Mamata Banerjee: কমিশনের অফিসের বাইরে ৫৫ দিন অনশন ধর্মঘটের হুঁশিয়ারি মমতার!

 মুর্শিদাবাদ ও মালদায় যদি দাঙ্গা বাধে, তাহলে কমিশন দায়ি থাকবে। ইচ্ছে করে অফিসারদের সরানো হয়েছে। যদি একটা দাঙ্গাও বাধে, তাহলে কমিশন দায়ি থাকবে। 

Updated By: Apr 15, 2024, 05:27 PM IST
Mamata Banerjee: কমিশনের অফিসের বাইরে ৫৫ দিন অনশন ধর্মঘটের হুঁশিয়ারি মমতার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: "যদি আমি কৃষকদের জন্য ২৬ দিন অনশন করে থাকতে পারি, তবে তোমার অফিসের বাইরে ৫৫ দিন অনশন ধর্মঘটও করতে পারি আমি। আমি দেখতে চাই, কতগুলো জেল আছে তোমার? কত পুলিস আছে তোমার? কতজনকে জেলে পোরো তুমি? বহু বার নিগৃহীত হয়েছি আমি। আমি জানি কী করে লড়তে হয়। আমি ভীরু, কাপুরুষ নই। মনে রেখো।" শুক্রবার প্রথম দফা ভোটের আগে প্রচারের শেষ লগ্নে আরও ঝাঁজ বাড়িয়ে তীব্র আক্রমণ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। এদিন কোচবিহারের রাসমেলা ময়দানে নির্বাচনী জনসভা করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, আলিপুদয়ারেও জনসভা করেন।

এদিন জনসভা থেকে মুখ্যমন্ত্রী নির্বাচন কমিশনের ডিআইজি মুর্শিবাদকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তেরও কঠোর সমালোচনা করেন। প্রসঙ্গত, ভোটের মুখে এদিন আরও এক পুলিসকর্তাকে সরায় কমিশন। মূলত কংগ্রেসের অভিযোগের ভিত্তিতেই সরিয়ে দেওয়া হয়েছে DIG মুর্শিদাবাদকে। অধীর চৌধুরী অভিযোগ করেন যে, তিনি মমতার হয়ে কাজ করছেন। তারপরই তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত কমিশনের। যদিও কোনও কারণ উল্লেখ করেনি কমিশন। IPS মুকেশ শর্মাকে সরিয়ে দেওয়া হয়েছে ভোটের যাবতীয় কাজ থেকে। এই নির্দেশের পরই জনসভা থেকে নির্বাচন কমিশনকে একহাত নেন মমতা।

নির্বাচন কমিশনের অফিসের সামনেই অনশন ধর্মঘটে বসার হুঁশিয়ারি দেন তৃণমূল নেত্রী। মমতা তোপ দাগেন, "শুধুমাত্র বিজেপির কথায় ভরসা করে ডিআইডি মুর্শিদাবাদকে সরানো হল। এখন মুর্শিদাবাদ ও মালদায় যদি দাঙ্গা বাধে, তাহলে কমিশন দায়ি থাকবে। কমিশনের বিবৃতির উপর ভিত্তি করে বলা যায়, বিজেপি যাতে হিংসা ছড়াতে পারে, সেইজন্য ইচ্ছে করে অফিসারদের সরানো হয়েছে। যদি একটা দাঙ্গাও বাধে, তাহলে কমিশন দায়ি থাকবে। কারণ আইন-শৃঙ্খলা এখন কমিশনের হাতে। 

আরও পড়ুন, Mamata Banerjee: আমার দলে কেউ বললে, দল থেকে তাড়িয়ে দিতাম: মমতা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.