French Open 2021: ফ্যানেদের জন্য বড় ধাক্কা, টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন Roger Federer

এখন প্রশ্ন হচ্ছে চলতি টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে উঠেও কেন সরে দাঁড়ালেন ফেডেরার?

Updated By: Jun 6, 2021, 09:40 PM IST
French Open 2021: ফ্যানেদের জন্য বড় ধাক্কা, টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন Roger Federer

নিজস্ব প্রতিনিধি: রোলাঁ গারোয় এবারের মতো আর দেখা যাবে না রজার ফেডেরারকে (Roger Federer)। সুইস কিংবদন্তি নিজের শরীরের কথা ভেবেই ফরাসি ওপেন (French Open 2021) থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন। রবিবার সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় এই সিদ্ধান্ত জানিয়ে দেন ২০ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন। 

এখন প্রশ্ন হচ্ছে চলতি টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে উঠেও কেন সরে দাঁড়ালেন ফেডেরার? আগামী অগাস্টে চল্লিশে পা দেবেন এই প্রজন্মের অন্যতম সেরা টেনিস খেলোয়াড়। তিনি এখন আর তরুণ বা যুবক নন! তারওপর দু'বার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে ফেডেরারের। রিহ্যাব সেরেই ফরাসি ওপেন খেলছেন তিনি। তাঁর পাখির চোখ আসন্ন উইনম্বলডন। নবম খেতাব জয়ের লক্ষ্য ফেডেরারের। ফলে নিজের ফিটনেসের কথা ভেবেই আর ফেড-এক্স রোলা গাঁরোয় খেলা চালিয়ে গেলেন না।

এদিন টুইটারে ফেডেরার লেখেন, "আমি আমার টিমের সঙ্গে আলোচনা করেই রোলাঁ গারো থেকে আজ নাম প্রত্যাহার করে নিলাম। আমার হাঁটুতে দু'বার অস্ত্রোপচার হয়েছে। প্রায় এক বছরের ওপর রিহ্যাব চলছে। সুতরাং নিজের শরীরের কথাই শোনা উচিত এখন। জোর করে দ্রুত সুস্থতার পথে হাঁটব না। তবে এটা ভেবে রোমাঞ্চিত লাগছে যে, আমি তিনটি ম্যাচ খেললাম। কোর্টে ফেরার চেয়ে ভাল অনুভূতি আর কিছুই হতে পারে না। দ্রুত সকলের সঙ্গে দেখা হবে আমার।"

আরও পড়ুন: IND VS NZ WTC21 Final: বিরাটের টিমের 'ক্যারাটে কিড'কে চেনেন? পরিচয় করালেন Virender Sehwag

আগামী সোমবার ফেডেরারের কোয়ার্টার ফাইনালের ম্যাচে ম্যাটিও বেরেটিনির সঙ্গে মুখোমুখি হওয়ার কথা ছিল। গতবছর অস্ট্রেলিয়া ওপেনর পর থেকে ফেডেরার এই নিয়ে তৃতীয় টুর্নামেন্টে নেমেছিলেন। তিনি বারবার বলেছেন যে, উইম্বলডনই তাঁর আসল লক্ষ্য। ফলে ফেডেরারের ফ্যানেদের তাঁকে কোর্টে দেখার জন্য জুনের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। ১৯৯৯ সালে ফেডেরার প্রথম উইম্বলডন খেলেন। ২০০৯ সালে চ্যাম্পিয়ন হন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.