Virat quits India Test captaincy: BCCI-এর কোন আবেদন উড়িয়ে দিয়েছিলেন Kohli? জানতে পড়ুন

ধোনির মতো নিজের সিদ্ধান্তে অটল রইলেন কোহলি।

Updated By: Jan 17, 2022, 12:34 PM IST
Virat quits India Test captaincy: BCCI-এর কোন আবেদন উড়িয়ে দিয়েছিলেন Kohli? জানতে পড়ুন
নিজের শর্তে অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সূচি অনুসারে আগামী ফেব্রুয়ারিতে বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট খেলার কথা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৫ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে নামবে টিম ইন্ডিয়া (Team India)। কেরিয়ারের এমন মাইলস্টোন ম্যাচে যাতে কোহলি দলকে নেতৃত্ব দেন, বিসিসিআই-এর (BCCI) তরফ থেকে এমন আবেদন করা হয়েছিল। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বোর্ডের সেই আবেদন নাকচ করে দেন কোহলি। সুত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা জানিয়েছেন, বিসিসিআই-এর একজন সিনিয়র কর্তাকে নাকি ফোন করে নেতৃত্ব থেকে সরে যাওয়ার কথা বলেছিলেন। আলোচনার সময় সেই কর্তা নাকি কোহলিকে অধিনায়ক হিসাবে বিদায়ী ম্যাচ এবং বেঙ্গালুরুতে একটি উৎসবের প্রস্তাব দিয়েছিলেন। তবে সেই বোর্ড কর্তারা প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন কোহলি।

আরও পড়ুন: Virat quits India Test captaincy: সিডনিতে রাজার মতো আগমন, কেপটাউনে বিতর্কিত সাম্রাজ্যের পতন

আরও পড়ুন: Virat quits India Test captaincy: স্বামী Kohli-র প্রশংসা করে Sourav-এর BCCI-কে একহাত নিলেন Anushka Sharma

নিজের সিদ্ধান্তে অনড় থেকে কোহলি নাকি জানিয়ে দেন যে ‘একটি ম্যাচে কোনও পার্থক্য হবে না। আমি এমন ভাবে দলকে নেতৃত্ব দিতে রাজি নই।‘

কোহলি ও মহেন্দ্র সিং ধোনি দুজন মানসিকতার দিক থেকে আলাদা হলেও, একটা বিষয়ে দুজনের দারুণ মিল। কেউই নিজের মনের সঙ্গে আপোষ করতে রাজি নন। তাই তো ৯০টা টেস্ট খেলেই ২০১৪ সালে মেলবোর্নে অবসর ঘোষণা করে দিয়েছিলেন ‘ক্যাপ্টেন কুল’। আর তাঁর প্রিয় ‘চিকু’ শততম টেস্টের মাইলস্টোনকে উপেক্ষা করে নিজের সিদ্ধান্তে অটল রয়ে গেলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.