Shubman Gill | World Cup 2023: সচিন আইডল, ফেভারিট বিরাট, কেন ৭৭ নম্বর জার্সি পরেন 'প্রিন্স'?

Sachin sir is my cricketing idol and Virat bhai is my current favorite cricketer says Shubman Gill: সচিন তেন্ডুলকরকে নিজের ক্রিকেটীয় আইডল হিসেবেই বেছে নিয়েছেন শুভমন গিল। জানাচ্ছেন বর্তমানে তাঁর ফেভারিট বিরাট কোহলি।

Updated By: Oct 31, 2023, 04:23 PM IST
Shubman Gill | World Cup 2023: সচিন আইডল, ফেভারিট বিরাট, কেন ৭৭ নম্বর জার্সি পরেন 'প্রিন্স'?
শুভমন জানালেন মনের কথা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সুনীল গাভাসকর (Sunil Gavaskar) থেকে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), সচিন থেকে বিরাট কোহলি (Virat Kohli)। ভারতীয় ক্রিকেটের বিশ্ববন্দিত ব্য়াটিং ব্র্যান্ডকে বিভিন্নি সময়ে বাইশ গজে তুলে ধরেছেন তাঁরা। বিরাটের ব্য়াটন উঠবে কার হাতে? এই প্রশ্নের উত্তর এখনই পেয়ে গিয়েছেন অনেকে। ভারতীয় ব্যাটিংয়ের ভবিষ্যৎ হিসেবেই দেখা হচ্ছে শুভমন গিলকে (Shubman Gill)। বিশ্বকাপের মঞ্চে এখনও পঞ্জাবের তরুণ ব্য়াটিং স্টার জ্বলে উঠতে পারেননি ঠিকই, চার ইনিংসে মাত্র ১০৬ রানই এসেছে তাঁর ব্য়াট থেকে। তবে শুভমনের উপরেই রয়েছে সকলের চোখ। অনুরাগীদের বিশ্বাস শুভমন (World Cup 2023) বিশ্বকাপ খেলার আগে ঠিক যে, আগুনে ছন্দে ছিলেন, সেই ছন্দেই তিনি ফিরবেন কাপযুদ্ধে। ভারতীয় ক্রিকেটের 'প্রিন্স' আখ্য়া পাওয়া শুভমনের সঙ্গে বিশ্বকাপের সম্প্রচারকারী চ্য়ানেল কথা বলেছিল। সেখানে শুভমন জানিয়েছেন যে, কে তাঁর আইডল, কে ফেভারিট। এই সাক্ষাৎকারেই শুভমন জানিয়েছেন যে, কেন তাঁর জার্সি নম্বর ৭৭!

আরও পড়ুন: Shaheen Afridi | PAK vs BAN: ইডেনে ঐতিহাসিক ১০০ শাহিনের! ভেঙে গুঁড়িয়ে দিলেন ছাব্বিশ বছরের পুরনো রেকর্ড

শুভমন তাঁর পছন্দের প্রসঙ্গে বলেন, 'এই মুহূর্তে আমার ফেভারিট ক্রিকেটার বিরাট ভাই। বেড়ে উঠেছি সচিন স্য়রকে দেখেই। উনি আমার ক্রিকেটীয় আইডল।' শুভমন তাঁর জার্সির ব্য়াপারে জানিয়েছেন, 'দেখুন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আমি ৭ নম্বর জার্সি চেয়েছিলাম। কিন্তু সেটা তখন উপলব্ধ ছিল না। বাধ্য হয়েই সাতের সঙ্গে আরও একটা সাত জুড়ে নিয়েছিলাম।' ডেঙ্গির কবলে পড়ে শুভমন বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি। অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিরুদ্ধে তিনি ছিলেন মাঠের বাইরে। পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্য়াচেই শুভমন মাঠে নামেন। তবে মাত্র ১৬ রান করেছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে তাঁর ব্য়াট থেকে এসেছিল ৫৩ রান। এরপর নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে তিনি ২৬ রান করেন। যদিও এই ম্য়াচে শুভমন বিশ্ব রেকর্ড করেছিলেন। হাসিম আমলাকে টপকে দ্রুততম ব্য়াটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০ রান করেছিলেন। শুভমন শেষ ম্য়াচে ইংল্য়ান্ডের বিরুদ্ধে মাত্র নয় রান করেন। বিশ্বকাপের আগে অসাধারণ ফর্মেই ছিলেন শুভমন। পঞ্চাশ ওভারের ক্রিকেট মাতিয়ে দিয়েছেন তিনি। ২০টি ওয়ানডে ম্যাচে করেছিলেন ১২৩০ রান। চলতি বছর এই ফরম্যাটে শুভমনই সর্বাধিক রানশিকারি ব্য়াটার। শুভমন জ্বলে উঠলে ভারত বাড়তি সুবিধাই পাবে।

আরও পড়ুন: Angad Bedi: বাবার মৃত্যুশোকে পাথর ছেলে, তবুও সোনা অভিনেতা-স্প্রিন্টারের! বিষেণে ডুবে অঙ্গদ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.