Shoaib Malik: ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে চুক্তিভঙ্গ! পাক নক্ষত্রকে নিয়ে পদ্মাপাড়ে মহাপ্রলয়

Shoaib Maliks Bangladesh Premier League contract terminated: পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিককে নিয়ে ঝড় উঠল পদ্মাপাড়ের দেশে। তাঁর নাকি ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে চুক্তিভঙ্গ হয়েছে।

Updated By: Jan 26, 2024, 04:22 PM IST
Shoaib Malik: ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে চুক্তিভঙ্গ! পাক নক্ষত্রকে নিয়ে পদ্মাপাড়ে মহাপ্রলয়
শোয়েব যা বলার বলে দিলেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খবরের শিরোনামে আবারও শোয়েব মালিক (Shoaib Malik)। শুক্রবার অর্থাৎ আজ পাক নক্ষত্রকে নিয়ে পদ্মাপাড়ে ধেয়ে এল মহাপ্রলয়। বাংলাদেশের একাধিক মিডিয়ার রিপোর্ট, ম্যাচ ফিক্সিংয়ের (Match-fixing) অভিযোগে শোয়েবের সঙ্গে চুক্তিভঙ্গ করেছে তাঁর বাংলাদেশ প্রিমিয়র লিগের (Bangladesh Premier League, BPL) ফ্র্যাঞ্চাইজি ফরচুন বরিশাল (Fortune Barishal)! এই খবর নিয়েই ঝড় উঠে গেল। যদিও ফরচুন বরিশাল দলের মালিক মিজানুর রহমান ভিডিয়ো বিবৃতি দিয়ে জানিয়েছেন যে, এই অভিযোগ ভুয়ো। গুজব রটানো হচ্ছে শোয়েবের বিরুদ্ধে। এমনকী শোয়েবও নিজে সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে পোস্ট করেছেন। বিপিএলে, খুলনা রাইডার্সের (Khulna Riders) বিরুদ্ধে, এক ওভারে পরপর তিনটি নো-বল করার জন্য়ই শোয়েবকে তোলা হয়েছে আসামীর কাঠগড়ায়।

আরও পড়ুন: Sania Mirza: দর্পণে নিজেকে দেখে আজ কী উপলব্ধি হয়? ডিভোর্সের পর সানিয়ার যে পোস্টে খবর

শোয়েবের টিমের পক্ষ থেকে বিবৃতি দিয়ে লেখা হয়েছে, 'ফরচুন বরিশালে আমার খেলা প্রসঙ্গে কিছু বলতে চাই। সাম্প্রতিক ছড়িয়ে পড়া গুজব আমি খারিজ করতে চাই। আমি আমাদের অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে এই নিয়ে বিস্তারিত আলোচনা করেছি এবং পারস্পরিকভাবে এগিয়ে যাওয়ার পথেই হেঁটেছি। পূর্ব প্রতিশ্রুতি মতো দুবাইয়ে আমার কিছু ব্য়স্ততা রয়েছে বলেই বাংলাদেশ ছাড়তে হল। ফরচুন বরিশালের আগামী ম্য়াচের জন্য় আমার শুভেচ্ছা রইল। প্রয়োজনে ভবিষ্যতেও সমর্থন করব। এখানে খেলা আমি উপভোগ করেছি। এভাবেই করে যাব। এসব ভিত্তিহীন গুজব দৃঢ় ভাবে খণ্ডন করছি। এটা সকলের জন্য়ই গুরুত্বপূর্ণ যে, কোনও তথ্য বিশ্বাস করা এবং ছড়ানোর আগে তা যাচাই করা। এই মিথ্য়াচার মানুষের সুনাম নষ্ট করে এবং অহেতুক সংশয় তৈরি করে। আসুন নির্ভুল তথ্যকে প্রাধান্য দিই এবং সত্যের অবস্থা নিশ্চিত করতে বিশ্বাসযোগ্য উৎসের উপর নির্ভর করি। অগ্রিম ধন্যবাদ রইল।'

দেশের জার্সিতে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটকে গুডবাই বললেও, ৪১ বছরে ব্য়াটিং অলরাউন্ডার কিন্তু দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ক্রিকেট ছাড়েননি। নিজেকে তৈরি রাখছেন আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য়। এই টুর্নামেন্টেই শোয়েব বিশ্বরেকর্ড করেছেন। টি-২০ ক্রিকেটে তাঁর ১৩ হাজার রান পূর্ণ করেছেন। এশিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০ ক্রিকেটে তিনি তেরোহাজারি হয়েছেন। পরিসংখ্য়ান বলছে এই মুহূর্তে শোয়েবই বিশ্বের দ্বিতীয় সর্বাধিক টি-২০ রান শিকারি। তাঁর আগে শুধু ক্য়ারিবিয়ান কিং ক্রিস গেইল। গেইলের ঝুলিতে রয়েছে ১৪ হাজার ৫৬২ রান। শোয়েব করেছেন ১৩ হাজার ০১০ রাান। তিনে রয়েছেন গেইলের সতীর্থ কায়রন পোলার্ড (১২ হাজার ৪৫৪ রান)। চারে রয়েছেন বাইশ গজের কিং বিরাট কোহলি (১১ হাজার ৯৯৪ রান)। পাঁচে ইংল্য়ান্ডের অ্য়ালেক্স হেলস (১১ হাজার ৯৯৪ রান)।

আরও পড়ুন: Novak Djokovic: টেনিসের সাম্প্রতিক ইতিহাসে বিরাট অঘটন, অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.