Real Madrid: বার্সার মুখের গ্রাস ছিনিয়ে রিয়াল তুলে নিল তুরস্কের 'ওয়ান্ডার বয়'কে!

Real Madrid signs Turkish sensation Arda Guler from Fenerbahce: রিয়াল মাদ্রিদ তুলে নিল তুরস্কের বিস্ময় প্রতিভা আরদা গুলারকে। যে ফুটবলারের দিকে চোখ ছিল ইউরোপের হেভিওয়েট সব ক্লাবগুলির।

Updated By: Jul 6, 2023, 09:22 PM IST
Real Madrid: বার্সার মুখের গ্রাস ছিনিয়ে রিয়াল তুলে নিল তুরস্কের 'ওয়ান্ডার বয়'কে!
রিয়ালে আরদা গুলার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর্তমান নয়, আগামীর ভাবনায় যে ক্লাব সমৃদ্ধ হতে পারে, সেই ক্লাবই বাকিদের থেকে আলাদা হয়ে যায়। রিয়াল মাদ্রিদ (Real Madrid) ঠিক সেই লিগেই পড়ে। আর এই কারণেই ইউরোপের অন্যতম সেরা ক্লাবের মুকুট উঠেছে 'লস ব্ল্যাংকোস'-এর মাথায়। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার (FC Barcelona) মুখের গ্রাস ছিনিয়ে রিয়াল সই করাল তুরস্কের 'ওয়ান্ডার বয়' আরদা গুলারকে (Arda Guler)। ছয় বছরের চুক্তিতে বছর আঠারোর বিস্ময় প্রতিভাকে। ফেরেনবাখ (Fenerbahce) থেকে রিয়ালে এলেন আরদা। ২০ মিলিয়ন ইউরোতে গুলার এলেন রিয়ালে। তাঁর কাছে আরও ১০ মিলিয়ন ইউরো পারফরম্যান্স বোনাস হিসেবে উপার্জনের সুযোগ থাকছে।

আরও পড়ুন: Vinicus Jr: থ্রিসামের জন্য নেইমার দেখেছেন লাল কার্ড! এখন ভিনির কাছে গোল খাচ্ছেন লাস্যের রানি

মেসুট ওজিল (Mesut Ozil) ফেরেনবাখ ছাড়ার পর গুলারের গায়ে উঠেছিল ১০ নম্বর জার্সি। ২০২২-২৩ মরসুমে গুলারের পারফরম্যান্সের উপর নজর রেখেছিল ইউরোপের প্রথম সারির হেভিওয়েট ক্লাবগুলি। মূলত ডান প্রান্তের উইং ধরে প্রতিপক্ষের বক্সে অতর্কিতে ঢুকে পড়েন মিসাইলের মতো। মাঠে তাঁর ক্ষীপ্রতা ও বুদ্ধিমত্তায় সকলেই চমকে গিয়েছেন। তুরস্ক জাতীয় দলের হয়ে, চলতি বছর জুনে তিনি প্রথম দেশের জার্সিতে আন্তর্জাতিক গোলের স্বাদ পেয়েছেন। ওয়েলসের বিরুদ্ধে ২০২৪ ইউরো কোয়ালিফায়ার্স ম্য়াচে গোল করেছিলেন।

চলতি মাসেই রিয়াল নিয়েছে বছর উনিশের ব্রিটিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যামকে। ১০৩ মিলিয়ন ইউরোতে বরুসিয়া ডর্টমুন্ড থেকে রিয়ালে এলেন তিনি। একের পর এক তরুণ ফুটবলারদের নিয়েই দারুণ শক্তিশালী স্কোয়াড তৈরি করছে রিয়াল। বেলিংহ্যামের আগে ২৩ বছরের স্প্যানিশ লেফট ব্যাক ফ্রান গার্সিয়াকে দলে নিয়েছিল রিয়াল। বোঝাই যাচ্ছে রিয়াল এখন ভবিষ্যতেই করছে বিনিয়োগ। 

অন্যদিকে রিয়ালের হার্টথ্রব ভিনিসিয়ায় জুনিয়রকে দেওয়া হয়েছে সাত নম্বর জার্সি। অ্যাজার ও মার্কো আসেনসিও রিয়াল ছাড়ার পর সাত ও এগারো নম্বর জার্সি মালিকানাহীন হয়ে পড়েছিল। এবার ইউরোপের অন্য়তম সেরা ক্লাব সাত নম্বর জার্সি দিল ভিনিকে। এগারো নম্বর জার্সি পেলেন রডরিগো। যিনি আবার ভিনির জাতীয় দলের সতীর্থও। ভিনি আগে পড়তেন ২০ নম্বর জার্সি। 

আরও পড়ুন: Roberto Firmino: যেন সৌদি চলো হাওয়া বইছে...দলে দলে ফুটবলাররা মরুদেশে! এবার এলেন ব্রাজিল নক্ষত্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.