Siliguri: ওয়াশরুমে হরিণ! নকশালবাড়ির লোকালয়ে বন্যপ্রাণী নিয়ে তুমুল হইচই...

Siliguri: নকশালবাড়ির লোকালয়ে ঢুকে পড়ল হরিণ। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য এলাকায়। সকালে হরিণটি ওই এলাকার একটি বাড়ির ওয়াশরুমে ঢুকে পড়ে।

Updated By: Nov 22, 2023, 05:54 PM IST
Siliguri: ওয়াশরুমে হরিণ! নকশালবাড়ির লোকালয়ে বন্যপ্রাণী নিয়ে তুমুল হইচই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কবি লিখেছিলেন, 'সে কোন বনের হরিণ ছিল আমার মনে'! কার্যত দেখা গেল, মনে নয়, বনের হরিণ এল বাথরুমে, থুড়ি ওয়াশরুমে। বন্যপ্রাণীরা সাধারণত লোকালয় থেকে দূরেই থাকে। কেননা, মানুষের সঙ্গ পছন্দ করে না তারা। তবে কখনও কখনও ভুল হয় তাদেরও। ভুল করে ভুল জায়গায় ঢুকে পড়ে। তেমনই ঘটনা ঘটল বুধবার।

আরও পড়ুন: Jalpaiguri: প্রশাসনের চোখে ধুলো দিয়ে বালি চুরি চলছেই...

বনের হরিণ বন ছেড়ে সোজা ঘরে ঢুকে পড়ল। তবে তাকে অকারণে কেউ বাঁধেনি। বরং এই বন্দিদশা থেকে তাকে মুক্ত করতেই সচেষ্ট ছিল সকলে। বুধবার শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত নকশালবাড়ির মাল্লাবাড়ি অঞ্চলে লোকালয়ে ঢুকে পড়ল হরিণটি। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল গোটা এলাকায়। জানা গিয়েছে, এদিন সকালে হরিণটি ওই এলাকার একটি বাড়ির ওয়াশরুমে ঢুকে পড়ে।

পড়শির বাড়ির বাথরুমে হরিণ ঢুকে পড়ার খবর জেনে স্থানীয় বাসিন্দারা খবর দেন বন দফতরকে। খবর পেয়ে ঘটনাস্থল নকশালবাড়ির টুকুরিয়াঝাড়ে পৌঁছন বনকর্মীরা। বেশ কিছুক্ষণ চেষ্টার পরে বনকর্মীরা হরিণটিকে উদ্ধার করে নিয়ে যেতে সক্ষম হন।

আরও পড়ুন: Jhargram: চারপাশে আবর্জনা, হাঁস-মুরগি, পোকামাকড়! এমন জায়গায় আইসিডিএসে'র রান্না?

বন দফতর সূত্রে জানা গিয়েছে, হরিণটির চিকিৎসার পরে 'আকাশকে সে চমকে দিত (যে) বনে' সেই জঙ্গলেই তাকে ছেড়ে দেওয়া হবে। তবে হরিণটি কোথা থেকে এখানে এসে পড়ল, কোথায় সে 'মেঘলা দিনের আকুলতা বাজিয়ে যেত পায়ে', কোন বনতলে 'দখিন-হাওয়ার চঞ্চলতার সনে' খেলে বেড়াত সে, তা খতিয়ে দেখছেন বনকর্মীরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.