WATCH | Cristiano Ronaldo: রেকর্ড ভেঙে চুরমার করলেন রোনাল্ডো! দেশকে কেটে দিলেন ইউরোর টিকিট

এই মাঠে রোনাল্ডো পর্তুগালের হয়ে তার ১২৪তম গোল গোল স্মরণীয় কারণ এই পোর্তোর মাঠেই তিনি ইউরো ২০০৪ এর উদ্বোধনী খেলায় গ্রিসের বিরুদ্ধে নিজের প্রথম আন্তর্জাতিক গোল করেছিলেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ৩০ বছর বয়স হওয়ার পরে এখনও পর্যন্ত ৭৩টি আন্তর্জাতিক গোল করেছেন। এটি, জার্মানি, ফ্রান্স, ইতালি, ইংল্যান্ড, স্পেন, নেদারল্যান্ডস, সুইডেন, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, উরুগুয়ে, কলম্বিয়া, চিলে, মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র, মিশর, ঘানা এবং আরও ১৭৬টি দেশের হয়ে যেকোনও বয়সে কোনও খেলোয়াড় যত গোল করেছেন তার তুলনায় বেশি।

Updated By: Oct 14, 2023, 11:47 AM IST
WATCH | Cristiano Ronaldo: রেকর্ড ভেঙে চুরমার করলেন রোনাল্ডো! দেশকে কেটে দিলেন ইউরোর টিকিট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দুই গোলে ফের জয়ী পর্তুগাল। শুক্রবার পোর্তোতে স্লোভাকিয়ার বিপক্ষে ৩-২ গোলের থ্রিলারে জিতে ইউরো ২০২৪-এ নিজেদের জায়গা পাকা করে নিয়েছে তারা। রোনাল্ডোর পা থেকে প্রথমার্ধে একটি পেনাল্টি এবং দ্বিতীয়ার্ধে একটি ট্যাপ-ইনের মাধ্যমে পর্তুগিজরা সাতটি ম্যাচে সাতটি জয় পেয়েছে। গ্রুপ জে-তে এখন তাদের ২১ পয়েন্ট রয়েছে যা তাদের শীর্ষ দুই স্থানে ফিনিশ নিশ্চিত করেছে। পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ বলেছেন, ‘ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দারুণ সময় কাটাচ্ছেন, অনেক মিনিট খেলেছেন এবং তার ক্লাবের হয়ে অনেক গোল করেছেন’।

তিনি আরাও বলেন, ‘জাতীয় দলের সঙ্গে তার অনেক অভিজ্ঞতা রয়েছে এবং তিনি তরুণ খেলোয়াড়দের জন্য অনুপ্রেরণা’। এই গ্রুপে স্লোভাকিয়া দ্বিতীয় স্থানে রয়েছে এবং পর্তুগালের থেকে আট পয়েন্ট পিছিয়ে রয়েছে। তারা লুক্সেমবার্গের থেকে দুই পয়েন্টে এগিয়ে রয়েছে। লুক্সেমবার্গের সঙ্গে তারা সোমবার খেলবে।

 

এই ম্যাচের অষ্টম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের ক্রসে লাফিয়ে উঠে হেড করেন রামোস। এই বল স্লোভাকিয়ার গোলে মার্টিন দুবরাভকাকে কাটিয়ে জালে জড়ানর পরেই পর্তুগাল ম্যাচের দুরন্ত সূচনা করে।

আরও পড়ুন: World Cup 2023: দূরন্ত কামব্য়াক কেনের, বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে ফেলল নিউজিল্যান্ড

এটি রামোসের নামে মাত্র নয় ম্যাচে সপ্তম গোল এবং ফার্নান্দেজের জন্য এই ইউর কোয়ালিফায়ারে এটি ষষ্ঠ অ্যাসিস্ট। ব্রুন নিজে ম্যাচের ২৬তম মিনিটে পরতুগালের স্কোর প্রায় দ্বিগুণ করার মুখে চলে এসেছিলেন কিন্তু দুবরাভকারের দুর্দান্ত সেভ সেই সম্ভাবনাকে নষ্ট করে।

