Yuvraj Singh: রোহিত বা রাহুল নয়! ভারতের পরবর্তী টেস্ট ক্যাপ্টেনের নাম জানালেন যুবরাজ

বিরাট কোহলির পরে এই তরুণ ক্রিকেটারকেই ভারতের টেস্ট ক্যাপ্টেন হিসাবে দেখছেন যুবরাজ।

Updated By: Jan 17, 2022, 11:50 AM IST
Yuvraj Singh: রোহিত বা রাহুল নয়! ভারতের পরবর্তী টেস্ট ক্যাপ্টেনের নাম জানালেন যুবরাজ
যুবরাজ সিং

নিজস্ব প্রতিবেদন: লাল বলের ক্রিকেটে ভারতের সফলতম টেস্ট অধিনায়ক হিসাবে নিজের নাম ইতিহাসে লিখিয়ে নিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর ক্যাপ্টেনসিতে ভারত ৬৮টি টেস্ট ম্যাচের মধ্যে ৪০টি টেস্ট জিতেছে। অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের সঙ্গেই কোহলির নেতৃত্বে ভারত টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বর দল হয়েছে। 

এখন প্রশ্ন কোহলির জুতোয় পা গলাবেন কে? টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? এটাই এখন কোটি টাকার প্রশ্ন। দৌড়ে রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল (KL Rahul)। কিন্তু রোহিত বা রাহুল নন, ঋষভ পন্থ (Rishabh Pant) হোক কোহলির উত্তরসূরী। এমনটাই চাইছেন কোহলির প্রাক্তন সতীর্থ ও জোড়া বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh)।

দেখতে গেলে যুবরাজ ভারতের ব্য়াটিং মায়েস্ত্রো ও কিংবদন্তি সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) সুরেই গলা মিলিয়েছেন। গাভাসকর এক সাক্ষাৎকারে বলেন,"আমাকে যদি প্রশ্ন করা হয় যে, আমি কাকে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে দেখতে চাই, তাহলে আমি বলব ঋষভ পন্থের নাম। তার একটাই কারণ। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্বের পদ থেকে রিকি পন্টিং যখন সরে এসেছিল তখন দলের দায়িত্ব নেয় রোহিত শর্মা। আর এরপরেই রোহিতে ব্যাটিং আমূল বদলে গেল। নেতৃত্বের গুরুদায়িত্ব ওকে বদলে দিল। ৩০, ৪০ ও ৫০-এর ক্যামিও ইনিংসগুলোকেই ও বদলে ফেলল ১৫০-২০০ রানের ইনিংসে। পন্থকেও যদি দায়িত্ব দেওয়া হয়, তাহলে দেখা যাবে ও নিউল্যান্ডসে যেরকম ঝকঝকে সেঞ্চুরি করেছিল, সেরকম সেঞ্চুরি আরও উপহার দিচ্ছে আমাদের। " 

আরও পড়ুন: Virat Kohli: বিরাটকে নিজের 'ইগো' ছাড়ার পরামর্শ কপিল দেবের

গাভাস্কর যে পন্থের নাম পরের টেস্ট ক্যাপ্টেন হিসাবে ভাবছেন, সেই কথা সাংবাদিক বিক্রান্ত গুপ্তা টুইট করেছিলেন।  সেই টুইট ধরে যুবরাজ লেখেন যে, "অবশ্যই পন্থকে ক্যাপ্টেন করা উচিত। স্টাম্পের পিছন থেকে ওর গেম রিডিং ভাল হবে।" এখন দেখার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড টেস্ট ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব কার কাঁধে তুলে দেয়। অপেক্ষায় ভারতীয় ক্রিকেটের অনুরাগীরা। আর সেই নাম জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.