Arshdeep Singh : ভারতের তরুণ পেসারকে নিয়ে কেন এমন মন্তব্য করেছিলেন ওয়াসিম আক্রম?

Arshdeep Singh : আক্রমের মতো প্রবাদপ্রতিমের কাছ থেকে এমন মন্তব্য শোনার পর ২৩ বছরের অর্শদীপের মানসিক অবস্থা কেমন ছিল? সেটাই জানিয়েছেন তাঁর কোচ।

Updated By: Sep 20, 2022, 03:58 PM IST
Arshdeep Singh : ভারতের তরুণ পেসারকে নিয়ে কেন এমন মন্তব্য করেছিলেন ওয়াসিম আক্রম?
অর্শদীপকে নিয়ে বড় মন্তব্য করেছিলেন ওয়াসিম আক্রম।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আশিস নেহরা (Asish Nehra), জাহির খান (Zaheer Khan), ইরফান পাঠান (Irfan Pathan) থেকে শুরু করে মহম্মদ শামি (Mohammed Shami)। ভারতের পেস বোলাররা সুযোগ পেলেই ওয়াসিম আক্রমের (Wasim Akram) কাছে চলে গিয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বোলিং কোচ থাকার সময় শামিকে নিজের হাতে গড়েছিলেন 'সুলতান অফ সুইং'। তবে এহেন পাকিস্তানের (Pakistan) প্রাক্তন অধিনায়ক এ বার অর্শদীপ সিং-কে (Arshdeep Singh) বড় মন্তব্য করে বসলেন। এই আক্রমের এই মন্তব্য অবশ্য টিম ইন্ডিয়ার (Team India) তরুণ পেসার নন, বরং তাঁর ছোটবেলার কোচ যশবন্ত রাই (Jaswant Rai) ফাঁস করলেন। 

এশিয়া কাপে (Asia Cup 2022) রোহিত শর্মার (Rohit Sharma) দলের পারফরম্যান্স ভাল ছিল না। সুপার ফোরের ম্যাচে মোক্ষম সময় আসিফ আলির (Asif Ali) লোপ্পা ক্যাচ ফস্কে গোটা দেশ ও সোশ্যাল মিডিয়ার কাছে কার্যত 'ভিলেন' হয়ে গিয়েছিলেন পঞ্জাব তনয়। তবে চাপের মুখে বোলার হিসেবে ক্রিকেট পন্ডিতদের কাছে সমীহ আদায় করে নিয়েছেন তিনি। নতুন বোল কিংবা ডেথ ওভারে দারুণ পারফরম্যান্স করেছিলেন অর্শদীপ। 

এশিয়া কাপের সময় আক্রম ও অর্শদীপের মধ্যে কী আলোচনা হয়েছিল? একটি ইউটিউব চ্যানেলে যশবন্ত রাই বলছিলেন, "দেশে ফিরে আসার পর অর্শদীপের সঙ্গে একাধিক প্রসঙ্গ নিয়ে আলোচনা হয়েছে। সেখানে আক্রমের সঙ্গে কী কথা হয়েছে, সেটাও জানিয়েছিল অর্শদীপ। ও বলেছিল, 'সর্দারজি তুমি খুব ভাল বোলিং করছ। তোমার যদি মনে তুমি সঠিক পথে এগিয়ে যাচ্ছ, লাইন-লেন্থ একদম ঠিক আছে, তাহলে আমার কাছে আসার কোনও দরকার নেই। তবে তোমার যদি আমার কাছ থেকে কিছু শেখার থাকে, তাহলে আমার দরজা তোমার জন্য সবসময় খোলা আছে।" 

আরও পড়ুন: ICC T20 World Cup 2022 : রোহিত-বিরাটদের নিয়ে আগেভাগে অস্ট্রেলিয়া যেতে চান রাহুল দ্রাবিড়! কিন্তু কেন?

আরও পড়ুন: ICC New Rules, T20 World Cup 2022 : একাধিক নতুন নিয়মে টি-টোয়েন্টি বিশ্বকাপ! বৈধ মানকাডিং, বলে থুতু লাগালেই শাস্তি

আক্রমের মতো প্রবাদপ্রতিমের কাছ থেকে এমন মন্তব্য শোনার পর ২৩ বছরের অর্শদীপের মানসিক অবস্থা কেমন ছিল? সেটাই জানিয়েছেন তাঁর কোচ। যশবন্ত রাই যোগ করলেন, 'মাঠে আক্রমের কাছ থেকে এমন মন্তব্য শোনার পর অর্শদীপ বেশ চাপে পড়ে যায়। হোটেলে ফেরার পর কিছুতেই ওর ঘুম আসছিল না। সারারাত আক্রমের কথাগুলোই ভেবে যাচ্ছিল। কেন আক্রম প্রথম দেখাতেই এমন মন্তব্য করে বসেছিল, সেটা ভাবছিল আমার ছাত্র। অর্শদীপ ভাবছিল পরবর্তী সময় ও আক্রমের কাছে না গেলে, পাক লেজেন্ড খারাপ ভাবতেই পারে। ভাবতে পারে কয়েকটা ম্যাচ খেলেই আমার ছাত্র বড় ক্রিকেটার হয়ে গিয়েছে! তাই পরের দিন মাঠে গিয়েই আক্রমের সঙ্গে গিয়ে ও দেখা করেছিল। প্রবল চাপের মুখে কীভাবে বোলিং করতে হয়, সেই বিষয়ে আক্রমের সঙ্গে আলোচনা করে অর্শদীপ।'  

এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন অর্শদীপ। উইকেট নিয়েছেন ১৪টি। সেরা পারফরম্যান্স ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। সেই ম্যাচে ১২ রানে উইকেট নিয়েছিলেন এই বাঁহাতি জোরে বোলার। এরপর এশিয়া কাপেও পাকিস্তানের বিরুদ্ধে দুটি ম্যাচেই পারফর্ম করেছেন। এহেন অর্শদীপ আসন্ন টি-টোয়েন্টি কেমন ভাবে নিজেকে মেলে ধরেন এখন সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.