Virat Kohli | Ravi Shastri: 'ও আর গরম টিনের ছাদে বসা বিড়াল নয়'! শাস্ত্রীর চোখে কোহলির বিরাট বদল

Ravi Shastri Big Statement On Virat Kohli: রবি শাস্ত্রী এবার বিরাট কথা বলে দিলেন বিরাট কোহলিকে নিয়ে। প্রাক্তন কোচের মতে শিষ্য় একেবারে বদলে গিয়েছেন। আর এই বদলেই বিরাট ফিরেছেন বিরাটে।

Updated By: Nov 6, 2023, 03:54 PM IST
Virat Kohli | Ravi Shastri: 'ও আর গরম টিনের ছাদে বসা বিড়াল নয়'! শাস্ত্রীর চোখে কোহলির বিরাট বদল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২০-২০২২। জীবনের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। রান কী জিনিস, সেটাই ভুলে গিয়েছিলেন সর্বকালের অন্যতম সেরা ব্য়াটার। দেশের কিংবদন্তি প্রাক্তনরা আওয়াজ তুলেছিলেন কোহলিকে দল থেকে বাদ দেওয়ার জন্য়। কাট টু ২০২৩। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১১৫৫ রানের সঙ্গেই পাঁচটি সেঞ্চুরি। কোহলি ফিরেছেন স্বমহিমায়। বাইশ গজে ফের ব্য়াট শাসনে বোলারদের ঘুম উড়িয়ে দিচ্ছেন ফুঁ দিয়ে। চলতি বিশ্বকাপে বিরাটের ব্য়াট আগুন ঝলসাচ্ছে। আট ম্য়াচে তিনি করে ফেলেছেন ৫৪৩ রান। জোড়া সেঞ্চুরি ও চারটি অর্ধ-শতরান করে ফেলেছেন বিরাট। এই মুহূর্তে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রানশিকারি তিনি। তাঁর আগে শুধুই কুইন্টন ডি কক। মাত্র সাত রানের ফারাক। বিরাটের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী ( Ravi Shastri) বলছেন যে, বিরাট বদলে গিয়েছেন। দীর্ঘবছর কোহলি-শাস্ত্রী, ক্য়াপ্টেন-কোচ জুটিতে সামলেছেন ভারতীয় দলের গুরুদায়িত্ব। কোহলিকে খুবব ভালো ভাবেই চেনেন শাস্ত্রী। এবার শিষ্যের বিরাট বদল নিয়ে কথা বললেন তিনি। 

আরও পড়ুন: WATCH | Virat Kohli: অনুষ্কার 'গানে' দুরন্ত নাচ, আইকনিক পোজে শাহরুখকে শ্রদ্ধা! ইডেন মাতালেন বিরাট

বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে শাস্ত্রী কথা বলেছেন বিরাটকে নিয়ে। তিনি বলেন, 'আসলে এই খেলাটার একটা নম্র প্রভাব পড়ে। অনেক কিছু শেখায়। যা প্রতিদিনের জীবনে চরিত্র গঠনের শিক্ষা। কোহলি শিখেছে একটা সময়ে অহংকে কবর দিতে হয়। প্রতিদিন দোকানে গিয়ে নতুন টি-শার্ট কেনার মতো করে কোহলি সেঞ্চুরি পাচ্ছে। এক একটা সময় আসে, যখন মানুষকে একটু বেশিই আত্মবিশ্বাসী করে দেয়। তখন মনে হয় যে, যে কোনও বোলারকে শাসন করা যাবে। আর তার পরেই শুরু অফ ফর্ম। যেখানে আর রান আসে না। ঠিক তখনই ফিরে যেতে হয় একদম বেসিকসে। শূন্য থেকে আবার শুরু করতে হয়। নিজের সেঞ্চুরি করা ইনিংসগুলো ফিরে দেখতে হয়। যেখানে প্রচুর রানিং বিটুইন দ্য় উইকেটস থাকে। মাঠ কামড়ে প্রচুর শট থাকে। বড় শট থাকে না। হিসেবি ঝুঁকি থাকে। কোহলি এসবই করেছে। এখন আপনারা ফারাকটা দেখতে পারছেন, ও শরীরী ভাষাই বদলে গিয়েছে। ওর চাপ শুষে নেওয়ার ক্ষমতাই অন্য়রকম হয়ে গিয়েছে। ও যখন ব্য়াট করতে নামে, তখন অনেক শান্ত। কোহলি আর গরম টিনের ছাদে বসা বিড়াল নয়। চাপ নেওয়ার ক্ষমতাও বেড়েছে অনেক। ও সময় বেঁধে খেলছে। এটাই গুরুত্বপূর্ণ। সেঞ্চুরি করার অভিজ্ঞতাকেই ও কাজে লাগাচ্ছে। '

দক্ষিণ আফ্রিকাকে ২৪৩ রানে হারিয়ে জয়ের সরণিতেই থেকেছে টিম ইন্ডিয়া, রবিবাসরীয় ইডেনে শক্তিশালী রামধনু দেশকেও মাটি ধরিয়ে দিয়েছে নীল জার্সিধারীরা। টানা আট ম্য়াচ জিতে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে টিম ইন্ডিয়া। আর এই ম্য়াচেই বিরাট ঐতিহাসিক মাইলস্টোন তৈরি করেছেন। কোহলির ৩৫ তম জন্মদিনে চাই, তাঁর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৪৯ তম সেঞ্চুরি! এটাই প্রত্যাশা ছিল আপামর কোহলি অনুরাগীদের। কথা রেখেছেন বিরাট। করে ফেলেছেন দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ফরম্যাটে ৪৯ তম আন্তর্জাতিক সেঞ্চুরি। ঐতিহাসিক মাইলস্টোন তৈরি করে বিরাট ছুঁয়েছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে। বিরাট এখন যুগ্ম ভাবে সচিনের সঙ্গে মগডালে। আর একটি শতরান করলেই বাইশ গজের ইতিহাসে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরিকারী হয়ে যাবেন তিনি। 'রাজা' বসবেন সিংহাসনে। কলকাতায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিরাটের ব্য়াট থেকে এসেছে অপরাজিত ১০১ রানের ইনিংস। 

Virat Kohli | IND vs SA: 'আমার হিরোকে ছুঁয়েছি....' ইতিহাস লিখে ঘোরই কাটছে না কোহলির

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

.