Bengal Weather Update: বাড়ছে তাপমাত্রা, নেই বৃষ্টির সম্ভাবনা

Bengal Weather Update: এই রাজ্যে সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে পাহাড়ে। বেলা বাড়লে পরিষ্কার আকাশ দেখা যাবে। সোমবার থেকে দক্ষিণবঙ্গে পাল্লা দিয়ে বাড়বে দিনের তাপমাত্রা। 

Updated By: Feb 20, 2023, 07:25 AM IST
Bengal Weather Update: বাড়ছে তাপমাত্রা, নেই বৃষ্টির সম্ভাবনা

অয়ন ঘোষাল: ক্রমবদ্ধর্মান তাপমাত্রা প্রত্যক্ষ করছে রাজ্যবাসি। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। বেলা বাড়লে পরিষ্কার আকাশ দেখা যাবে। দার্জিলিং, কালিম্পং ছাড়া আপাতত অন্য কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

এই রাজ্যে সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে পাহাড়ে। বেলা বাড়লে পরিষ্কার আকাশ দেখা যাবে। সোমবার থেকে দক্ষিণবঙ্গে পাল্লা দিয়ে বাড়বে দিনের তাপমাত্রা। ভোরে ও সন্ধ্যায় মনোরম পরিবেশ থাকবে বুধবার পর্যন্ত। দিনের বেলায় রীতিমতো উষ্ণ আবহাওয়া অনুভূত হবে। জেলায় জেলায় খুব হালকা শীতের অনুভূতি থাকতে পারে আরও দুই থেকে চার দিন সকাল এবং রাতের দিকে।

কলকাতায় রাতে এবং সকালে মনোরম আবহাওয়া থাকবে। দিনের তাপমাত্রা সোমবার থেকে পাল্লা দিয়ে বাড়বে। সকালে সামান্য কুয়াশা দেখা যাবে। পরে পরিষ্কার আকাশ থাকবে। পাশাপাশি বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: TMC leader Murder: ভরসন্ধেয় তৃণমূলনেতাকে গুলি করে খুন! বিষ্ণুপুরে শুটআউট

তাপমাত্রার পরিসংখ্যানের হিসেবে সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি থেকে বেড়ে ২১.৫ ডিগ্রি হবে। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি থেকে বেড়ে ২৯.৪ ডিগ্রি হয়। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৪ থেকে ৯৫ শতাংশ।

ঘূর্ণাবর্ত রয়েছে ছত্রিশগড় এলাকায় যেটি ক্রমশ দুর্বল হচ্ছে। উত্তর-পশ্চিম ভারতে রয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। সঙ্গে একটি জেট স্ট্রীম উইন্ড রয়েছে।

আরও পড়ুন: Sonarpur Suicide: প্রেমিককে ভিডিয়ো কল, তারপরই চরম সিদ্ধান্ত কিশোরীর....

মঙ্গলবার পর্যন্ত জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখন্ড এবং হিমাচল প্রদেশে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে জম্মু-কাশ্মীর, মোজাফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডের বেশ কিছু এলাকায়। উত্তর-পূর্ব ভারতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বুধবারের মধ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয় এবং সিকিম ও উত্তরবঙ্গের কিছু এলাকায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.