তিন মিনিট পরে ডেনিস ভাভ্রো হাতে বল লাগিয়েছেন বলে বলে সিদ্ধান্ত নেয় রেফারি। VAR এই সিদ্ধান্ত নিশ্চিত করার পরেই পেনাল্টি থেকে নিজের ১২৪ তম গোলটি করেন রোনাল্ডো।

 

এই মাঠে রোনাল্ডো পর্তুগালের হয়ে তার ১২৪তম গোল গোল স্মরণীয় কারণ এই পোর্তোর মাঠেই তিনি ইউরো ২০০৪ এর উদ্বোধনী খেলায় গ্রিসের বিরুদ্ধে নিজের প্রথম আন্তর্জাতিক গোল করেছিলেন।

৬৯তম মিনিটে স্লোভাকিয়া খেলায় ফিরে আসে যখন ডেভিড হ্যাঙ্কোর শট আন্তোনিও সিলভার গোড়ালিতে লেগে গোলের নীচের কর্না দিয়ে জালে জড়িয়ে যায়। এটি বাছাইপর্বের প্রথম গোল পর্তুগালের বিপক্ষে।

তিন মিনিট পরে, ফার্নান্ডেজের আরেকটি সুন্দর ক্রসে থেকে নিজের ১২৫তম গোল করে পর্তুগালকে দুই গোলে এগিয়ে দেন রোনাল্ডো।

 

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: IND vs PAK | World Cup 2023: 'শুভমন ৯৯ শতাংশ...!' রোহিতের থেকে চলে এল মেগা আপডেট

যদিও স্লোভাকিয়া ফের খেলায় ফিরে আসার চেষ্টা করে। স্ট্যানিস্লাভ লোবোটকার শট গোলের উপরের কোণ দিয়ে জালে জড়িয়ে যায়।

পর্তুগালের আরও একটি গোল অসামান্য দুবরাভকা আটকে দেন। ডিয়েগো জোতার শট আটকে গেলেও ততক্ষণে ইউরোর জন্য নিজেদের টিকিট পাকা করে ফেলেছিল পোর্তুগাল।

কোচ মার্টিনেজ বলেন, ‘আমরা প্রথমার্ধে খুব ভালো খেলে ম্যাচ জিতেছি’।

তিনি আরও বলেন, ‘গুরুত্বপূর্ণ বিষয় হল ফলাফল। সাতটি খেলায় আমরা নিখুঁত মনোভাব দেখিয়েছি। আমি খুবই সন্তুষ্ট, তবে এটি একটি স্টেজ মাত্র’।

 

পাশাপাশি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ৩০ বছর বয়স হওয়ার পরে এখনও পর্যন্ত ৭৩টি আন্তর্জাতিক গোল করেছেন। এটি, জার্মানি, ফ্রান্স, ইতালি, ইংল্যান্ড, স্পেন, নেদারল্যান্ডস, সুইডেন, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, উরুগুয়ে, কলম্বিয়া, চিলে, মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র, মিশর, ঘানা এবং আরও ১৭৬টি দেশের হয়ে যেকোনও বয়সে কোনও খেলোয়াড় যত গোল করেছেন তার তুলনায় বেশি।

ম্যাচের পরে রোনাল্ডো বলেছেন, 'আমি আশা করি আমি Euro2024-এ থাকব কারণ এখনও অনেক সময় বাকি আছে। আমি আশা করি আমার কোনও সমস্যা বা ইনজুরি হবে না, আমি খেলব বলে আশা করছি'। তিনি আরও বলেন, 'আমি অনেক আগে পর্তুগাল ছেড়েছি কিন্তু এটা সবসময় আমার বাড়ি। পর্তুগালের প্রতিটি স্টেডিয়ামে মানুষ আমাকে সমর্থন করে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.