Rohan Bopanna: স্ত্রীর পেপ টকে ইতিহাস! সুপ্রিয়াকেই কুর্নিশ রোহনের, কত টাকা জুড়লেন পকেটে?

Rohan Bopanna adds Rs 2 crore in earnings Thanks Wife Supriya For Life Changing Chat: টানা পাঁচ মাস জয়ের মুখ দেখেননি রোহিত, স্ত্রীর পেপ টকেই ইতিহাস

Updated By: Jan 28, 2024, 02:22 PM IST
Rohan Bopanna: স্ত্রীর পেপ টকে ইতিহাস! সুপ্রিয়াকেই কুর্নিশ রোহনের, কত টাকা জুড়লেন পকেটে?
রোহন ইতিহাস লিখলেন স্ত্রীর সৌজন্য়েই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi), তাঁর এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্য়ুইটার) লিখলেন, বারবার, অসাধারণ প্রতিভা। রোহন বোপান্নার, আবার দেখিয়ে দিলেন বয়স কোনও বাধাই নয়! অস্ট্রেলিয়ান ওপেনে ঐতিহাসিক জয়ের জন্য শুভেচ্ছা। তাঁর অসাধারণ যাত্রা আমাদের মনে করিয়ে দেয় যে, কঠোর পরিশ্রম এবং অধ্যবসায় যা আমাদের ক্ষমতাকে সংজ্ঞায়িত করে। তাঁর ভবিষ্যতের জন্য শুভকামনা রইল।' দেশের প্রধানমন্ত্রীকেও কলম ধরতে হয়েছে ভারতের টেনিস নক্ষত্র রোহনের জন্য়।

আরও পড়ুন: Aryna Sabalenka: নিজের কাছেই রাখলেন ট্রফি, পরপর দু'বার অস্ট্রেলিয়ান ওপেন সাবালেঙ্কার

এখনও হয়তো অনেকেই জানেন না যে, রোহন ৪৩ বছর ১১ মাস ৩২৯ দিন বয়সে দাঁড়িয়ে গত শনিবার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। টেনিসের ওপেন যুগে বয়স্কতম খেলোয়াড় হিসাবে পুরুষদের ডাবলসে গ্র্যান্ড স্ল্যাম জিতে ইতিহাস লিখেছেন বোপান্না। বোঝাই যাচ্ছে যে, এখন রোহনকে নিয়েই চলবে আলোচনা। সদ্যই যিনি পুরুষদের ডাবলসে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে বিশ্বের এক নম্বর হয়েছেন। 

রোহন রড লেভার এরিনায় অস্ট্রেলীয় খেলোয়াড় ম্যাথু এবডেনের সঙ্গে যুগলবন্দিতে ইতালিয়ান জুটি সিমোনে বোলেল্লি এবং আন্দ্রেয়া ভাভাসোরিকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। ফাইনালে রোহন-এবডেন ৭-৬ ও ৭-৫ ব্যবধানে জিতেছেন। ২০১৭ সালে রোহন তাঁর কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন ফরাসি ওপেনে, মিক্সড ডাবলসে খেলেছিলেন তিনি। কেরিয়ারের অস্তাচলে এসে জিতলেন দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। এর মাঝে ২০১৩ এবং ২০২৩ সালে যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে পৌঁছেছিলেন রোহন। এখন অনেকেরই প্রশ্ন যে, রোহন অস্ট্রেলিয়ান ওপেন জিতে কত কোটি টাকা পকেটে ভরলেন। রোহন ও তাঁর পার্টনার একত্রে জিতেছেন ৭ লক্ষ ৩০ হাজার অস্ট্রেলিয়ান ডলার। বোপান্নার ভাগ ৩ লক্ষ ৬৫ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ১ কোটি ৯৯ লক্ষ টাকা। অর্থাৎ প্রায় দুই কোটি টাকাই জিতলেন রোহন।

মেলবোর্নে থাকা ভারতীয়রা ফাইনালে এসে আবহাওয়া গরম করে দিয়েছিলেন। রড লেভার এরিনায় ‘ভারত মাতা কি জয়’ শব্দব্রহ্ম তুলেছিলেন তাঁরা। রোহনের খেলা দেখতে তাঁর  স্ত্রী সুপ্রিয়া আর মেয়ে ত্রিধা গ্যালারিতে ছিলেন। এসেছিলেন শ্বশুর-শাশুড়িও। জয়ের ভলি মেরে কোর্টে শুয়ে পড়েছিলেন রোহন। খেলা শেষে সুপ্রিয়া-ত্রিধার সঙ্গে ট্রফি নিয়ে ছবিও তোলেন। আর সাংবাদিকদের জানান যে, ব্য়র্থতার জেরে ছেড়ে দিতে চেয়েছিলেন খেলা। তাঁর জীবন বদলে দেন স্ত্রী সুপ্রিয়া। রোহন বলেন, 'জানেন আমার স্ত্রী একদিন খুব সুন্দর একটা কথা বলেছিল, ও বলে যখন আমি সীমাবদ্ধতাকে সুযোগে পরিবর্তন করব, তখনই সবকিছু বদলে যায়।' আমাদের সবসময় বলা হয় যে ২৫ বছর বয়সে এটা করতে হবে, ৩০ বছরে ওটা করতে হবে, ৪০ বছরে সেটা করতে হবে। এটা এমন একটা জিনিস যা আমাদের প্রতিনিয়ত বলে চলা হয়। খেলাধুলা হোক বা জীবন, বিয়ে বা সন্তান, যাই হোক না কেন।  তবে যখন কেউ সীমাবদ্ধতাকে সুযোগে পরিবর্তন করে তখনই সীমাবদ্ধতা চলে যায়। আমার অসাধারণ স্ত্রী সুপ্রিয়া, এবং আমার মেয়ে ত্রিধাকে ধন্য়বাদ জানাই আমাকে এভাবে সমর্থন করার জন্য়। আমি কয়েক বছর আগে  সুপ্রিয়া একটা ভিডিও মেসেজ করেছিলাম ওকে বলেছিলাম, 'আমি এবার অবসর নিতে চলেছি, কারণ আমি ম্যাচ জিততে পারছি না। পাঁচ মাসে কোনও ম্য়াচ জিততে পারিনি। আমি ভেবেছিলাম যে আমার যাত্রা এবার শেষ হবে। আমার ভিতরের অধ্যবসায় আমাকে চালিয়ে নিয়ে যাচ্ছিল। আমি সত্যিই অনেক কিছু পরিবর্তন করেছি এবং একটা দুর্দান্ত পার্টনার পেয়েছি'। রোহন শুধু জিতেই নয়, খেলার পরেও যা বলে দিলেন, তা অনেকের ভিতরের আগুন জ্বালিয়ে দেবে।

আরও পড়ুন: Who Is Tanmay Agarwal: ২৫২ বছরে প্রথমবার! চৌত্রিশ ৪ ছাব্বিশ ৬-য়ে মাথা ঘোরানো রেকর্ড, কে এই ভারতীয়?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.