দু'বার Ben Stokes-এর ক্যাচ মিস, Gavaskar-এর তোপের মুখে ভারতীয় ফিল্ডাররা

এদিকে দ্বিতীয় দিনে বেন স্টোকস দু দু'বার জীবনদান পেয়ে ৮২ রান করেন।

Updated By: Feb 6, 2021, 05:06 PM IST
দু'বার Ben Stokes-এর ক্যাচ মিস, Gavaskar-এর তোপের মুখে ভারতীয় ফিল্ডাররা
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: চেন্নাইয়ে প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে জাঁকিয়ে বসেছে ইংল্যান্ড। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও দাপট অব্যাহত ইংরেজদের। সৌজন্যে অবশ্যই ইংল্যান্ড অধিনায়ক জো রুটের ডাবল হান্ড্রেড। চিপকে যেন পাহাড়ের মতো ইংল্যান্ডের ইনিংস আগলে রাখলেন অধিনায়ক জো রুট। এদিকে দ্বিতীয় দিনে বেন স্টোকস দু দু'বার জীবনদান পেয়ে ৮২ রান করেন। স্টোকসের লম্বা রানের ইনিংসের জন্য ভারতীয় ফিল্ডারদের ব্যর্থতাকে দায়ী করছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর।

 

চেন্নাইয়ে দ্বিতীয় দিনে ১১৮ বল খেলে ৮২ রান করেন বেন স্টোকস। ১০টি চার এবং তিনটি ছক্কায় সাজানো স্টোকসের ইনিংস। প্রথমে কট অ্যান্ড বোল্ড মিস করেন রবিচন্দ্রন অশ্বিন। পরে স্টোকসের ক্যাচ মিস করেন চেতেশ্বর পূজারা। অশ্বিনের ক্ষেত্রে কাজটা কঠিন ছিল মেনে নিয়ে গাভাসকর বলেন, "ব্যাটসম্যান সুযোগ দিলে সেটা তো কাজে লাগাতে হবে। অশ্বিন বুঝতে পারেনি বলটা ওর ডানদিকে আসবে। হাত বাড়িয়ে ক্যাচ ধরার চেষ্টা করলেও সেটা সম্ভব হয়নি কারণ ওর শরীর দূরে ছিল।"

আরও পড়ুন- Ind vs Eng: কিংবদন্তি ব্র্যাডম্যানকে ছুঁয়ে শততম টেস্টে বিশ্বরেকর্ড Joe Root-এর

ধারাভাষ্য দেওয়ার সময় গাভাসকর আরও বলেন, "নেটে যেভাবে ওরা পুল, কাট শট অনুশীলন করে সেভাবেই এবার থেকে কট অ্যান্ড বোল্ড অনুশীলন করা উচিৎ ওদের। বল করার পর বোলারদের ক্যাচ ধরার জন্য প্রস্তুত থাকতে হবে। এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় একটা। ভারতীয় ফিল্ডারদের আরও কট অ্যান্ড বোল্ড অনুশীলন করা উচিৎ।"

আরও পড়ুন- মাঠে শুয়ে ব্যথায় কাবু রুট, ধোনির মতোই Spirit Of Cricket-এর উদাহরণ কোহলির

.