Sania Mirza, Wimbledon 2022: স্বপ্ন অধরা, পার্টনারের ভুলে খালি হাতে বিদায় নিলেন সানিয়া

সেমিফাইনাল থেকে ছিটকে গেলেও উইলম্বডনের মিক্সড ডাবলসে এটাই সানিয়ার সেরা পারফরম্যান্স। ২০১১, ২০১৩ এবং ২০১৫ সালে কোয়ার্টারে উঠেছিলেন। কিন্তু এ বারের হারটা যেন আরও বেশি কষ্টের। এটাই হতে চলেছে সানিয়ার শেষ মরশুম। ফলে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যাম পূরণের স্বপ্ন অধরা থেকে গেল সানিয়ার। 

Updated By: Jul 7, 2022, 09:24 AM IST
Sania Mirza, Wimbledon 2022: স্বপ্ন অধরা, পার্টনারের ভুলে খালি হাতে বিদায় নিলেন সানিয়া
ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দুর্দান্ত খেলছিলেন। কিন্তু শেষরক্ষা হল না। উইলম্বডনের মিক্সড ডাবলস থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা। সেমিফাইনালের ম্যাচে সানিয়াকে ডোবালেন ক্রোয়েশিয়ান সঙ্গী ম্যাটে পেভিচ। ফলে টেনিস সুন্দরীর কেরিয়ারে অধরা থেকে গেল উইলম্বডনের মিক্সড ডাবলস খেতাব। সেইসঙ্গে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যামও পূর্ণ হল না। 

বুধবার সেমিফাইনালে শুরুটা দারুণ করেন সানিয়ারা। প্রথম সেটের পঞ্চম গেমে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেসিরে ক্রচেক এবং নিল স্কুপিসকির সার্ভিস ব্রেক করেন। যে লিড ধরে রেখে প্রথম সেটে ৬-৪ গেমে জিতে যান।  

দ্বিতীয় সেটের শুরুটা আরও ভাল হয়। প্রথম গেমেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সার্ভিস ব্রেক করেন সানিয়ারা। ‘ডবল ব্রেকের’ সুযোগও এসেছিল। কিন্তু পঞ্চম গেমে একেবারে সহজ ওভারহেড শট বাইরে চলে যাওয়ায় সেই সুযোগ হাতছাড়া করেন ভারতীয় টেনিস তারকা। তারপরই যেন জেগে ওঠেন গতবারের চ্যাম্পিয়নরা। তা সত্ত্বেও একটা সময় ৪-৩ গেমে এগিয়েও ছিলেন সানিয়ারা। কিন্তু অষ্টম গেমে সানিয়ার সার্ভিস ব্রেক হয়। তারপর ‘অন সার্ভিস’ এগোতে থাকে খেলা। কিন্তু দ্বাদশ গেম খুইয়ে ফেলেন সানিয়া। ‘এস’-এ একটি সেট পয়েন্ট বাঁচালেও দ্বিতীয়টি রক্ষা করতে পারেননি। ফলে ৭-৫ গেমে দ্বিতীয় সেটে জিতে যান ডেসিরেরা। 

সেই ধাক্কা ঝেড়ে ফেলে চূড়ান্ত সেটের তৃতীয় গেমেই আমেরিকান ডেসিরের সার্ভিস ব্রেক করেন সানিয়ারা। কিন্তু সেই অ্যাডভান্টেজ বেশিক্ষণ স্থায়ী হয়নি। পরের গেমেই সার্ভিস খুইয়ে ফেলেন ভারতীয় তারকা। তারপর ‘অন সার্ভিস’ খেলা এগিয়ে যেতে থাকে। দ্বাদশ গেমে ভুলটা করে বসেন সানিয়ার সঙ্গী। ৫-৬ গেমে পিছিয়ে থাকা অবস্থায় ‘ডবল ফল্ট’ করেন পেভিচ। দ্বিতীয় ম্যাচ পয়েন্ট কাজে লাগিয়ে ফাইনালের টিকিট বুক করে ফেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

আরও পড়ুন: Rohit Sharma, ENG vs IND: কোভিডকে হারিয়ে কী বললেন 'হিটম্যান'? জেনে নিন

সেমিফাইনাল থেকে ছিটকে গেলেও উইলম্বডনের মিক্সড ডাবলসে এটাই সানিয়ার সেরা পারফরম্যান্স। ২০১১, ২০১৩ এবং ২০১৫ সালে কোয়ার্টারে উঠেছিলেন। কিন্তু এ বারের হারটা যেন আরও বেশি কষ্টের। এটাই হতে চলেছে সানিয়ার শেষ মরশুম। ফলে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যাম পূরণের স্বপ্ন অধরা থেকে গেল সানিয়ার। ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে যুক্তরাষ্ট্র ওপেন জিতেছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.