Rohit Sharma | MS Dhoni: 'রোহিতই ভারতের পরের ধোনি'! অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় নক্ষত্র

Suresh Raina lauds Rohit Sharma As Next MS Dhoni: সুরেশ রায়না মোহিত হয়েছেন রোহিত শর্মার অধিনায়কত্বে। ভূয়সী প্রশংসা করলেন তাঁর প্রাক্তন সতীর্থের। 

Updated By: Feb 28, 2024, 03:23 PM IST
Rohit Sharma | MS Dhoni: 'রোহিতই ভারতের পরের ধোনি'! অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় নক্ষত্র
রোহিতে মজে রায়না

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তারুণ্যের জয়গানে রাঁচিতে জয়ধ্বজা উড়িয়েছে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। বহু চর্চিত বাজবলকে বুড়ো আঙুল দেখিয়েই, ইংল্যান্ডের বিরুদ্ধে, এক ম্য়াচ হাতে রেখে পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ ৩-১ জিতে নিয়েছে ভারত। রোহিতের অধিনায়কত্বে মোহিত হয়েছেন 'মিস্টার আইপিএল' নামে পরিচিত ভারতের প্রাক্তন তারকা সুরেশ রায়না (Suresh Raina)। তিনি রোহিতের মধ্য়েই দেখতে পেয়েছেন ভাবী এমএস ধোনিকে (MS Dhoni)।

আরও পড়ুন: WPL 2024 | RCB vs GG: মাঠেই রয়েছেন তাঁর স্বপ্নসুন্দরী, উচ্ছ্বাসে ভেসে অনুরাগীর সরাসরি...প্রস্তাব!

রায়না এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মে দেওয়া সাক্ষাৎকারে বলেন, 'আমার মতে রোহিতই পরের ধোনি। অধিনায়ক হিসাবে ও দারুণ কাজ করেছে। ও কিন্তু ধোনির মতোই তরুণ ক্রিকেটারদের প্রচুর সুযোগ দিয়েছে। আমি ধোনির নেতৃত্বে প্রচুর ক্রিকেট খেলেছি। সৌরভ গঙ্গোপাধ্য়ায় ঠিক যেমন ভাবে নিজের দলকে সমর্থন করেছেন। ঠিক সেটাই করেছিল ধোনি। সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছে। রোহিত ঠিক দিশাতেই রয়েছে। ও অসাধারণ ক্য়াপ্টেন।'

রোহিতের পরিকল্পনাও দুর্দান্ত। একাধিক তরুণদের সুযোগ দিয়ে, যেভাবে ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলাচ্ছে, তেমনটা আমি বিগত কয়েক বছরে দেখিনি। শেষ কয়েক বছরে যে ফাস্ট বোলাররা খেলেছে, তারা সকলেই চোট পেয়েছে। রোহিত কিন্তু সেই দিকটাও দারুণ দেখভাল করেছে। অধিনায়ক হওয়া সহজ নয়। বিশেষত যখন কেউ ভারতে খেলছে। অতীতে যদি দেখেন, একজন ফাস্ট বোলার ও তিন-চারজন করে স্পিনার থাকত। এখন ও দু'টি করে পেসারকে খেলাচ্ছে। ও সিরাজ-বুমরাকে খেলিয়ে, আবার বুমরাকে বিশ্রাম দিয়ে ওর কাজের ধকলটা বুঝেছে। আকাশ দীপকে অভিষেক করিয়েছে। রোহিত দারুণ ভাবে চাপটা নিয়ে ক্রিকেটারদের বুঝে নিচ্ছে। আমি রোহিতকে কৃতিত্ব দেব। ও সরফরাজকে সুযোগ দেওয়ার পর ধ্রুব জুরেলকে দলের অংশ করেছে।'

গতবছর বিশ্বকাপের  একমাত্র দল হিসেবে ভারতই লিগ পর্যায়ে থেকেছিল অপরাজিত। টানা নয় ম্য়াচ জিতে, 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হয়েই সেমিফাইনালের টিকিট কনফার্ম করেছিল রোহিত অ্যান্ড কোং। সেমিতেও দুরন্ত পারফরম্য়ান্স ছিল টিম ইন্ডিয়ার। তবে ফাইনালে তীরে এসে তরী ডুবেছিল। অস্ট্রেলিয়ার কাছ কাপ হেরে যায় ভারত। রোহিতের নিঃস্বার্থ ব্য়াটিং ও অসাধারণ অধিনায়কত্বের প্রশংসা করেছিলেন সকলে। 

আরও পড়ুন: Dhruv Jurel | IND vs ENG: রাঁচির নায়ককে ২৩ লক্ষের এসইউভি, উপহার স্কোটকসের দেশের কোম্পানির!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.