Virat Kohli: ব্যাট হাতে ফের আগ্রাসী বিরাটকে দেখতে চাইছেন Sunil Gavaskar

গত দুই বছর বিরাট কোহলির ব্যাটে তিন অঙ্কের রান নেই।   

Updated By: Dec 18, 2021, 11:46 AM IST
Virat Kohli: ব্যাট হাতে ফের আগ্রাসী বিরাটকে দেখতে চাইছেন Sunil Gavaskar
বিরাট কোহলির ব্যাটে বড় রান দেখতে চান সুনীল গাভাসকর।

নিজস্ব প্রতিবেদন: একদিনের দলের নেতৃত্ব হাতছাড়া হয়ে বিরাট কোহলির (Virat Kohli) ক্ষেত্রে শাপে বর হয়েছে। এরপর থেকে সীমিত ওভারে কোহলিকে পুরনো আগ্রাসী মেজাজে দেখা যাবে। এমনটাই মনে করেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর কোহলির কাছ থেকে একদিনের দলের তাজও কেড়ে নিয়েছে বিসিসিআই (BCCI)। সীমিত ওভারের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। সানির মতে এ বার থেকে কোহলি আগের মতো খোলা মনে ব্যাট করতে পারবেন। 

গাভাসকর বলেন, "আমরা হয়তো আবার দুই বছর আগের বিরাট কোহলিকে ফিরে পেলেও পেতে পারি। যে একের পর এক শতরান করবে।" 

আরও পড়ুন: ‘Leave it to BCCI’: বিরাট-সৌরভ বিতর্কে উত্তাল নেটদুনিয়া, দাদার পাশেই দাঁড়ালেন অনুগামীরা

আরও পড়ুন: IPL 2022: ফের Mahendra Singh Dhoni-র CSK-তে ফিরতে পারেন Ravichandran Ashwin

২০১৯ সালের পর থেকে টেস্টে কোনও শতরান করেননি কোহলি। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে শতরান করেছিলেন তিনি। একদিনের ক্রিকেটেও শেষ বার শতরান করেছিলেন ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ক্যারবিয়ানদের বিরুদ্ধে পোর্ট অফ স্পেনের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে ১২০ ও ১১৪ রানে অপরাজিত ছিলেন 'কিং কোহলি। এরপর গত দুই বছর তাঁর ব্যাটে তিন অঙ্কের রান নেই। টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে নিজের ‘ওয়ার্কলোড’ কমানোর কথা কোহলি নিজের মুখেই জানিয়েছিলেন। তিন ফরম্যাটের বদলে শুধু টেস্টে অধিনায়কের দায়িত্বে থাকা, চাপমুক্ত কোহলির ব্যাটে আবার শতরানের বন্যা দেখা যেতে পারেই বলেই আশাবাদী গাভাসকর। 

এমনকি রোহিতের ব্যাটিং নিয়েও মুখ খুলেছেন সানি। ভারতীয় দলের (Team India) সীমিত ওভারের নতুন অধিনায়ককে আরও ধৈর্যশীল হওয়ার পরামর্শ দিলেন তিনি। গাভাসকর ফের বলেন, "মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হওয়ার পর আমরা রোহিতকে ২০-৩০ রানগুলো বড় রানে রূপান্তরিত করতে দেখেছি। অধিনায়ক হলে ব্যাটিং করার সময়ও অনেক বেশি দায়িত্ব নিয়ে খেলতে হয়। অধিনায়ক হিসেবে বাকিদের জন্য উদাহরণ হতে হয় এবং তাতে শট নির্বাচনও ভাল হয়। মুম্বই এর লাভ পেয়েছে। কে বলতে পারে, হয়তো ভারতীয় সাদা বলের অধিনায়ক হওয়ার পর রোহিত আগের থেকে আরও বেশি রান করা শুরু করল।" 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.