েছিলেন নাদাল। এ বার অস্ত্রেলিয়ান ওপেন শুরু হওয়ার আগে এই খবর সামনে এল। ১৭ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.