Virat Kohli's 100th Test: বিরাট টেস্ট মাইলস্টোনের সামনে কোহলি! আসবেন সচিন-দ্রাবিড়দের ক্লাবে

মোহালিতে জোড়া মাইলস্টোনের সামনে কোহলি। 

Updated By: Mar 2, 2022, 01:44 PM IST
Virat Kohli's 100th Test: বিরাট টেস্ট মাইলস্টোনের সামনে কোহলি! আসবেন সচিন-দ্রাবিড়দের ক্লাবে
৮ হাজার রানের মাইলস্টোনের সামনে বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: আগামী শুক্রবার ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টে (India vs Sri Lanka, 1st Test) মুখোমুখি হবে। খেলা মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে। ভারতের প্রাক্তন ক্যাপ্টেন বিরাট কোহলির (Virat Kohli) দিকেই এখন ফোকাস। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-২০ সিরিজ খেলেননি বিরাট। নিয়েছিলেন ছোট্ট বিরতি। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে প্রত্যাবর্তন করেছেন তিনি। মোহালিতেই ইতিহাসের সামনে দাঁড়িয়ে কোহলি। কেরিয়ারের ঐতিহাসিক ১০০ নম্বর টেস্ট খেলবেন তিনি।

কোহলি শুধু ১০০ টেস্টই খেলতে নামছেন না। আরও এক বিরাট টেস্ট মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে তিনি। কোহলির ব্যাট থেকে আর ৩৮ রান আসলেই তিনি লাল বলের ক্রিকেটে ৮০০০ রান স্পর্শ করে ফেলবেন। কোহলি এখনও পর্যন্ত ৯৯টি টেস্টে ৭৯৬২ রান করেছেন ৫০.৩৯-এর গড়ে। করেছেন ২৭টি সেঞ্চুরি ও ২৮টি হাফ-সেঞ্চুরি। নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এই প্রথমবার টেস্ট ক্রিকেট খেলতে নামবেন তিনি। 

কোহলি ভারতের দ্বাদশ ক্রিকেটার হিসাবে সেঞ্চুরি টেস্ট খেলবেন মোহালিতে। কোহলি মোহালিতে ৮০০০ রান করতে পারলে পঞ্চম দ্রুততম হিসাবে এই টেস্ট নজির গড়বেন। কোহলি স্পর্শ করবেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), সুনীল গাভাসকর (Sunil Gavaskar), বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag), ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ও রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মতো দেশের প্রাক্তন মহারথীদের।

বিগত দুই বছরে তিন অঙ্কের রান নেই বিরাট কোহলির ব্যাটে। শেষবার তিনি শতরান করেন ২০১৯ সালের নভেম্বরে। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে সেঞ্চুরির স্বাদ পান তিনি। এই সময়ে কোহলি একাধিক হাফ সেঞ্চুরি করেছেন ঠিকই, কিন্তু 'রানমেশিন' আর চলছে না সেভাবে। ৭১ তম সেঞ্চুরির খোঁজে বিরাট। ও অপেক্ষায় তাঁর আসমুদ্র হিমাচল ফ্যানরা। দেখা যাক মোহালিতে সেঞ্চুরি করতে পারেন কিনা কোহলি।

আরও পড়ুন: India vs Sri Lanka, Virat Kohli: সেঞ্চুরি টেস্টের প্রস্তুতিতে মোহালির নেটে মগ্ন বিরাট

আরও পড়ুনVirat Kohli: 'বিরাট কোহলির থেকে কয়েক মিনিট চেয়ে ৪ ঘণ্টা পেয়েছিলাম'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.