Ravindra Jadeja: ধোনির স্ত্রীকে জড়িয়ে জোর চর্চায় জাদেজা, বললেন কোলে নেওয়ার গল্প! রিভাবা জানেন?

Ravindra Jadeja Remark On Lifting MS Dhoni Has Fans In Splits: জাদেজা এমন কিছু বলে দিলেন, যা শুনে নেটপাড়া পুরো কেঁপে গেল।  

Updated By: Mar 29, 2024, 05:58 PM IST
Ravindra Jadeja: ধোনির স্ত্রীকে জড়িয়ে জোর চর্চায় জাদেজা, বললেন কোলে নেওয়ার গল্প! রিভাবা জানেন?
জাদেজা শুনিয়ে দিলেন অজানা গল্প!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছর আইপিএল দেখেছিল রুদ্ধশ্বাস এক মেগা ফাইনাল (CSK vs GT, IPL Final 2023)। একবারের চ্য়াম্পিয়ন গুজরাত টাইটান্সকে (Gujarat Titans) পাঁচ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছিল এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (CSK)। এই জয়ের সুবাদে অধিনায়ক হিসেবে ধোনিও রোহিত শর্মার (Rohit Sharma) আইপিএলে তাঁর টিমকে পাঁচবার ট্রফি জেতান। 

আরও পড়ুন: Delhi Capitals | IPL 2024: 'ডাগআউটে রান করবে!' বসে দেশের আন্তর্জাতিক ক্রিকেটার, দিল্লিকে চরম কটাক্ষ মহারথীর

আজও আইপিএল ফ্য়ানরা ভুলতে পারেননি তেইশের ফাইনালের শেষ ওভার। ২০২৩ সালের ২৮ মে আইপিএল ফাইনাল হয়েছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। বৃষ্টির জন্য় ফাইনালের খেলা গড়িয়েছিল রিজার্ভ ডে-তে। গুজরাত টস হেরে ২০ ওভারে ২১৪ রান করেছিল চার উইকেটে। খেলায় ফয়সলা হয় ডিএলএস মেথডে। চেন্নাইয়ের ফাইনাল জয়ের টার্গেট দাঁড়ায় ১৫ ওভারে ১৭১।

(জাদেজার কথা শুনে হাসির রোল, কথা বলছে ছবিও)

১৪ ওভারে সিএসকে তুলে ফেলেছিল পাঁচ উইকেটে ১৫৮। শেষ ওভারে টার্গেট ছিল ১৩। রবীন্দ্র জাদেজা চার রানে ও শিবম দুবে ৩০ রানে ব্য়াট করছিলেন। মোহিত শর্মার শেষ ওভারের প্রথম চার বলে মাত্র তিনটি সিঙ্গল নিতেই পেরেছিলেন জাদেজা-শিবম। চেন্নাইয়ের জেতার জন্য় দরকার ছিল শেষ দু'বলে ১০। মোহিতের পঞ্চম ডেলিভারি ছিল ইয়র্কার। জাদেজা লং-অনের উপর দিয়ে ওভার বাউন্ডারিতে পাঠিয়ে ম্য়াচের রং পুরোপুরি বদলে দিয়েছিলেন। আর শেষ বলে জাদেজা ফের কামাল করেন। মোহিতের লো ফুলটস শর্ট-ফাইন দিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে দেন। 

অবিশ্বাস্য ইনিংস খেলে জাদেজা ছুটে যান ডাগআউটে। অধিনায়ক ধোনি তাঁকে কোলে তুলে নিয়ে আদরে ভরিয়ে দিয়েছিলেন। সম্প্রতি এক ইভন্টে এই ফাইনালের স্মৃতিচারণা করেছে জাদেজা ও ধোনি। জাদেজা বলেন, 'দেখুন, আমি বিশ্বাস করি, সাক্ষী ভাবীর পর আমিই একমাত্র লোক যাকে মাহি ভাই কোলে তুলেছিলেন।' জাদেজার কথার রেশ ধরে ধোনি ওই ইনিংসের স্মৃতিচারণা করেন। তিনি বলেন,'আমি ওই পরিস্থিতিতেও জাড্ডুর উপর আত্মবিশ্বাসী ছিলাম। কারণ ওর প্রতিভা ও মানসিকতায় ওই লক্ষ্য অর্জন করা যায়। তবে এটা বলতে পারি না যে, আমি জানতাম নিশ্চিত ভাবেই ঘটবে। খুবই স্মরণীয় ইনিংস খেলেছিল জাদেজা। শেষ বলের আগে ওর মারা ছয়গুলি ভীষণ কঠিন ছিল। টিভির দিকে তাকালে ব্য়াপারটা খুব সহজ মনে হয়। কিন্তু আমি তো জানি যে, ওভাবে ছয় মেরে জেতানো কতটা কঠিন। একই সঙ্গে সবাই চাপের মধ্যে থাকে। প্রতিপক্ষ দলও জিততে চায়, আমরাও জিততে চাই। সবার জন্য কঠিন কাজ। জিততে পেরে আনন্দ পেয়েছিলাম। এবং ওই ম্য়াচের সঙ্গে এত আবেগ জড়িয়ে ছিল যে কী আর বলব। জাড্ডুকে সাধুবাদ ওরকম ব্য়াট করার জন্য়।'

এই মরসুমে চেন্নাই দায়িত্ব সঁপে দিয়েছে রুতুরাজ গায়কোয়াড়ের হাতে। ইয়েলো আর্মি প্রথম দুই ম্য়াচ জিতে এখন পয়েন্ট টেবলে শীর্ষে। আগামী রবিবার চেন্নাই খেলবে দিল্লির বিরুদ্ধে।

আরও পড়ুন: SRH vs MI | IPL 2024: ৪০ ওভারে ৩৮ ছয়ে ৫২৩ রান! ধেয়ে এল রেকর্ডের সুনামি, জানলে মাথা ঘুরে যাবে...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.