Waqar Younis: 'হিন্দুদের সামনে নমাজ পড়া' মন্তব্যের জন্য এবার ক্ষমা চাইলেন ওয়াকার

ওয়াকারের মন্তব্যের পরেই বিতর্কের ঝড় উঠে যায়।

Updated By: Oct 27, 2021, 01:56 PM IST
Waqar Younis: 'হিন্দুদের সামনে নমাজ পড়া' মন্তব্যের জন্য এবার ক্ষমা চাইলেন ওয়াকার
ওয়াকার ইউনিস

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) ভারত-পাক ম্যাচে শুধু দুরন্ত ব্যাটিংয়েই খবরে আসেননি। তিনি ড্রিংকস ব্রেকে মাঠে নমাজ পড়েছিলেন। আর এই ঘটনায় মোহিত হয়েছিলেন প্রাক্তন পাক বোলার ওয়াকার ইউনিস (Waqar Younis)।পাক টেলিভিশন চ্যানেলে ওয়াকার বলেছিলেন, "ভারত-পাক ম্যাচে রিজওয়ানের ব্যাটিংয়ের চেয়েও অনেক বেশি তৃপ্তি পেয়েছি, ও যেভাবে হিন্দুদের সামনে নমাজ পড়ল।" 

আরও পড়ুন: Mohammad Nabi: '৫ মিনিটেই আমার ইংরাজি শেষ হয়ে যাবে!' হৃদয় জিতলেন আফগান অধিনায়ক

ওয়াকারের এই মন্তব্যের পরেই বিতর্কের ঝড় উঠে যায়। ক্রিকেট পণ্ডিত হর্ষ ভোগলে থেকে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর তীব্র সমালোচনা করেন ওয়াকারের। পরিস্থিতি বেগতিক বুঝে ওয়াকার ট্যুইট করে ক্ষমা চেয়ে নেন। "উত্তেজনার বশে আমি এমন কিছু বলে ফেলেছিলাম যা অনেকের আবেগে আঘাত হেনেছে। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। প্রকৃত অর্থেই এটা ভুল। একেবারেই অনভিপ্রেত। জাতি, বর্ণ ও ধর্ম নির্বিশেষে স্পোর্টস মানুষকে বেঁধে রাখে।"

গত ৬ সেপ্টেম্বর টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছিল পাকিস্তান। আর তার ঠিক কয়েক ঘণ্টা বাদেই জাতীয় দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ান মিসবা-উল-হক (Misbah-ul-Haq)। পাশাপাশি পদত্যাগ করেন বোলিং কোচ ওয়াকারও। বায়ো বাবল ক্লান্তি দেখিয়েই দায়িত্ব থেকে সরে আসেন মিসবা-ওয়াকাররা। তাঁরা সরে দাঁড়ানোর এক সপ্তাহের মধ্যে পাকিস্তান নতুন সাপোর্ট স্টাফ বেছে নেয়। রামিজ রাজার বোর্ড ম্যাথিউ হেডেন (Matthew Hayden) ও ভার্নন ফিল্যান্ডারকে (Vernon Philander) বাবর আজমদের কোচ করিয়ে নিয়ে আসেন টি-২০ বিশ্বকাপের জন্য। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.