Virat Kohli | World Cup 2023: 'সচিনকে ছাপিয়ে গিয়েছে বিরাট'! বলছেন রামধনু দেশের কিংবদন্তি

Virat Kohli exceeds Sachin Tendulkar says Graeme Smith: প্রোটিয়া কিংবদন্তি গ্রেম স্মিথ বড় কথা বলে দিলেন। রামধনু দেশের মহারথীর মতে বিরাট কোহলি ছাপিয়ে গিয়েছেন সচিন তেন্ডুলকরকে।

Updated By: Oct 31, 2023, 06:33 PM IST
Virat Kohli | World Cup 2023: 'সচিনকে ছাপিয়ে গিয়েছে বিরাট'! বলছেন রামধনু দেশের কিংবদন্তি
বিরাটে মজেছেন গ্রেম স্মিথ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপে (World Cup 2023) দারুণ ছন্দে আছেন বিরাট কোহলি (Virat Kohli)। হাফ ডজন ম্য়াচে ৩৫৪ রান করা হয়ে গিয়েছে ব্য়াটিং মায়েস্ত্রোর। রান তাড়া করা যদি শিল্প হয়ে থাকে তাহলে তিনি পিকাসো। আবারও বিশ্বকাপে সেই কথা প্রমাণ করে দিয়েছেন কোহলি। এই প্রজন্মের অন্য়তম সেরা ব্য়াটারের ক্রিকেটে মোহিত হয়েছেন গ্রেম স্মিথ (Graeme Smith)। প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক ভূয়সী প্রশংসা করেছেন কোহলির। একধাপ এগিয়ে স্মিথ বলছেন যে, কোহলি ছাপিয়ে গিয়েছেন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar)।

আরও পড়ুন: Shubman Gill | World Cup 2023: সচিন আইডল, ফেভারিট বিরাট, কেন ৭৭ নম্বর জার্সি পরেন 'প্রিন্স'?

সচিনের সঙ্গে বিরাটের তুলনা বাইশ গজে নতুন কিছু নয়। চলেই আসছে। এই প্রসঙ্গে স্মিথ বলেন, 'বিরাটের কেরিয়ার অসাধারণ। ওর ওয়ানডে পরিসংখ্যান ও রেকর্ড খতিয়ে দেখলে মাথা ঘুরে যাবে। আমার মনে হয় বিরাট ওর আন্তর্জাতিক কেরিয়ার শুরুর দিন থেকেই যে কোয়ালিটি দেখিয়েছে, তাতে করে ও সচিনকে ছাপিয়ে গিয়েছে।'চেজমাস্টার বিরাটেও মোহিত স্মিথ। তাঁর সংযোজন, 'রান তাড়া করার সময় বিরাট দুরন্ত। ও যেভাবে বিষয়টা নিয়ন্ত্রণ করে, তা অতুলনীয়। পরিস্থিতি যেমনই হোক না কেন, ওয়ানডে ক্রিকেটে ও অন্য় ধাতুর। বিশেষত রোহিত শর্মার সঙ্গে টপ অর্ডারে ওর খেলার কথা বলতে হবে। যেভাবে ও চাপ নিয়ে খেলছে, তাতে করে আমার চোখে ব্য়াটিং সুপারস্টার। 

 বিশ্বকাপে টানা ছ'ম্য়াচ জিতে সেমিফাইনালের টিকিট প্রায় পাকাই করে ফেলল রোহিত শর্মার টিম। অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে ভারত। স্মিথও মজেছেন রোহিতদের খেলায়। স্মিথ বলেন, 'ভারত এখনও পর্যন্ত চাপে পড়েনি। ওরা সত্যিই খুব ভালো ক্রিকেট খেলেছে। ঘরের মাঠে ইন্ডিয়া বরাবরই শক্তিশালী। তবে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে বাড়তি চাপ থাকে। কিন্তু সেই চাপের প্রভাব পড়েনি ভারতে। বড় প্লেয়াররা ব্য়াটে-বলে পারফর্ম করে দিচ্ছে। হার্দিক পান্ডিয়ার চোটই ওদের শুধু চিন্তার বিষয়। কিন্তু একজন বাড়তি বোলারকে খেলিয়ে হার্দিকের অভাব পূরণ করে দিচ্ছে। ভারতের অত্য়ান্ত আক্রমণাত্মক ব্য়াটিং ও বোলিং লাইন আপ। নিজেদের সেরা দিনে ভারত যে কোনও দলকে ধুলিস্যাৎ করে দিতে পারে। ভারত আধিপত্য় নিয়ে খেলছে। এটাই প্রত্য়াশিত ছিল।' এখন দেখার ভারত বিশ্বকাপ জিততে পারে কিনা!

আরও পড়ুন: Virat Kohli | Eden Gardens: কোহলির সম্মানে '৭০ হাজার বিরাট'! রাজসূয় যজ্ঞের নীল নকশা ইডেনের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.